বিগেইনার ব্রা | বয়ঃসন্ধিকালে সঠিক ইনার ওয়্যার কীভাবে সিলেক্ট করবেন?

বিগেইনার ব্রা | বয়ঃসন্ধিকালে সঠিক ইনার ওয়্যার কীভাবে সিলেক্ট করবেন?

teen

লাইফে প্রথম ব্রা কেনা বা ব্রা পরার এক্সপেরিয়েন্স কেমন ছিল আপনার? বয়ঃসন্ধিকালে যখন শারীরিক পরিবর্তন আসে, তখন মা বা বড় বোন প্রথম এই ব্যাপারে এগিয়ে আসে। ঐ বয়সে তো এগুলো নিয়ে তেমন ধারণাই থাকে না। কিন্তু যুগ বদলাচ্ছে। সামাজিক ট্যাবু থেকে বের হয়ে মানুষ এখন সচেতন হচ্ছে। বিগেইনার ব্রা আসলে কোনগুলো, নরমাল ব্রা থেকে এই টিনেজ ব্রা কেন আলাদা, এই বয়সে ডেভেলপিং ব্রেস্ট এর জন্য কেমন ইনার ওয়্যার সিলেক্ট করতে হবে; এই বিষয়গুলো নিয়ে কনফিউশনের শেষ নেই। চলুন আজ জেনে নেই বিগেইনার ব্রা সিলেকশন গাইডলাইন নিয়ে।

বয়ঃসন্ধিকাল ও ব্রেস্ট ডেভেলপমেন্ট 

সবার গ্রোথ প্যাটার্ন সেইম হয় না। সাধারণত আমাদের দেশে মেয়েরা ১০-১২ বছরের মধ্যে কৈশোরে পা দেয়। এ সময় পিরিয়ড শুরু হয়, ব্রেস্ট টিস্যু ডেভেলপ হতে শুরু করে। ঠিক কোন সময় প্রথম ব্রা পরা উচিত তার নির্দিষ্ট কোনো বয়স নেই। ব্রেস্ট টিস্যুর গ্রোথ হলে খুব স্বাভাবিকভাবেই তার অস্বস্তি লাগবে। এই সময় মা বা অভিভাবকের উচিত মেয়ের প্রয়োজনটা বোঝা এবং তাকে সাপোর্ট দেওয়া। প্রথম প্রথম তো অস্বস্তি লাগবেই, এটা স্বাভাবিক। বিগেইনার ব্রা বা টিন ব্রা এমনভাবেই বানানো হয় যা এই বয়সে ডেভেলপিং ব্রেস্টকে দেয় প্রোপার সাপোর্ট।

বিগেইনার ব্রা

সঠিক ইনার ওয়্যার না পরলে কী হবে?

  • টিনেজ থেকে সঠিক ব্রা না পরলে ভবিষ্যতে ব্রেস্ট ঝুলে যেতে পারে
  • ব্রেস্ট এর শেইপে চেঞ্জ আসতে পারে বা ব্যাকপেইন হতে পারে
  • ইনার ওয়্যার প্রোপারলি ফিট না হওয়ার কারণে কনফিডেন্টলি নিজেকে প্রেজেন্ট করা যায় না

কীভাবে সিলেক্ট করবেন রাইট ব্রা?

১) বিগেইনার ব্রা হিসাবে টিউব টপ বা লাইট প্যাডেড টিন ব্রা বেছে নিন। টিনেজ মেয়েদের গ্রোথ বা শারীরিক গঠন, এগুলো খেয়াল রেখেই বিগেইনার ব্রা ডিজাইন করা হয়। তাই প্রথম ব্রা হিসেবে সেগুলো বেছে নেওয়াটাই বেটার।

২) এমন ব্রা সিলেক্ট করুন যেগুলোতে ব্রিথেবল ও কমফোর্টেবল ফেব্রিকস ইউজ করা হয়েছে, যেন সারাদিন পরে থাকলেও আনইজি না লাগে।

৩) প্যাডেড কাপ ব্রা নিতে চাইলে লাইট ওয়েট, সফট ও রিমুভেবল কাপ ব্রা বেছে নিন। হার্ড কাপ বা পুশ আপ ব্রা এই বয়সের জন্য পারফেক্ট হবে না। যেহেতু এই সময়ে ব্রেস্ট টিস্যুর গ্রোথ হওয়া স্টার্ট হয়, তাই একটু বুঝে শুনে সঠিক মাপের ব্রা সিলেক্ট করুন।

বিগেইনার ব্রা রিভিউ

Armela Princess of Sixteen Teenage Bra

রাইট ফিট ব্রা না পরার কারণে টিনেজ মেয়েরা নিজেকে কনফিডেন্টলি প্রেজেন্ট করতে পারে না। প্যাডেড ব্রা সিলেকশনের সময় টিনেজ মেয়েরা বা মেয়ের মায়েরা একটু কনফিউজড থাকেন। আজ এমন একটি ব্রা এর রিভিউ শেয়ার করবো যা টিনেজ বা বয়ঃসন্ধিকালের জন্য একদম পারফেক্ট। চলুন তাহলে দেখে নেই।

Armela Princess of Sixteen Teenage Bra

১) এতে মোল্ডেড ওয়্যার ফ্রি (wire free) কাপ থাকে যা ব্রেস্টকে প্রোপারলি কভার করে এবং সুন্দর শেইপ দেয়।

২) এগুলো ফ্রি সাইজের হয়, ডিজাইনটাও বেশ সুন্দর। যারা কমফোর্টের সাথে সাথে স্টাইলিশ ইনার ওয়্যার ট্রাই করতে চান, তাদের জন্য বেস্ট অপশন এটা।

৩) স্কুল বা কলেজ ইউনিফর্মের সাথে ইজিলি পরতে পারেন। খুবই আরামদায়ক তাই সারদিন পরে থাকলেও অস্বস্তি লাগবে না।

৪) পেছনে  হুক দেওয়া আছে, তাই ফিটিং নিয়ে চিন্তা নেই।

৫) রিমুভেবল কাপ থাকায় হ্যান্ডেল করা ইজি। জামার উপর দিয়ে ব্রা এর স্ট্রিপস বোঝা যাবে না, তাই আপনি দিনভর থাকবেন কনফিডেন্ট।

টিনেজ ব্রা

কোথায় পাবেন?

বেস্ট কোয়ালিটির লঞ্জেরি এখন পেয়ে যাচ্ছেন শপ.সাজগোজ.কম এ। ওয়েবসাইট বা অ্যাপ থেকে লঞ্জেরি ক্যাটাগরি একবার ভিজিট করে দেখুন। Armela Princess of Sixteen Teenage Bra এর পাশাপাশি বিভিন্ন সাইজ ও ডিজাইনের লঞ্জেরি অ্যাভেইলেবল। আপনার প্রয়োজন ও বাজেট অনুযায়ী রাইট ব্রা সিলেক্ট করে নিন তাহলে। অনলাইনে হ্যাসেল ফ্রি শপিং করা যায়, বাড়তি কোনো ঝামেলা নেই! আর ঘরে বসেই প্রোডাক্ট ডেলিভারি পাওয়া যায় বলে ইদানিং অনলাইন প্ল্যাটফর্মই মানুষ বেশি প্রিফার করছে।

আউটফিট থেকে শুরু করে যখন ইনার ওয়্যারও আরামদায়ক ও মানানসই হয়, তখন নিজের কনফিডেন্স লেভেল আরো বেড়ে যায়। টিনেজ থেকেই রাইট ব্রা সিলেক্ট করুন। বিগেইনার ব্রা সম্পর্কে বেসিক আইডিয়া দেওয়ার ট্রাই করলাম, আশা করি আপনারা উপকৃত হয়েছেন। বিশেষ করে যারা টিনেজার বা যাদের টিনেজ মেয়ে আছে, তারা অবশ্যই এই বিষয়ে লক্ষ্য রাখবেন। আজ এই পর্যন্তই, ভালো থাকুন।

 

ছবি- সাটারস্টক, সাজগোজ

6 I like it
1 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...