কর্মজীবী নারীর বিউটি হ্যাকস | মাথায় রাখুন মাত্র ৫টি বিষয়! কর্মজীবী নারীর বিউটি হ্যাকস | মাথায় রাখুন মাত্র ৫টি বিষয়!

কর্মজীবী নারীর বিউটি হ্যাকস | মাথায় রাখুন মাত্র ৫টি বিষয়!

লিখেছেন - সামিয়া নভেম্বর ৪, ২০১৯

ঘড়িতে সকাল ৯টা বাজে! এক ঘন্টা আগেই মর্নিং অ্যালার্মটি বন্ধ হয়ে গিয়েছে। আজকে আবার অফিসের জন্য লেট!! বেশিরভাগ কর্মজীবী ​​মহিলাদের জন্য এটি প্রায় রোজ সকালের কাহিনী। এই অবস্থাতে হাতে একদমই সময় থাকে না ভালোমতো গুছিয়ে অফিসের জন্য তৈরি হবার। সবাই সমাধান খোঁজে কিছু সহজ এবং দ্রুত বিউটি হ্যাকের, যা খুব কম সময়ে অফিসের জন্য রেডি হতে সাহায্য করে। তাই আমি আজ আপনাদের সাথে শেয়ার করব কিছু বিউটি হ্যাকস যা আমি অফিসে যাবার ক্ষেত্রে মেইনটেইন করি। ​​চলুন তবে জেনে নেই কর্মজীবী নারীর বিউটি হ্যাকস যা সময় সাশ্রয় করার সাথে সাথে নিজেকে সুন্দরভাবে প্রেজেন্ট করতেও সাহায্য করে।

কর্মজীবী নারীর বিউটি হ্যাকস নিয়ে ৫টি টিপস

১) শুষ্ক শ্যাম্পুর ব্যবহার

কর্মজীবী নারীর বিউটি হ্যাকে ড্রাই শ্যাম্পু - shajgoj.com

আপনার চুলগুলো খুব তেলতেলে হয়ে আছে আর এদিকে আপনার হাতে চুল শ্যাম্পু করে আবার চুল শুকানোর সময় নেই। কি করবেন তাই ভাবছেন তো? সেক্ষেত্রে ড্রাই শ্যাম্পু সবথেকে ভালো অপশন। ড্রাই শ্যাম্পু চুলের এই তেলতেলে দূর করে এবং নেতিয়ে পরা চুলকে নতুন করে ভলিউম দেয়।

২) অগোছালো চুলে স্টাইল

কর্মজীবী নারী হেয়ার স্টাইল হিসেবে মেসি বান - shajgoj.com

প্রতিদিন সকালে চুলের স্টাইলের জন্য চুল স্ট্রেইট বা কার্ল করা, স্প্রে দিয়ে ফিক্স বা সেট করা, প্রোপারলি আঁচড়ে চুল বাঁধা অনেক বেশি সময় সাপেক্ষ। এজন্য সময় বাঁচাতে অগোছালো চুল দিয়েই করে নিতে পারেন মেসি বান বা মেসি ব্রেইড। এটি করতে যেমন সময় কম খরচ হয়, তেমনি দেখতেও স্টাইলিশ লাগবে।

৩) ফেইক আইল্যাশ এবং আইলাইনার ছাড়া আইলুক

অফিস পার্টি বা ক্লায়েন্ট মিটিং? কিন্তু চোখের সাজের জন্য অতিরিক্ত সময় হাতে নেই? কোন চিন্তা না করে সহজ দুইটি কৌশল অবলম্বন করতে পারেন। ল্যাশে ভলিউম আনতে ফেইকল্যাশের পরিবর্তে মাস্কারা ব্যবহার করুন। সেক্ষেত্রে মাস্কারা অ্যাপ্লাই করার আগে আপনার আইল্যাশে বেবি পাউডার লাগিয়ে নিন। এতে মাস্কারা থিক ও ভলিউমাইজড দেখাবে। চটজলদিতে আইলাইনার অ্যাপ্লাই করাটা খুবই ঝামেলার বিষয়। এরকম সময় আইলাইনার অ্যাপ্লাই না করে কালো আইশ্যাডো ব্রাশ দিয়ে চোখের পাতার লাইনে হাল্কা করে স্মাজ করে নিলেই দারুন একটা আইলুক তৈরি হয়ে যাবে।

৪) বি বি ক্রিম ব্যবহার

কর্মজীবী নারীর ঝটপট মেকআপে বি বি ক্রিম - shajgoj.com

তাড়াহুড়োতে ফাউন্ডেশন অ্যাপ্লাই করাটা অনেক কঠিন। বিশেষ করে ব্লেন্ড করাটা। ফাউন্ডেশন ভালোমত ব্লেন্ড না হলে পুরো লুকটাই শেষ। এখন কি করবেন তাই ভাবছেন তো? এক্ষেত্রে সব থেকে সহজ সমাধান হলো বি বি ক্রিম। বি বি ক্রিম আলাদাভাবে ব্লেন্ড করার কোন প্রয়োজন নেই। এটি ক্রিমের মত করে লাগিয়ে নিলেই গ্ল্যামারাস একটা লুক পাওয়া যায়।

৫) পেট্রোলিয়াম জেলি দিয়ে পেডিকিউর ও মেনিকিউর

পেডিকিউর মেনিকিউরের জন্য পার্লারে যাওয়ার সময় পাচ্ছেন না? রাতে ঘুমানোর আগে হাতে এবং পায়ে পেট্রোলিয়াম জেলি অ্যাপ্লাই করে মোজা পরে নিন। এটি ন্যাচারাল ময়েশচারাইজারের কাজ হয় যাতে হাত ও পা সফট এবং স্মুদ হয়।

তো সকালে অফিসের জন্য ঝটপট রেডি হতে আর অসুবিধাই থাকলো না! আর আপনি যদি অথেনটিক প্রোডাক্ট ব্যবহারের ক্ষেত্রে চিন্তিত হয়ে থাকেন, তবে আপনি সাজগোজের দুটি ফিজিক্যাল শপ যার একটি যমুনা ফিউচার পার্ক ও অপরটি সীমান্ত স্কয়ারে অবস্থিত, সেখানে গিয়ে আপনার পছন্দের প্রোডাক্ট কিনতে পারেন। এছাড়াও অনলাইনে শপ.সাজগোজ.কম থেকে প্রোডাক্ট কিনতে পারেন।

ছবি- সংগৃহীত: সাজগোজ; ইমেজেসবাজার.কম