নতুন বৌয়ের জন্য উপহার কেমন হওয়া চাই? - Shajgoj নতুন বৌয়ের জন্য উপহার কেমন হওয়া চাই? - Shajgoj

নতুন বৌয়ের জন্য উপহার কেমন হওয়া চাই?

ফেব্রুয়ারী ৩, ২০১৮

বিয়ের দাওয়াত সামনে। উপহার কী দেয়া যায় তা ভাবছেন। নতুন বৌয়ের জন্য উপহার, ধরাবাঁধার বাইরে কিছু খুঁজছেন? একটু চিন্তা করলেই দেয়া যায় দারুণ কিছু। যা নতুন বৌ কাজেও লাগাতে পারবে আর তার পছন্দও হবে। যাকে দিচ্ছেন, সে যেন উপহার পেয়ে খুশি হয়, এই চেষ্টাটুকু তো অবশ্যই করা উচিত।

সাজতে অপছন্দ করা বৌটাও বিয়ের পরবর্তী সময়ে একটু সাজগোজ করেই থাকে। তাই থালাবাটির ভাবনা বাদ দিয়ে বরং কিছু মেকআপ আইটেম দিন তাকে। লিপস্টিক এর একটা সেট, যাতে লাল বা বাদামির দারুণ কয়েকটা শেড থাকতে পারে। কিংবা আইশ্যাডো প্যালেট। দিতে পারেন কাজলও, কয়েক রঙের কাজল আলাদা কিনে সেট বানিয়ে। সাথে একটা মাশকারা থাকলে সেট সম্পূর্ণ হয়। উপহারটা নতুন বৌয়ের যে বেশ পছন্দ হবে, তা অনেকটাই নিশ্চিত কিন্তু।

বাজেট বেশি হলে স্বর্ণের একটা নাকফুল, স্টাইলিশ ছিমছাম একজোড়া দুল দিতে পারেন। সীমিত বাজেটে গয়না নিতে পারেন সিটি গোল্ডের বিশাল আয়োজন থেকে। আজকাল অনেক কনেই বিয়েতে সিটি গোল্ড পরছে। আর নিত্য ব্যবহারের জন্য তো সিটি গোল্ড বেশ জনপ্রিয়। তাই নতুন বৌয়ের উপহার হিসেবে সিটি গোল্ডের গয়না মন্দ নয়। বরং বাজেটের ভেতর বেশ ভারী একখানা সেটই কেনা যাবে, হার আর দুলের। মিনা করা কিংবা কুন্দন দেয়া রঙিন গয়নাগুলো সুন্দর মানাবে বৌয়ের গায়ে। কারুকাজ করা একজোড়া নূপুরও দিতে পারেন বৌকে। বিয়ের পরে নিমন্ত্রণ রক্ষায় বা ঘরে অতিথি আপ্যায়নের আয়োজনে বৌ সেই গয়না পরতে পারবে স্বাচ্ছন্দ্যে।

শাড়ি আরেক অবধারিত উপহার বৌদের জন্য। চেষ্টা করুন তাতেও ভিন্নতা আনার। খানিক অন্য রকম শাড়ি বাছতে চোখ বুলাতে পারেন বিভিন্ন ফ্যাশন হাউজে, অনলাইন শপে। অনেক শপেই বেশ ইউনিক ডিজাইনের শাড়ি মেলে, চাইলে কাস্টোমাইজ করেও নেয়া যায়। লাল বা নীলের চিরায়ত নিয়ম থেকেও দূরে থাকুন। সবচেয়ে ভালো হয়, বৌয়ের পছন্দ সম্পর্কে ধারণা থাকলে সেই অনুযায়ী রঙ আর নকশার শাড়ি কিনুন।

সালোয়ার-কামিজের আনস্টিচ সেট হতে পারে নতুন বৌয়ের জন্য উপহার। সেক্ষেত্রে অবশ্যই একটু জমকালো কাজের পোশাক বেছে নিতে হবে। শাড়ি যেমন খুব হালকা নকশাতেও দারুণ অভিজাত দেখাতে পারে, অন্য কোনো পোশাক কিন্তু তেমন নয়। তাই সালোয়ার-কামিজ উপহার দিতে চাইলে হালকা কাজের না দেয়াই শ্রেয়। কাতান কাপড়ের সেট কিনতে পারেন, নতুন বৌয়ের জন্য বেশ মানানসই হবে।

গয়নাগাটি একটু বেশিই পরা হবে কিনা কয়েকটা দিন, সেসব গুছিয়ে রাখার জায়গাও তো চাই। তাই বিভিন্ন আকারের কয়েকটা জুয়েলারি বক্সের সেট আপনার তরফ থেকে নতুন বৌয়ের জন্য উপহার হতে পারে। বিশেষ করে বৌ যদি নিয়মিত কয়েক গাছি চুড়ি পরতে পছন্দ করে থাকে, তবে চুড়ি রাখার একটা স্ট্যান্ড তার ভীষণ দরকার। কানের দুলগুলোও একটার সাথে আরেকটা তালগোল পাকিয়ে থাকলে অসুবিধা বটে। হাতের কাছে যদি এক জায়গায় গোছানো থাকে, চট করে খুঁজে নিতে ঝামেলা হবে না নতুন বৌয়ের।

ছবি – পিন্টারেস্ট ডট কম

লিখেছেন – মুমতাহীনা মাহবুব