গালের অতিরিক্ত চর্বি কমান খুব সহজে মাত্র ১ সপ্তাহেই! গালের অতিরিক্ত চর্বি কমান খুব সহজে মাত্র ১ সপ্তাহেই!

গালের অতিরিক্ত চর্বি কমান খুব সহজে মাত্র ১ সপ্তাহেই!

লিখেছেন - তাহসিন অর্না অক্টোবর ২, ২০১৯

গালের অতিরিক্ত চর্বি এবং ফোলা ফোলা ভাব মেয়েদের সবচেয়ে বড় সমস্যা। একটু মোটা না হতেই মুখ ফুলে যাচ্ছে গালে অতিরিক্ত চর্বি জমে যাচ্ছে এতে দেখতেও খুব বাজে লাগে। তাই আজ থেকেই এই চর্বি কমানোর জন্য চেষ্টা শুরু করতে হবে। কিন্তু কিভাবে? অতিরিক্ত চর্বি কমানোর জন্য সঠিক পদ্ধতি নিয়েই আমাদের আজকের আর্টিকেল। আমরা আপনাদের জানাবো মাত্র এক সপ্তাহে গালের অতিরিক্ত চর্বি কমানোর কিছু কার্যকরী উপায় সম্পর্কে।

গালের অতিরিক্ত চর্বি কমানোর কার্যকরী উপায়

গালের অতিরিক্ত চর্বি কমাতে নিন্মোক্ত উপায়গুলো অবলম্বন করলে মাত্র এক সপ্তাহেই কমে যাবে আপনার গালের অতিরিক্ত চর্বি।

(১) সুগার ফ্রি চিউইংগাম

চিউইংগাম খেলে গালের অতিরিক্ত চর্বি কমে যায়। কারণ এটি একধরনের ব্যায়াম। এই ব্যায়ামটি করলে গালের অতিরিক্ত চর্বি খুব জলদি গলতে শুরু করবে। তাই দিনে ২ থেকে ৩টি চিউইংগাম চিবিয়ে ফেলুন। কিন্তু লক্ষ্য রাখতে হবে চিউইংগাম যেন সুগার ফ্রি হয়।

(২) গ্রীন টি

গালের অতিরিক্ত চর্বি কমাতে গ্রীন টি - shajgoj.com

গ্রীন টি শরীরের অতিরিক্ত চর্বি কমাতে অনেক উপকারী। এটি শরীরের টক্সিন দূর করে এবং মেটাবলিজম(Metabolism) বৃদ্ধি করে। তাই প্রতিদিনের খাবারের তালিকায় অবশ্যই গ্রীন টি রাখুন। সকালে ঘুম থেকে উঠেই নাস্তায় অবশ্যই গ্রীন টি খাবেন। দিনে অন্তত ৪ কাপ চা খেলে মাত্র এক সপ্তাহেই গালের অতিরিক্ত চর্বি কমে যাবে।

(৩) দুধ ও মধুর ম্যাসাজ

প্রতদিন দুধ ও মধু দিয়ে একটি প্যাক বানিয়ে মুখে ম্যাসাজ করতে পারেন। এই প্যাকটি আপনার গালের মাংসপেশি টানটান করবে এবং অতিরিক্ত চর্বি জমতে দিবে না। এক চামচ দুধের সাথে আধা চামচ মধু মিশিয়ে একটি প্যাক তৈরি করুন। এই প্যাকটি আপনার গালের নিচের অংশ থেকে উপরের দিকে ম্যাসাজ করুন। ১০ থেকে ১৫ মিনিট ম্যাসাজ করার পর হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। প্রতিদিন ২ বার করে এই ম্যাসাজটি করুন। এক মাসের মধ্যেই পার্থক্য বুঝতে পারবেন।

(৪) নেক রোল এক্সসারসাইজ

গালের অতিরিক্ত চর্বি কমাতে নেক রোল এক্সসারসাইজ - shajgoj.com

গালের অতিরিক্ত চর্বি কমাতে সবচেয়ে কার্যকরী ব্যায়াম হচ্ছে নেক রোল এক্সসারসাইজ। এই ব্যায়ামটি খুব সহজেই করা যায়।

  • প্রথমে সোজা দাঁড়াতে হবে।
  • এবার আপনার থুতনিটিকে বুকের কাছে নামিয়ে আনতে হবে।
  • এবার ঘাড়টিকে আস্তে করে ডানদিকে ঘোরাতে হবে। এমন অবস্থায় থেকে ১০ থেকে ১৫ পর্যন্ত গুনতে থাকুন। গুনা হয়ে গেলে আবার আগের অবস্থায় ফিরে আসুন।
  • তারপর আবার একইভাবে বাঁ দিকে ঘাড় ঘোরাতে হবে। প্রতিবার ঠিক ২৫-৩০ মিনিটের মতো ধরে রাখবেন।

(৫) ডায়েট

শরীরের যেকোন অংশের অতিরিক্ত ফ্যাট কমাতে ডায়েট করা আবশ্যক। আপনি যতই ব্যায়াম করুন ডায়েট না করলে কোনভাবেই আপনার অতিরিক্ত চর্বি কমবে না। আপনার প্রতিদিনের খাবারে রাখুন শসা, ওটস, দই, ফলমূল এবং শাকসবজি। এছাড়াও ভিটামিন ই যুক্ত খাবার খাওয়ার চেষ্টা করবেন। ভিটামিন ই আমাদের মাংসপেশির সচলতা বাড়িয়ে তোলে এবং গালের অতিরিক্ত চর্বি কমে যাবে। এছাড়াও প্রচুর পরিমাণে পানি খেতে হবে।

(৬) রেসিস্টেন্স 

গালের অতিরিক্ত চর্বি কমাতে রেসিস্টেন্স - shajgoj.com

এটিও গালের অতিরিক্ত চর্বি কমাতে একটি কার্যকরী ব্যায়াম। এই ব্যায়ামটিও খুব সহজেই করতে পারবেন।

  • প্রথমে আপনার হাতদুটি মুঠো করে চোয়ালের নিচে রাখতে হবে।
  • এবার আপনার হাতের সাহায্যে একই সাথে চোয়ালটি একবার নিচের দিকে ঠেলুন আবার উপরের দিকে ঠেলুন। এভাবে দু’পাশ থেকে চাপ বাড়াতে থাকুন।
  • এইভাবে প্রতিদিন ৫ থেকে ৭ বার করুন। নিয়মকরে এই ব্যায়ামটি করলে আপনার চোয়ালের অতিরিক্ত চর্বি কমে যাবে।

আরও অনেক ব্যায়াম আছে অতিরিক্ত চর্বি কামানোর জন্য। কিন্তু এই ৬টি উপায় অবলম্বন করলে খুব সহজে মাত্র এক সপ্তাহের মধ্যেই অতিরিক্ত চর্বি কমে যাবে। তাই দেরি না করে নিয়মিত এই পদ্ধতিগুলো ব্যবহার করুন এবং গালের অতিরিক্ত চর্বি কমিয়ে ফেলুন। নিয়মিত নিজের যত্ন নিন সুস্থ্য ও সুন্দর থাকুন।

 

ছবি- সংগৃহীত: ইমেজেসবাজার.কম