প্লাস সাইজ ব্রা | হেভি ব্রেস্ট এর জন্য রাইট ইনার ওয়্যার সিলেক্ট করছেন তো?

প্লাস সাইজ ব্রা | হেভি ব্রেস্ট এর জন্য রাইট ইনার ওয়্যার সিলেক্ট করছেন তো?

plus size

কিছুদিন আগে অস্ট্রেলিয়া ফ্যাশন উইকে প্লাস সাইজ মডেলদের নিয়ে ‘প্লাস সাইজ রানওয়ে’ নামে আলাদা শো হয়েছে, অনেকেই হয়তো জানেন। বডি পজিটিভিটি নিয়ে এখন সোশ্যাল মিডিয়াতে বেশ কথাবার্তা হয়। শরীরের গঠন সৌন্দর্যের মাপকাঠি নয়, আত্মবিশ্বাসী হয়ে উঠুন নিজের প্রতিভা আর কর্মগুণে। স্থূল শরীরেও আপনি নিজের পছন্দমতো স্টাইল করতে পারেন। প্লাস সাইজ মেয়েদের ক্ষেত্রে রাইট ইনার ওয়্যার সিলেক্ট করাটা বেশ টাফ, কারণ ডাবল এক্সট্রা লার্জ সাইজের ব্রা সচরাচর দেখা যায় না। প্লাস সাইজ ব্রা সিলেকশন গাইডলাইন নিয়ে আজকের ফিচার।

প্লাস সাইজ ব্রা কোনগুলো?

হেভি ব্রেস্টকে প্রোপারলি সাপোর্ট দেয়, এনাফ কভারেজ পাওয়া যায় এবং প্রশস্ত ব্যান্ড থাকে, এই ধরনের ব্রা কার্ভি ফিগারের জন্য পারফেক্ট। প্লাস সাইজ ব্রা-এর ক্ষেত্রে এই বিষয়গুলোকে সর্বোচ্চ প্রায়োরিটি দেওয়া হয়। ব্যান্ড সাইজ ৩৮+ হলে সেটাকে প্লাস সাইজ ব্রা বলা হয়ে থাকে। লার্জ ব্রেস্টকে পারফেক্টলি সাপোর্ট দেওয়ার জন্য স্ট্র্যাপ ওয়াইড হওয়াও জরুরি। তবে পুশ-আপ ব্রা কিন্তু আপনার জন্য স্যুইটেবল নয়। থিন ফোম কাপ অথবা নন প্যাডেড, ফুল কভারেজ, মিনিমাইজার ব্রা আপনার জন্য পারফেক্ট অপশন।

সাইজ মেজারমেন্ট

১) ব্যান্ড সাইজ বা ঘের নির্ধারণ করতে একটি ফিতা নিয়ে ব্রেস্টের ঠিক নীচ বরাবর শরীরের চারপাশে ঘুরিয়ে ইঞ্চিতে মাপ নিন। ফিতা যেন সমান্তরাল থাকে অর্থাৎ নীচে যেন না ঝুলে যায় বা উপরে উঠে না যায়, তা খেয়াল রাখতে হবে।

২) আপনার আন্ডার বাস্ট সাইজ (under bust size) যদি জোড় সংখ্যা হয় তাহলে আপনি এর সাথে যোগ করবেন ৪, আপনার আন্ডার বাস্ট সাইজ যদি বিজোড় সংখ্যা হয় তাহলে আপনি এর সাথে যোগ করবেন ৫। ধরুন আপনার আন্ডার বাস্ট সাইজ ৩৯, তাহলে এর সাথে আপনি যোগ করবেন ৫। তাহলে আপনার ব্যান্ড সাইজ হচ্ছে ৩৯+৫=৪৪। আবার, যদি মাপ ৪০ হয় তাহলে এর সাথে আপনি যোগ করবেন ৪। তাহলে আপনার ব্যান্ড সাইজ হলো ৪০+৪=৪৪।

 

৩) কাপ সাইজ জানতে হলে ব্রেস্টের স্ফিত অংশের মাপ নিয়ে নিন। সেইমভাবে মেজারমেন্ট টেপ নিয়ে আপনার আপার বাস্ট মেপে বের করুন। এবার এই সাইজ থেকে ব্যান্ড সাইজ বাদ দিন। অর্থাৎ বাস্ট সাইজ ৪০ ইঞ্চি আর ব্যান্ড সাইজ ৩৮ ইঞ্চি। তারমানে ব্রা সাইজ হবে ৩৮বি (৪০-৩৮)। ( বিয়োগফল ১ অর্থে এ, ২ অর্থে বি, ৩ অর্থে সি, ৪ অর্থে ডি, ৫ অর্থে ই ইত্যাদি)। অর্থাৎ ডিফারেন্স ১ হলে কাপ সাইজ A, ২ হলে B এভাবে কাউন্ট করতে হবে।

৪) অনেক ব্রা-এর ক্ষেত্রে XL, XXL এই ধরনের সাইজ দেখা যায়। আপনাদের বোঝার সুবিধার জন্য এখানে চার্ট অ্যাড করে দিচ্ছি।

প্লাস সাইজ ব্রা কাদের জন্য?

মেয়েদের লাইফ সার্কেলে বিভিন্ন স্টেজ রয়েছে, যেমন- বয়ঃসন্ধি, মাসিক চক্র, গর্ভাবস্থা, মেনোপজ। হরমোনের পরিবর্তন ও শারীরিক গঠনের জন্য ব্রেস্ট শেইপেও চেঞ্জ আসে। বিশেষ করে মেনোপজের পর হুট করেই অনেকে ওয়েট গেইন করে, ব্রেস্ট স্যাগি হয়ে যায়। আবার অনেক সময় মেডিসিনের সাইড ইফেক্টে, বংশগত কারণে, সিজারের পরে, আনহেলদি লাইফ স্টাইলের জন্য অনেক বেশি মোটা হয়ে যায়। সেক্ষেত্রে আপনাকে সিলেক্ট করতে হবে প্লাস সাইজ ব্রা। আপনার বডি সাইজ যেমনই হোক না কেন, পারফেক্ট লঞ্জেরি আপনাকে দিতে পারে আল্টিমেট কমফোর্ট এবং সেই সাথে এনহ্যান্স করবে আপনার কনফিডেন্স লেভেল।

হেভি ব্রেস্টের জন্য কোন ব্রা সিলেক্ট করবেন?

ব্রা বা অন্তর্বাস কেনার সময় মোটামুটি সব মেয়েরাই অস্বস্তিতে পরে। আর বাল্কি ফিগার হলে তো কনফিউশন আরও বেড়ে যায়। আর চিন্তা নেই! আজ শেয়ার করবো ৩টি প্লাস সাইজ ব্রা-এর রিভিউ, যাতে আপনারা নিজের জন্য পারফেক্ট ইনার ওয়্যার সিলেক্ট করতে পারেন নির্দ্বিধায়।

Valene Rising Butterfly Full Coverage Wired Bra

প্লাস সাইজের জন্য এক্সক্লুসিভলি ডিজাইন করা Valene Rising Butterfly Full Coverage Wired Bra হেভি ব্রেস্টকেও দেয় পারফেক্ট সাপোর্ট। মধ্য বয়সী নারীদের জন্য খুবই ভালো অপশন এটি, স্পেশালি যারা ফুল কভারেজ ও আরামদায়ক ব্রা খুঁজছেন। তাহলে দেখে নিন এর ফিচারগুলো-

  • ৩৬D থেকে ৫২F সাইজ পর্যন্ত পাওয়া যায়
  • সুপার সফট ও কমফোর্টেবল ফেব্রিক দিয়ে তৈরি করা হয়েছে
  • নন প্যাডেড কিন্তু আন্ডার বাস্টে সাপোর্ট প্যানেল থাকায় ব্রেস্টকে পারফেক্টলি হোল্ড করে
  • ফুল কভারেজ ব্রা যা স্যাগি ব্রেস্টকে প্রোপারলি সাপোর্ট দেয়
  • ওয়াইড ও অ্যাডজাস্টেবল স্ট্র্যাপস আছে
  • ব্যাকসাইড বেশ চওড়া এবং হুক দেওয়া আছে
  • ফেব্রিক একটু গ্লসি এবং মাঝে ছোট্ট বো (bow) দেওয়াতে বেশ স্টাইলিশ লুক দেয়

Valene Non Padded Breezy Minimizer Cotton Bra

বয়স অনুযায়ী যাদের ব্রেস্ট একটু বেশি হেভি, তারা বেশ আনকমফোর্টেবল ফিল করেন। খুবই স্বাভাবিক, কিন্তু জানেন কি মিনিমাইজার ব্রা ইনস্ট্যান্টলি আপনাকে পারফেক্ট বডি অ্যাপেয়ারেন্স দিতে পারে? অনেকেই হয়তো মিনিমাইজার ব্রা-এর বেনিফিটগুলো জানেন না। চলুন দেখে নেই Valene Non Padded Breezy Minimizer Cotton Bra-এর ফিচারগুলো কী কী-

  • ৩৬C থেকে ৪২D পর্যন্ত বিভিন্ন সাইজে পাওয়া যায়
  • নন ওয়্যারড ও নন প্যাডেড কাপ যা আপনাকে দেয় আল্টিমেট কমফোর্ট
  • ৯০% কটন হওয়াতে গরমের দিনেও পরতে পারেন নিশ্চিন্তে
  • ব্যাকব্যান্ড প্রশস্ত হওয়াতে পিঠের ফ্যাট মিনিমাইজ হয়ে যায়
  • ওয়াইড শোল্ডার স্ট্র্যাপ সহজে স্লিপ হয় না
  • ফুল কভারেজ মোল্ড কাপ দেয় প্রোপার সাপোর্ট
  • স্লিম লুক দেয় এবং সব ড্রেসের সাথেই দারুণ মানিয়ে যায়

Valene Bear Hug Seamless Bra

রেগুলার ইউজের জন্য কমফোর্টেবল প্লাস সাইজ ব্রা খুঁজছেন? প্রিমিয়াম কোয়ালিটির লাইট প্যাডেড ব্রা কিনতে চাইলে আপনার জন্য বেস্ট অপশন হতে পারে Valene Bear Hug Seamless Bra। চলুন একনজরে দেখে নেই এই ফিচারগুলো-

  • XL থেকে 6XL পর্যন্ত সাইজ পেয়ে যাবেন
  • হেভি বা স্যাগি ব্রেস্টকে পারফেক্টলি সাপোর্ট দেয়
  • এই ব্রা-তে আল্ট্রা থিন রিমুভেবল প্যাড দেওয়া থাকে
  • ব্যাকব্র্যান্ড বেশ চওড়া এবং হুক দেওয়া আছে
  • নন ওয়্যারড হওয়াতে লং টাইম পরে থাকা যায়
  • পিঠের ফ্যাট হাইড করে পারফেক্ট লুক দেয়
  • ক্যাজুয়াল ড্রেসের সাথে ছাড়াও এক্সারসাইজের সময় পরতে পারবেন নিশ্চিন্তে

তাহলে আর চিন্তা নেই! রাইট ব্রা সিলেক্ট করুন আর নিজেকে প্রেজেন্ট করুন কনফিডেন্টলি। একটা বিষয় মনে রাখবেন, বাল্কি ফিগারে যেকোনো ফ্যাশনই আপনি করতে পারেন কিন্তু সেটা প্রোপারলি আপনাকে ক্যারি করতে হবে। পারফেক্ট ইনার ওয়্যার আপনাকে কমফোর্ট ও কনফিডেন্স দু’টোই দিতে পারে। তাই এই বিষয়টিকে অবহেলা করার সুযোগ নেই। প্রিমিয়াম কোয়ালিটির লঞ্জেরিতে ইনভেস্ট করলে সেটা বিফলে যাবে না!

প্লাস সাইজ ব্রা পেয়ে যাবেন সাজগোজেই। বিব্রতকর পরিস্থিতি এড়াতে এবার অনলাইন থেকেই আপনার প্রয়োজনীয় জিনিসটি কিনে নিতে পারেন। এক্ষেত্রে আপনার ভরসার জায়গা হতে পারে শপ.সাজগোজ.কম। একবার ওয়েবসাইট বা অ্যাপ থেকে লঞ্জেরি ক্যাটাগরি ভিজিট করেই দেখুন, নিরাশ হবেন না আশা করি।

 

ছবি- সাজগোজ, সাটারস্টক

13 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...