এক্সট্রা গ্লোয়িং ত্বক পেতে ৮টি যাদুকরী পদ্ধতি জানা আছে কি?

এক্সট্রা গ্লোয়িং ত্বক পেতে ৮টি যাদুকরী পদ্ধতি জানা আছে কি?

আপনি যদি চান যে আপনার ত্বকের রঙটা একটু উজ্জ্বল করবেন কিংবা ত্বকের জেল্লা খানিকটা বাড়িয়ে তুলবেন তাহলে আর চিন্তা নয়, আপনার হাতের কাছের সামান্য কিছু উপাদান দিয়েই আপনি ত্বকের গ্লো বাড়িয়ে তুলতে পারবেন। শুধু আপনাকে দিতে দিবে আপনার সহ্যশক্তির অল্প কিছু পরীক্ষা আর করতে হবে কিঞ্চিৎ পরিমাণ সময় ব্যয়। আজকে আমরা আপনাদের জানাবো এক্সট্রা গ্লোয়িং ত্বক পেতে কিছু কার্যকরী টিপস সম্পর্কে।

এক্সট্রা গ্লোয়িং ত্বক পেতে কিছু ঘরোয়া পদ্ধতি

(১) আইস কিউব

 

Sale • Face wash/Cleanser, Scrubs & Exfoliators, Face Wash

    এক টুকরা বরফ নিয়ে আপনার মুখের ত্বকে হালকা ঘষুন, এটি আপনার ত্বকের ব্লাড সার্কুলেশন (Blood circulation) ইম্প্রুভ করে। আপনি যদি কোন পার্টি কিংবা অন্য কোন অনুষ্ঠানে যেতে চান তাহলে মেকআপ করার কিছু সময় আগে আপনার মুখে আইস কিউব ম্যাসাজ করুন, এতে আপনার মেকআপ দীর্ঘস্থায়ী হবে। আইস কিউব আপনার ত্বকে ম্যাসাজ করার সময় এতে আপনার পছন্দ অনুযায়ী কয়েক ফোঁটা ময়েশ্চারাইজার দিয়ে নিন, এতে করে আপনার ত্বক স্বাভাবিকভাবে সতেজ দেখাবে সাথে আপনার ত্বক ইনস্ট্যান্ট গ্লো করবে।

    (২) চালের গুঁড়া 

     

    পরিমাণমতো চালের গুঁড়া নিন এবং এতে পর্যাপ্ত কাঁচা দুধ মেশান। দেখবেন এটি দেখতে অনেকটা স্ক্রাবের মতো দেখাবে, এবার এই স্ক্রাব আপনার মুখে চোখ আর ঠোঁটের এরিয়া বাদে সম্পূর্ণ ত্বকে ভালোভাবে লাগিয়ে নিন। ১০ থেকে ২০ মিনিট এটি রাখার পর শুকিয়ে গেলে হালকা ঘষে এই স্ক্রাব তুলে ফেলুন এবং ঠাণ্ডা পানি দিয়ে আপনার ত্বক ধুয়ে ফেলুন। চালের গুঁড়ার এই স্ক্রাব আপনার ত্বক কমনীয় করে, ত্বকের ডেড সেল তুলে ফেলে ও ব্ল্যাক হেডস সারিয়ে তোলে। ফলে সামান্য কয়েক মিনিটে আপনার ত্বক হয়ে ওঠে নরম, কোমল ও এক্সট্রা গ্লোয়িং।

    (৩) কমলা 

     

    কয়েকটি তাজা কমলার খোসা নিয়ে সেটা বেটে পেস্ট বানান। এবার এই পেস্টে কয়েকফোঁটা গোলাপজল দিন। এই প্যাক আপনার ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রাখার পর ধুয়ে ফেলুন। এটি আপনার ত্বকে চটজলদি এক্সট্রা গ্লো পেতে সাহায্য করবে।

    (৪) আমন্ড ওয়েল 

     

    এক টেবিল চামচ আমন্ড ওয়েল ও এক টেবিল চামচ মধু নিন, আরও নিন এক টেবিল চামচ দই ও এক টেবিল চামচ ওটস। সব উপাদান একসাথে মিশিয়ে আপনার ত্বকে লাগান এবং ১৫ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক আপনার ত্বক ইনস্ট্যান্টলি শাইনি ও সুন্দর করে তুলবে।

    (৫) গ্রিন আপেল 

     

    আপনার ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরিয়ে আনতে গ্রিন আপেলের তুলনা হয় না। গ্রিন আপেলের ভেতরের অংশ আপনার ত্বকে লাগান, এটি আপনার ত্বক শুধু ফর্সা আর সুন্দরই করে না সাথে আপনার ত্বকের ব্লাড সার্কুলেশন বাড়িয়ে তোলে।

    (৬) মুলতানি মাটি

     

    মুলতানি মাটিতে পানি মিশিয়ে ১০ মিনিট রেখে দিন। এবার এই মুলতানি মাটির পেস্ট আপনার ত্বকে লাগিয়ে কিছুক্ষণ রেখে ভেজা থাকা অবস্থায়ই ধুয়ে ফেলুন, ভুলেও এটি শুকিয়ে যেতে দেবেন না। এটি আপনার ত্বক দারুণভাবে উজ্জ্বল করে তোলে।

    (৭) চিনি

     

    সামান্য চিনি নিন, লেবুর রস যোগ করুন ও কয়েকফোঁটা অলিভ অয়েল নিন। এবার এই মিক্সচার আপনার ত্বকে স্ক্রাবার হিসেবে ব্যবহার করুন। অলিভ অয়েল আপনার ত্বক ময়েশ্চারাইজ করে, চিনি ত্বকের ডেড সেল তুলে ফেলে আর লেবু ত্বক ব্রাইটেন করে।

    (৮) হলুদ

     

    পরিমাণ মতো হলুদ নিন ও এতে কয়েক ফোঁটা লেবুর রস যোগ করুন। এবার এই প্যাকটি আপনার ত্বকে লাগিয়ে রাখুন যতক্ষণ না শুকিয়ে যায়, পরে ঠাণ্ডা পানি দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলুন। এটি আপনার ত্বকে হলুদ আভা তৈরি করে ত্বক ইনস্ট্যান্ট গ্লো করে।

    সুন্দর ত্বকের জন্য কিছু হ্যান্ডি টিপস

    ১. প্রতিদিন পর্যাপ্ত পরিমাণ পানি পান করুন।

    ২.খুব বেশি মেকআপ ইউজ করবেন না এটি আপনার ত্বকের ক্ষতি করতে পারে।

    ৩. বিছানায় যাওয়ার আগে মেকআপ তুলতে ভুলবেন না।

    ৪. ফ্রেস ফল ও ফলের জুস পান করুন।

    ৫. কমপক্ষে ৮ ঘণ্টা ঘুমান।

    ৬. গ্রিন-টি পান করুন।

    দেখলেন তো কিভাবে হাতের কাছের সামান্য কিছু উপাদান দিয়েই আপনি ত্বকের গ্লো বাড়িয়ে তুলতে পারছেন। প্রতিদিন একটু সময় নিয়ে যত্ন নিলেই কিন্তু আপনি এক্সট্রা গ্লোয়িং ত্বক পেতে পারেন। তাই সময় করে নিজের যত্ন নিন সুস্থ্য ও সুন্দর থাকুন।

     

    ছবি- সংগৃহীত: সাজগোজ; ইমেজেসবাজার.কম

    3 I like it
    1 I don't like it
    পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...