গরমে হাত ও পায়ের ত্বক থাকুক সতেজ ও কোমল! - Shajgoj

গরমে হাত ও পায়ের ত্বক থাকুক সতেজ ও কোমল!

4 (6)

গরমকালে কম বেশি আমরা সবাই রুক্ষ কিংবা ডিহাইড্রেটেড স্কিন নিয়ে সমস্যা ফেইস করি। মুখের ত্বকের যত্নে আমরা স্কিন কেয়ার রুটিন মোটামুটি সবাই মেনে চলি। ঠিকমতো ক্লেনজিং, টোনিং, ময়েশ্চারাইজিং আর সানস্ক্রিন অ্যাপ্লাই করি। কিন্তু হাত ও পায়ের ত্বকের যত্ন নিতে কেন জানি আলসেমি লাগে, তাই না? ফেইসটা একদম পরিপাটি, কিন্তু হাত ও পায়ের ত্বক মলিন! তাহলে ওভারঅল লুকটা কেমন লাগবে, বলুন তো? খুব সহজে বাসায় বসেই ঝামেলাবিহীনভাবে হাত ও পায়ের স্কিনের যত্ন নেওয়া যায়। প্রতি মাসে পার্লারে যেয়ে পেডিকিওর, মেনিকিওর করার ঝামেলায় যেতে চান না অনেকেই। গরমে হাত ও পায়ের ত্বক কীভাবে সতেজ ও কোমল রাখবেন, কোন প্যাক ব্যবহার করবেন, সেটাই আজ আপনাদের জানাবো।

গরমে হাত ও পায়ের ত্বকের যত্ন নিতে ঘরোয়া প্যাক

সপ্তাহে ১/২ দিন হাত ও পায়ে প্যাক ব্যবহার করতে পারেন। এতে স্কিনের উপরিভাগে জমে থাকা ময়লা, ডেড সেলস ক্লিন হয়ে যাবে। সেই সাথে রুক্ষতা দূর হয়ে স্কিন হবে সতেজ। কীভাবে প্যাক বানাতে হবে, সেটাই ভাবছেন তো, তাই না? গরমে হাত ও পায়ের ত্বকের যত্ন নিতে প্রাকৃতিক উপাদান দিয়েই ঘরোয়া প্যাক বানিয়ে নিতে পারেন।

ড্রাই স্কিনের জন্য প্যাক রেসিপি

ডালিমের খোসার গুঁড়ো ( Rajkonna 100% Natural & Organic Pomegranate peel Powder ), টকদই আর কয়েক ফোঁটা বাদাম তেল দিয়ে স্মুথ পেস্ট বানিয়ে নিন। এবার পায়ে ও হাতে ভালোভাবে লাগিয়ে রাখুন কিছুক্ষণ, পুরোপুরি ড্রাই করবেন না। আলতো হাতে শরীরে ম্যাসাজ করে ধুয়ে নিন। ডালিমের খোসার গুঁড়ো স্ক্রাব হিসাবে কাজ করে ত্বককে পরিষ্কার করে এবং কুঁচকে যাওয়া ত্বক রিপেয়ার করে। বাদাম তেল স্কিনের ড্রাইনেস ও ডিহাইড্রেশন দূর করে। এই প্যাকটি সপ্তাহে ২ বার ব্যবহার করুন এবং কিছুদিন পরই আপনি পার্থক্যটা নিজেই ফিল করবেন।

অয়েলি স্কিনের জন্য প্যাক রেসিপি

ডালিমের খোসার গুঁড়ো ( Rajkonna 100% Natural & Organic Pomegranate peel Powder ), শসার রস ও অ্যালোভেরা জেল দিয়ে প্যাক বানিয়ে পায়ে ও হাতে মেখে নিন। ১০-১৫ মিনিট রেখে আলতো হাতে শরীরে ম্যাসাজ করে ধুয়ে নিন। অয়েলি স্কিনে যে চিটচিটে ফিল হয়, সেটা কমে আসবে। শসার রস স্কিনকে সতেজ করে, অতিরিক্ত তেল কমিয়ে ফেলে। অ্যালোভেরা জেল স্কিনকে হাইড্রেট রাখে। এই প্যাক ইউজের পর স্কিন ব্রাইট ও ফ্রেশ দেখাবে। ভালো ফলাফল পেতে এই প্যাকটি সপ্তাহে ২ বার ব্যবহার করুন।

তাহলে জেনে নিলেন, গরমকালে আপনি হাত ও পায়ের স্কিনের যত্ন নিতে কোন প্যাক ব্যবহার করবেন। বাইরে বের হওয়ার আগে কিন্তু সানস্ক্রিন ইউজ করা মাস্ট। আর ভালো মানের লাইট ময়েশ্চারাইজার বা হ্যান্ড ক্রিম ব্যবহার করবেন আপনার প্রয়োজন অনুযায়ী। এতেই আপনার ত্বক সুন্দর ও কোমল থাকবে। স্কিনকেয়ার প্রোডাক্ট সবকিছুই পেয়ে যাবেন অনলাইনে শপ.সাজগোজ.কম। এছাড়া সাজগোজের ওয়েবসাইট একটু ভিজিট করলেই দেখতে পারবেন আরো অনেক প্রয়োজনীয় প্রোডাক্ট। সাজগোজের দুটি ফিজিক্যাল শপ ভিজিট করতে পারেন, যার একটি যমুনা ফিউচার পার্ক ও অপরটি সীমান্ত সম্ভারে অবস্থিত।

ছবি- সাজগোজ

20 I like it
4 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...