সিলিকন পোর্টেবল ইলেকট্রিক ফেসিয়াল ক্লিনজার কিভাবে কাজ করে?

সিলিকন পোর্টেবল ইলেকট্রিক ফেসিয়াল ক্লিনজার কিভাবে কাজ করে?

Muniya-4b

সময়ের অভাবে অনেকসময় আমাদের স্কিন প্রোপারলি ক্লিন করা হয় না। যদি ঘরে বসেই আমরা পার্লারের মত স্কিন ক্লিন করার একটা উপায় পেয়ে যাই, কেমন হবে বলুন তো? হ্যাঁ, সেই রকম একটি পাওয়ার টুল নিয়েই আজকে কথা বলবো। সিলিকন পোর্টেবল ইলেকট্রিক ফেসিয়াল ক্লিনজার ত্বক পরিষ্কার করতে খুব জনপ্রিয় একটি বিউটি টুল। সিলিকন পোর্টেবল ইলেকট্রিক ফেসিয়াল ক্লিনজার প্রোডাক্টটি দেখে অনেকের মনে নানা রকম প্রশ্ন আসতেই পারে যে জিনিসটা কী বা কিভাবে ব্যবহার করতে হয়। তো আজকের আর্টিকেলটি আপনার কনফিউশনগুলো দূর করবে আশা করছি।

সিলিকন পোর্টেবল ইলেকট্রিক ফেসিয়াল ক্লিনজার ডিভাইস কী?

এটি পোর্টেবল এবং ইউএসবি চার্জিং সুবিধাযুক্ত ডিভাইস। স্কিনকেয়ারে হাইপড একটি টুল যেটা ত্বক পরিস্কার করতে কার্যকরী ভুমিকা রাখে। ক্লিনজারটির বাটন চালু করলে এক ধরনের কম্পন সৃষ্টি হয়। কম্পন বা ভাইব্রেশনে অনেকের মনে ভয় সৃষ্টি করতে পারে, যদি স্কিনে কোন সমস্যা করে! কিন্তু এই কম্পনটি ত্বককে ভেতর থেকে পরিষ্কার করতে সব থেকে বেশি সাহায্য করে। ফেইসওয়াশ বা ম্যাসাজ ক্রিম লাগিয়ে নিয়ে এই ডিভাইসটি ইউজ করবেন। ডিভাইসটির অফ/অন বাটনের সাথে ভাইব্রেশন কমানো বা বাড়ানো যায়। ত্বকের জন্য কতটুকু প্রেশার দিতে হবে সে অনুযায়ী ভাইব্রেশন কমানো বা বাড়ানো যায়। ডিভাইসটি ছোট হওয়ার কারনে খুব সহজে বহন করা যায়, আপনি ট্রাভেলিং এর সময় ব্যাগেও ইজিলি ক্যারি করতে পারবেন।

এটি কি সব ধরনের স্কিনে ব্যবহার করা যাবে? 

সব ধরনের স্কিনে প্রতিদিনই ব্যবহার করা যাবে। ক্লেনজিং এবং স্ক্রাবিংয়ের সময় ফেসিয়াল ক্লিনজারটি ইউজ করতে পারেন। বিভিন্ন কাজে আমাদেরকে প্রায় প্রতিদিনই বাইরে যেতে হয়, যার ফলে স্কিনে ধুলোময়লা লাগে। আর সানস্ক্রিন, মেকআপ ইউজ করলে সেটা থেকে স্কিনের পোরস ক্লগড হয়ে যায়। তাই বাইরে থেকে আসার পর ত্বক পরিষ্কার করাটা খুব গুরুত্বপূর্ণ। আর যদি বাইরে নাও যাওয়া হয়, সেক্ষেত্রে ঘুম থেকে উঠে ফেইসটা ক্লিন করতে হবে, কেননা অয়েলি স্কিনে সকালবেলা অতিরিক্ত অয়েল জমে থাকে। ডিভাইসটি দিয়ে ফেইসটা ক্লিন করলে অতিরিক্ত অয়েল রিমুভ হয়ে স্কিনের তেলতেলে ভাব কন্ট্রোল হয়। এছাড়া ড্রাই, কম্বিনেশন বা সেন্সেটিভ স্কিন সব ধরনের স্কিন ভেতর থেকে পরিষ্কার করার জন্য এটি কার্যকরী ভুমিকা রাখে। এটা অল স্কিন টাইপে স্যুইটেবল।

ডিভাইসটি কেন ব্যবহার করবো ?

অনেকের মনে প্রশ্ন আসতে পারে কেন আমরা হাত ব্যবহার না করে ডিভাইসটি ব্যবহার করবো? এর ভাইব্রেশন ফ্রিকোয়েন্সি স্কিনকে ডিপ ক্লিন করতে দারুন কার্যকর! স্কিনে যে চেঞ্জ আসছে, কতটা ক্লিন হচ্ছে, সেই ইম্প্রুভমেন্টটা আপনি নিজেই ফিল করবেন ব্যবহার করে। এর উপকারিতাগুলো কী কী একনজরে দেখে নেই চলুন।

(১) ডিভাইসটি ব্যবহারে ত্বকে ডিপ ক্লেনজিংয়ের কাজ করে

(২) স্কিনকে সফট করে তোলে, স্কিনের টেক্সচার ইম্প্রুভ হয় এবং ফ্রেশ দেখায়

(৩) ত্বকের ডেড সেল রিমুভ করে ইনস্ট্যান্ট ফ্রেশনেশ নিয়ে আসে

(৪) ডিভাইসটির ভাইব্রেশনের জন্য ফেইসের রক্ত সঞ্চালন স্বাভাবিক হয়

(৫) ত্বকের ভেতর থেকে সব ধরনের ধুলোময়লা বের করে

(৬) পোরসগুলো ক্লিন হওয়াতে স্কিন নিঃশ্বাস নিতে পারে এবং রিঙ্কেল পরলে সেক্ষেত্রেও দারুন কাজ করে

(৭) ডিভাইসটির ব্যবহারে স্কিনের এক্সট্রা অয়েল রিমুভ হয়ে যায়, এতে ব্রণ, র্যা শের প্রবণতাও কমে আসে

ব্যবহার করার সময় খেয়াল রাখবেন কিছু বিষয়

মুখের ত্বক আমাদের শরীরের সবথেকে নমনীয় অংশ। সেক্ষেত্রে ভাইব্রেশনের প্রেশার একই জায়গাতে বেশি না পরে সেদিকে খেয়াল রাখতে হবে। ফেইসে সার্কুলার মোশনে প্রতি অংশে ২০-২৫ সেকেন্ড ২-৩ মিনিট মাস্যাজ করতে হবে। ডিভাইসটাও ক্লিন রাখবেন।

কোন টাইপের ইলেকট্রিক ফেসিয়াল ক্লিনজারটি নির্বাচন করবেন?

বাজারে বিভিন্ন টাইপের ইলেকট্রিক ফেসিয়াল ক্লিনজার দেখা যায়। কিছু গোল এবং কিছু লম্বা আকৃতির হয়ে থাকে। গোল আকৃতির ক্লিনজারটি পুরো ফেইসটা একেবারে খুব কম সময়ে ক্লিন করে। অন্যদিকে নাকের পাশের স্কিনটা ক্লিন করতে লম্বা আকৃতির ক্লিনজারটি বেশি কার্যকরী। কিন্তু এই সব ইলেকট্রিক ফেসিয়াল ক্লিনজারের কাজ এক, ফেইসে ময়লা দূর করা। সিলিকন পোর্টেবল ইলেকট্রিক ফেসিয়াল ক্লিনজার ডিভাইসটি দারুন কার্যকর, ব্যবহার করাও ইজি, ক্যারি করতেও ঝামেলা নেই, দেখতেও সুন্দর। পারসোনালি এটা আমার অনেক বেশি পছন্দের। বার বার পার্লারে যেয়ে ক্লেনজিং ম্যাসাজ করাতে হচ্ছে না, বাসাতেই ডিপ ক্লিন করে নিতে পারি।

আশা করছি, সিলিকন পোর্টেবল ইলেকট্রিক ফেসিয়াল ক্লিনজার ডিভাইসের সব কিছু তুলে ধরতে পেরেছি। একটি ভালো ব্র্যান্ডের সিলিকন পোর্টেবল ইলেকট্রিক ফেসিয়াল ক্লিনজার ডিভাইস কেনার সাথে সাথে একটা ভালো ফেইসওয়াশ নির্বাচন করাটাও অনেক গুরুত্বপূর্ণ। সিলিকন পোর্টেবল ইলেকট্রিক ফেসিয়াল ক্লিনজার ব্যবহার করে ঘরে বসেই পেয়ে যাবেন পার্লারের মতো ক্লিনজিং ইফেক্ট! অথেনটিক প্রোডাক্ট কিনতে পারেন শপ.সাজগোজ.কম থেকে। তাছাড়া সাজগোজের দুটি ফিজিক্যাল শপে নিজে গিয়েও কিনতে পারেন, যা যমুনা ফিউচার পার্ক ও সীমান্ত স্কয়ারে অবস্থিত। ভালো থাকবেন।

ছবি- সাজগোজ

23 I like it
3 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...