স্ট্রেচমার্ক দূর হবে ৪টি প্রাকৃতিক উপাদানের ১টি প্যাকে!

স্ট্রেচমার্ক দূর হবে ৪টি প্রাকৃতিক উপাদানের ১টি প্যাকে!

stretch mark

আপনার কি স্ট্রেচমার্ক আছে? আর আপনি সেগুলো কীভাবে দূর করবেন বুঝতে পারছেন না? স্ট্রেচমার্ক দূর করার জন্য অনেক অনেক উপায় রয়েছে। তবে দেখা যায় স্ট্রেচমার্ক দূর করার জন্য যে ঔষধগুলো ব্যবহার করা হয় তা অনেক বেশি ব্যয়বহুল। তাই আমি আজ আপনাদের সাথে শেয়ার করব কিছু প্রাকৃতিক উপাদান যা ব্যবহারের ফলে অনেক কম সময়ে এবং খুব সহজেই আপনি স্ট্রেচমার্ক দূর করে পারবেন। এতে আপনার খরচও কম পরবে। আর সময়ও কম লাগবে।

স্ট্রেচমার্ক দূর করার প্রাকৃতিক উপায়

স্ট্রেচমার্ক দূর করতে যে উপাদানগুলো অনেক বেশি উপকারী –

(১) কোকো বাটার

স্ট্রেচমার্ক দূর করতে কোকো বাটার - shajgoj.com

কোকো বাটার স্ট্রেচমার্ক নিরসনের জন্য অনেক বেশি সাহায্য করে। আর স্ট্রেচমার্ক যাতে প্রসারিত না হয় সেজন্যেও এটা অনেক কাজ করে। প্রতিদিন কোকো বাটার ব্যবহার করলে দেখবেন যে আপনার স্ট্রেচমার্কগুলো তো চলেই যাচ্ছে আর সাথে আপনার স্কিন হয়ে উঠছে অনেক বেশি মসৃণ।

(২) অ্যালোভেরা

স্ট্রেচমার্ক দূর করতে অ্যালোভেরা - shajgoj.com

ত্বকের যত্নে অ্যালোভেরার জনপ্রিয়তা সর্বদাই অনেক বেশি। ত্বকের যে কোন সমস্যায় দেখা যায় অ্যালোভেরা অনেক বেশি উপকারী। তেমনি স্ট্রেচমার্ক দূর করতে অ্যালোভেরার ভূমিকা অনেক। সুতরাং স্ট্রেচমার্ক দূরীকরণে প্রতিদিন অ্যালোভেরা ব্যবহার করুন।

(৩) ভিটামিন ই

স্ট্রেচমার্ক দূর করতে ভিটামিন ই - shajgoj.com

ভিটামিন ই অনেক বেশি উপকারী একটি উপাদান ত্বকের যত্নে এটা আমরা সকলেই জানি। ভিটামিন ই আপনার স্ট্রেচমার্কগুলো নিরসনের দিকে নিয়ে যাবে এবং স্কিনকে এমন করে তুলতে সাহায্য করবে যাতে করে স্ট্রেচমার্কগুলো বুঝা না যায়। আপনার স্টেচমার্ক সারতে ভিটামিন ই প্রতিদিন ব্যবহার করুন।

(৪) ল্যাভেন্ডার অয়েল

স্ট্রেচমার্ক দূর করতে ল্যাভেন্ডার অয়েল - shajgoj.com

স্ট্রেচমার্ক দূরীকরণে এই এসেনশিয়াল অয়েলটি অনেকদিন ধরে ব্যবহৃত হয়ে আসছে। দিনে যদি আপনি ২-৩ বার ল্যাভেন্ডার অয়েলটি ব্যবহার করতে পারেন তবে খুব দ্রুত আপনি এটার ফলাফল পাবেন।

স্ট্রেচমার্ক দূর করতে একটি ঘরোয়া প্যাক যা জাদুর মতো কাজ করে। আপনাদের জন্য প্যাকটির রেসিপি শেয়ার করা হল

স্ট্রেচমার্ক দূর করতে ভিটামিন ই অ্যালোভেরা, অলিভ অয়েল, ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল - shajgoj.com

  • ভিটামিন ই
  • অ্যালোভেরা- ১/২ কাপ
  • অলিভ অয়েল- ১/২ কাপ
  • ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল ৩-৪ ফোঁটা

যেভাবে বানাবেন 

১. সবগুলো উপকরণ একসাথে মিশিয়েই আপনি তৈরি করে ফেলতে পারবেন খুব সহজেই এই ঘরোয়া প্যাকটি।

২. আর এই প্যাকটি ব্যবহার করলে শুধুমাত্র স্ট্রেচমার্ক যাবে এমন না এরপর যাতে আপনার স্কিনে স্ট্রেচমার্ক না পড়ে সে জন্যে প্রতিষেধক হিসেবেও কাজ করবে এই প্যাকটি।

আপনি চাইলেই এই প্রাকৃতিক উপাদানগুলো ব্যবহার করে খুব সহজেই স্ট্রেচমার্ক দূর করতে পারেন। তাই কম খরচেই চাইলে আপনি নিজেই দূর করতে পারবেন আপনার শরীরের স্ট্রেচমার্কগুলো।

ব্যবহার করুন প্রাকৃতিক উপাদান এবং নিজে থাকুন স্ট্রেচমুক্ত।

ছবিঃ সংগৃহীত – সাটারস্টক

1 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...