উজ্জ্বল ত্বক ও মেদহীন ফিগারের জন্য ম্যাজিকাল স্মুদি!

উজ্জ্বল ত্বক ও মেদহীন ফিগারের জন্য ম্যাজিকাল স্মুদি

magical smoothie

ফিট ও স্লিম বডি মেনটেইন করতে আমরা কত কিছুই না ট্রাই করি! ওয়েট লসের জার্নিতে আমরা বিভিন্ন ফ্রুটস ও ভেজিটেবলস দিয়ে তৈরি হেলদি স্মুদি ইনক্লুড করতে পারি, যেটা মেদ কমানোর সাথে সাথে সুন্দর ও উজ্জ্বল ত্বক পেতেও সাহায্য করবে। হাতের কাছে থাকা উপকরণ দিয়েই কম খরচে এটি বানিয়ে নিতে পারেন। উজ্জ্বল ত্বক ও মেদহীন ফিগারের জন্য ম্যাজিকাল স্মুদির রেসিপি জেনে নেই এখন।

প্রস্তুত প্রণালী

চলুন প্রথমে উপকরণগুলো জেনে নেওয়া যাক-

  • বিটরুট- ১টি
  • গাজর- ১টি
  • আপেল- ১টি
  • শসা- ১টি
  • লেবুর রস- সামান্য

প্রথমে বিটরুট, গাজর, আপেল, শসা ছোটো ছোটো কিউব করে কেটে নিন। এবার এক কাপ পানি দিয়ে সব উপাদান একসাথে ব্লেন্ড করে ফেলুন। এবার সামান্য লেবুর রস মিক্স করে নিন। ব্যস, স্মুদি রেডি!

উপকারিতা

১) বিটরুট আয়রন ও ভিটামিনে ভরপুর। এতে আছে অ্যান্টি অক্সিডেন্ট ও অ্যান্টি এজিং প্রোপারটিজ। অ্যানিমিয়া বা রক্ত স্বল্পতা দূর করতে বিটরুট বেশ ভালো কাজ করে।

উজ্জ্বল ত্বক ও মেদহীন ফিগারের জন্য বিটরুট

২) গাজরে আছে ভিটামিন সি ও বিটা ক্যারোটিন যা ত্বকে কোলাজেন প্রোডাকশন বুস্ট করে। সেই সাথে ত্বককে ভেতর থেকে গ্লোয়ি করে।

৩) আপেলে আছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট ও অ্যাসেনশিয়াল ভিটামিন যা স্কিন টেক্সচার ইম্প্রুভ করতে দারুণ কার্যকরী। সেই সাথে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং ফিট থাকতে সহায়তা করে।

৪) শসাতে আছে ফাইবার, হাই ওয়াটার কনটেন্ট, মিনারেল, ভিটামিন কে ও অন্যান্য পুষ্টিগুণ। পেটের অতিরিক্ত মেদ কমিয়ে স্লিম ফিগার পেতে শসা কাজ করে ঠিক ম্যাজিকের মতো।

৫) লেবুতে আছে ভিটামিন সি যা ভেতর থেকে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে। এটি হজমশক্তি বাড়াতে আর ওজন নিয়ন্ত্রণেও ভূমিকা রাখে।

উজ্জ্বল ত্বক ও মেদহীন ফিগারের জন্য বোনাস টিপস

এই স্মুদির সাথে চিয়া সিডস বা পছন্দের কোনো টপিং অ্যাড করে সার্ভ করতে পারেন। চিয়া সিডস এরও কিন্তু হেলথ বেনিফিটস আছে। গরমের দিনে আইস কিউব দিয়েও সার্ভ করা যায়। যেহেতু সুগার দেওয়া হচ্ছে না, তাই স্বাদ বাড়াতে চাইলে এক চামচ মধু মিক্স করে নিতে পারেন। গ্লোয়িং স্কিন ও ফিট বডি পেতে সময়মতো ঘুমাতে হবে, প্রচুর পরিমাণে পানি পান করতে হবে, হেলদি ফুড হ্যাবিট মেনটেইন করতে হবে, সেই সাথে ডেইলি ওয়ার্কআউট করতে হবে।

তাহলে পুষ্টিগুণ সমৃদ্ধ এই ম্যাজিকাল স্মুদি ইনক্লুড করে নিন আপনার রেগুলার ডায়েটে। কিছুদিন পরই বুঝতে পারবেন স্কিন কতটা গ্লো করছে। উজ্জ্বল ত্বক ও মেদহীন ফিগারের সিক্রেট জেনে নিলেন! দেখলেন তো, খুব কম খরচেই কিন্তু ঘরে হেলদি ও টেস্টি স্মুদি বানিয়ে নেওয়া যায়। আজই ট্রাই করুন।

ছবি- সাটারস্টক

4 I like it
2 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...