প্রিয়জনের জন্য উপহার | ১১ ধরনের গিফট আইডিয়া জেনে নিন

প্রিয়জনের জন্য উপহার | ১১ ধরনের গিফট আইডিয়া

উপহার পেতে আমরা কে না ভালোবাসি! আর তা যদি পাওয়া যায় প্রিয়জনের কাছ থেকেই, তবেতো কথাই নেই! সামাজিকতা রক্ষায়ই হোক আর ভালোবেসেই হোক, ছোট্ট একটি উপহারই কিন্তু বদলে দিতে পারে আপনার সম্পর্কের মাত্রাটিকে। তবে পুরুষ বা নারী ভেদে কাকে, কী উপহার দিতে হবে, এ নিয়ে আমরা প্রায়ই বেশ ফ্যাসাদে পড়ে যাই। এই লেখায় প্রিয়জনের জন্য উপহার কোন ধরনের তা মাথায় রেখেই ১১ ধরনের গিফট আইডিয়া দেয়ার চেষ্টা করছি।

প্রিয়জনের জন্য উপহার ও টিপস

১. অলংকার

খুব বেশিদিন আগের কথা নয়, ভাবা হত গহনা বুঝি শুধু নারীরাই পরে থাকে। এখন এটি একটি ভুল ধারণা। পুরুষরাও এখন গহনা খুব পছন্দ সহকারেই পরে থাকে। উপহার দেয়ার ক্ষেত্রেও রুচি বুঝে আপনি গহনা বাছাই করতে পারেন। যাকে উপহার দেবেন, তিনি নারী হলে গলার হার, পেন্ডেন্ট কানের দুল, ব্রেসলেট, আংটি – এসব দিতে পারেন। আর পুরুষদের জন্য বেছে নিন ব্রেসলেট, ঘড়ি, লকেট অথবা আংটি। অনেক পুরুষ আবার এক কানে দুল পরতেও পছন্দ করেন। উপহারে বিশেষত্ব আনতে প্রিয়জনের পছন্দের রঙ অথবা শুভ রত্নকেও প্রাধান্য দিতে পারেন।

২. ফুল

ফুল ভালোবাসে না এমন মানুষ পৃথিবীতে খুব কমই আছে। একগুচ্ছ গোলাপ অথবা নানা ধরনের ফুল মিলিয়ে একটি তোড়া বানিয়ে প্রিয়জনকে উপহার দিন। এক্ষেত্রে প্রিয় রঙ বা প্রিয় ফুল কী তা জেনে নিতে পারেন অথবা প্রকৃতির সাথে মিল রেখেও প্রিয়জনকে ফুল উপহার দিয়ে চমকে দিতে পারেন। অর্থাৎ আষাঢ়ে একগুচ্ছ কদম অথবা ফাল্গুনে একগুচ্ছ আগুনরঙা পলাশ কিংবা রাধাচূড়া!

৩. গান

কখনো কথায় কথায় এক ফাঁকে জেনে নিন প্রিয়জনের পছন্দের কণ্ঠশিল্পী অথবা ব্যান্ডের নাম। মাঝে মাঝে সিডি অথবা মিউজিক গিফট কার্ড উপহার দিয়ে চমকে দিন তাকে অথবা বাজাতে জানলে তাকে গিটার, মাউথ অর্গান, বেহালা কিংবা অন্য যেকোনো বাদ্যযন্ত্রও উপহার দিতে পারেন।

৪. খেলাধুলা

প্রিয়জনের সাথে খেলা দেখা - shajgoj.com

আপনার প্রিয় মানুষটি খেলাধুলার প্রতি আগ্রহী হয়ে থাকলে, তাকে তার প্রিয় দলের ম্যাচের টিকিট উপহার দিতে পারেন। স্থান যদি দেশের বাইরে হয়, তবে তার সাথে আগেই আলোচনা করে নিন। আর নির্দিষ্ট পছন্দের কোন খেলোয়াড় থাকলে তার সাথে দেখা করার ব্যবস্থাও করে দিতে পারেন দলটির জনসংযোগ বিভাগের সাথে কথা বলে।

৫. রোমান্টিক ডিনার প্ল্যান

ক্যান্ডেল লাইট ডিনারের আয়োজন করতে পারেন। খ্যাতিমান কোন রেস্তোরাঁয় অথবা নিজের বাসায় নিজ হাতে রান্না করেও খাওয়াতে পারেন আপনার কাছের মানুষটিকে। এক্ষেত্রে একেবারে ভিন্ন কোন রেসিপি নিয়ে চেষ্টা করে দেখতে পারেন, অথবা তার পছন্দের খাবারটিও রেঁধে রাখতে পারেন। রাঁধার সময় তার সাহায্য নিয়েও রাঁধতে পারেন।

৬. পোশাক

সঙ্গীকে তার স্টাইলের সাথে মানানসই, এমন কিছু পোশাক কিনে দিতে পারেন অথবা তার পছন্দের আউটলেটে তাকে নিয়েও শপিং-এ যেতে পারেন। তবে অবশ্যই দোকানের পোশাক ফেরত কিংবা বদলে নেয়ার পদ্ধতি জেনে নেবেন এবং রিসিপ্ট নিতে ভুল করবেন না।

৭. শিল্পকর্ম

শিল্পের প্রতি আপনার প্রিয়জনের অনুরাগ বুঝে তাকে নামী কোন শিল্পীর পেইন্টিং, শো-পিস ইত্যাদি উপহার দিতে পারেন। কোন প্রদর্শনীতেও বেড়াতে নিয়ে যেতে পারেন।

৮. শখ

প্রিয়জনের শখের প্রতি গুরুত্ব দিয়ে তাকে তার শখ চর্চার জন্যও কিছু একটা উপহার দিতে পারেন। যেমন- বাগান করতে পছন্দ করলে তাকে এই সম্পর্কিত বই অথবা দুর্লভ গাছের চারা ইত্যাদি উপহার দিতে পারেন। বই পড়তে পছন্দ করলে প্রিয় লেখকের বইও দিতে পারেন। অনেকেই কবিতা পড়তে ও আবৃত্তি করতে ভালবাসেন। তাদের জন্য কবিতার বই, সিডি অথবা আবৃত্তি অনুষ্ঠানেও নিয়ে যেতে পারেন। এছাড়া অনেকেই ম্যাগাজিনও পড়তে বা সংগ্রহ করতে ভালবাসে, সেইদিকেও নজর দিতে পারেন। পুরনো অ্যান্টিক সামগ্রীর প্রতিও অনেকেরই দুর্বলতা থাকে। উপহার হিসেবে সেটিও কিন্তু অমূল্য!

৯. চকোলেট

চকোলেটের পোকা আমরা কমবেশি সবাই! আর সেই জিনিস উপহার হিসেবে পেলেতো যার পর নাই খুশি হই। প্রিয় ব্র্যান্ডের কোন একটি চকোলেট বা এক বক্স হরেকরকম চকোলেটও উপহার হিসেবে মন্দ নয়।

১০. প্রসাধনী

প্রিয়জনকে পারফিউম উপহার - shajgoj.com

মেয়েদের ক্ষেত্রে নামী ব্র্যান্ডের মেকআপ সামগ্রী, সুগন্ধি ইত্যাদি উপহার দেয়া যায়। ছেলেদের ক্ষেত্রেও সুগন্ধি, বডি স্প্রে, আফটার শেইভ লোশন ইত্যাদি দেয়া যেতে পারে।

১১. অন্যান্য

এছাড়াও ব্যাগ, জুতো, কার্ড, সিনেমার টিকিট, লাঞ্চ/ডিনার অফার, ছোটখাটো ভ্রমণ, একটু বেশি বাজেট থাকলে গাড়ি অথবা বাইক কিংবা একটি ফ্ল্যাটও প্রিয়জনের জন্য উপহার হিসেবে দেয়া যায় কিন্তু!

প্রিয়জনের জন্য উপহার দিয়ে এখন থেকে সঙ্গীকে তাহলে চমকে দিন! অটুট থাকুক আপনাদের সম্পর্ক। শুভ কামনা।

আপনার প্রিয়জনের জন্য যদি উপহার হিসেবে অথেনটিক প্রোডাক্ট খুঁজে থাকেন, তাহলে সাজগোজের দুটি ফিজিক্যাল শপ যা একটি সীমান্ত স্কয়ারে ও অপরটি যমুনা ফিউচার পার্কে অবস্থিত। আর অনলাইনে কিনতে চাইলে শপ.সাজগোজ.কম থেকে কিনতে পারেন।

ছবি- সংগৃহীত: সাজগোজ; ইমেজেসবাজার.কম

13 I like it
2 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...