লিভার আয়ুষ নিম শ্যাম্পু | আপনার চুল থাকবে খুশকি মুক্ত! লিভার আয়ুষ নিম শ্যাম্পু | আপনার চুল থাকবে খুশকি মুক্ত!

লিভার আয়ুষ নিম শ্যাম্পু | চুল থাকবে খুশকি মুক্ত!

লিখেছেন - ফারহানা বকুল এপ্রিল ১৬, ২০১৯

“Good Hair Day!” – ইংরেজিতে একটা প্রবাদ আছে, তাই না? যেদিন চুলটা ভালো দেখায় না, সেদিন অনেক সুন্দর ড্রেস পড়লে, সুন্দর করে সাজগোজ করলেও কেমন যেন মরামরা দেখায়, তাই না? চুল কিন্তু আমাদের One of the most important features। আর এই চুলকে ভালো রাখতে আমরা সবাই সবসময়ই চিন্তায় থাকি। কী করলে খুশকি দূর হবে, চুল আরেকটু ঘন হবে, আরেকটু লম্বা হবে আর চুল পড়া কমবে? চুল পড়ার কিন্তু অন্যতম একটা কারণ হলো খুশকি। খুশকি নিয়ে বিড়ম্বনায় পড়েন নি, এমন মানুষ কিন্তু খুঁজে পাওয়া দুষ্কর, তাই না? কতকিছু আমরা ট্রাই করে ফেলি, এই শ্যাম্পু, ঐ তেল। কিন্তু একটা কথা না বললেই না, ম্যাক্সিমাম অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু ইউজ করার পর যে প্রবলেমটা ফেইস করতে হয়, সেটা হচ্ছে, খুশকি তো যায়, সাথে চুলটাও যায়। চুল পড়ে, ড্রাই আর ব্রিটল হয়ে যায়। আমি অনেকদিন ধরেই এরকম শ্যাম্পু খুঁজছিলাম যেটা ইউজ করলে খুশকিও যাবে, চুল ওভারড্রাই ও হবে না। অনেককিছু ট্রাই করার পর আমি বেশ ইন্টারেস্টিং একটা প্রোডাক্ট খুঁজে পেয়েছি- লিভার আয়ুষ নিম শ্যাম্পু যার রিভিউ আসলে আজকে করছি।

দাম ও প্রাপ্তিস্থল

খুশকি দূর করতে লিভার আয়ুষ নিম শ্যাম্পু - shajgoj.com

লিভার আয়ুষ নিম শ্যাম্পু ও এর বোতলটা দেখতেই পাচ্ছেন ছবিতে। পরিমাণ ১৭৫ মিলি, দাম ১৯৫ টাকা। সাদা রঙের প্লাস্টিকের বোতলে গোল্ডেন বর্ডার দেয়া ফ্লিপটপ ক্যাপের বোতলে আসে শ্যাম্পুটা। যেটার মুখ ঘুরিয়ে ঘুরিয়েও খোলা যায়। আর বোতলের গায়ে হালকা সবুজ রঙের উপর একটা কাঠের বাটিতে কয়েকটা নিমপাতা, আমলকি আর রোজম্যারি ফুলের ছবি দেয়া আছে। শ্যাম্পুর বোতলটা দেখলেই একটা আয়ুর্বেদিক ফিল আসে। আমি এটা কিনেছি শপ.সাজগোজ.কম-এর অনলাইন পেইজ থেকে। আপনি চাইলে সেখান থেকেও নিতে পারেন কিংবা যমুনা ফিউচার পার্ক ও সীমান্ত স্কয়ার-এ অবস্থিত তাদের ফিজিক্যাল শপ-এও পাবেন।

লিভার আয়ুষ নিম শ্যাম্পু – গন্ধ, টেক্সচার, কালার কেমন?

লিভার আয়ুষ নিম শ্যাম্পুর টেক্সচার - shajgoj.com

১) গন্ধটা বেশ সুন্দর, এটায় নীমপাতার নির্যাস আর রোজম্যারি অয়েল আছে, দুটো জিনিসেরই স্মেল আমার অনেক পছন্দ।

২) টেক্সচারটা বেশ থিক।

৩) কালারটা কালচে খয়েরি টাইপের।

লিভার আয়ুষ নিম শ্যাম্পু কী ক্লেইম করে?

লিভার আয়ুষ নিম শ্যাম্পুর ক্লেইমস - shajgoj.com

১. শ্যাম্পুটার গায়ে লেখা আছে যে এতে নিম আর রোজম্যারি অয়েল আছে, যেটা হেলদি স্ক্যাল্প আর চুল দিবে।

২. নিম আয়ুর্বেদে অনেক বেশি ব্যবহৃত জনপ্রিয় একটা উপাদান, যাতে অ্যান্টি ফাংগাল উপাদান আছে। এবং এটাই ড্যানড্রাফ দূর করতে সাহায্য করে।

৩. রোজম্যারি তাইলাম অর্থাৎ রোজম্যারি অয়েল আমরা সবাই জানি খুব স্ট্রং একটা এসেনশিয়াল অয়েল যেটা নতুন চুল গজাতে, চুল পড়া কমাতে হেল্প করে।

যেভাবে আমি ব্যবহার করি

আমি এটা এবারের শীতে পুরোটা সিজনেই ইউজ করেছি। অ্যান্ড বিলিভ মি! মাথায় কোন ড্যানড্রাফ হয় নি শীতকালে! আয়ুর্বেদিক জিনিসপত্রের উপর আমার সবসময়ই আগ্রহ ছিল, সেই আগ্রহ আরো বেড়েছে! এটা আমি এখনও ব্যবহার করছি। তার কারণ হচ্ছে এর ইফেক্টিভনেসটা। এটা কিন্তু সত্যিই অবাক হবার মত বিষয়। আমি যেভাবে ইউজ করি সেটাই একটু শেয়ার করছি-

  • আমি একদিন পরপর চুলের গোঁড়ায় এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ম্যাসাজ করি। খুশকি কমাতে এবং চুলের ড্রাইনেস কমাতে এটা খুব কাজে দেয়।
  • আমি শুক্রবারে হেয়ারমাস্ক ব্যবহার করি। এতে থাকে নিমপাতা বাটা, নারকেল তেল, আমলকির রস, টকদই আর সামান্য মধু। সবকিছু মিক্স করে মাথায় আগাগোড়া লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে অপেক্ষা করি আধ ঘণ্টা। তারপর যথারীতি লিভার আয়ুষ নিম শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে ফেলি!

আমি অ্যাকচুয়ালি রিয়েলাইজ করলাম, চুল সুন্দর রাখতে আর খুশকি তাড়াতে কিন্তু খুব বেশি কিছু ইউজ করতে হয় না। তাই ঠিক করেছি আমি রেগুলারলি লিভার আয়ুষ অ্যান্টি-ড্যানড্রাফ নিম শ্যাম্পু (Lever Ayush Anti Dandruff Neem Shampoo)-টাই ইউজ করব।

ছবি – সাজগোজ