সব বাজেটের নাইট ক্রিম - Shajgoj

সব বাজেটের নাইট ক্রিম

creme-naturali_NG2

সারাদিনের হাড় ভাঙা খাটুনির পর আমাদের ক্লান্ত শ্রান্ত দেহটি যেমন আরামের স্পর্শ চায় তেমনি আমাদের মুখের ত্বকেরও কিছু চাহিদা থাকে। যা আমরা পূরণ করতে পারি নাইট ক্রিমের মাধ্যমে। একমাত্র ঘুমের সময় আমাদের শরীর, ত্বক অনেক বেশি রিলাক্স থাকে তাই রাতে যেকোনো ক্রিম খুব ভালো কাজ দেয়। নাইট ক্রিমে ত্বকের সুরক্ষার জন্য অন্যান্য উপাদান থাকে তাই রাতে ঘুমানোর সময় কোন নাইট ক্রিম মুখে লাগানোই বেস্ট। আজ আমি চেষ্টা করবো আপনাদের বাজেটের মধ্যেই কিছু রাত্রিকালীন ক্রিমের সাথে পরিচয় করিয়ে দিতে। তবে আমার মতে একটু বেশি দাম দিয়ে ভালো মানের নাইট ক্রিম কেনাটাই শ্রেয়। কেননা সারাদিন চেহারার উপর দিয়ে অনেক ধকল যায়, ফলে আপনার নিষ্প্রাণ ত্বক ভালো কিছু উপাদানের খোঁজে থাকে আর ভালো কোম্পানির ক্রিমগুলোতে উচ্চমানের উপাদান থাকে, তাই তো তাদের প্রোডাক্ট গুলোর দাম বেশি থাকে। অনেকে আমার এই যুক্তি হয়ত মানতে চাইবেন না কিন্তু আমার পারসোনাল অভিজ্ঞতা থেকে আমি এই যুক্তি মেনে নিতে বাধ্য হয়েছি। আজকের ক্রিম গুলোর মধ্যে কিছু দেশে পাবেন আবার কিছু আপনাকে বিদেশ থেকে সংগ্রহ করতে হবে।

Olay Complete Care Night Cream:

প্রথমেই শুরু করা যাক হাতের নাগালে পাওয়া যায় এমন একটি নাইট ক্রিম দিয়ে। সব বয়সী, সব ত্বকের উপযোগী ক্রিম এটি। সারা রাত এই ক্রিম আপনার ত্বকের উপর কাজ করে ফলে সকালে ত্বক থাকে সতেজ। এই ক্রিম ত্বককে সম্পূর্ণ ভাবে ময়েশ্চা্রাইজ করে আর পুনরুদ্ধার করে ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলতা। আলমাস, প্রিয়, পিঙ্ক সিটি, বসুন্ধরা সিটি এমনকি নিউ মার্কেট , গাউসিয়াতেও পাওয়া যাবে। দাম পড়বে ৮০০-১০০০ টাকার মধ্যে।

American Beauty Beauty Boost Overnight Radiance Cream:

আগেই বলে নিচ্ছি ক্রিমটি বাংলাদেশে পাওয়া যাবেনা। হয় বিদেশ থেকে আনাতে হবে নতুবা অনলাইন অর্ডার করতে হবে। এটি একটি এমোলিয়েণ্ট ময়েশ্চা্রাইজার যা আপনার ত্বকে সিল্কি অনুভূতি দিবে। এই ক্রিমটিতে অ্যান্টি –অক্সিডাণ্ট আর অ্যান্টি-ইরিট্যান্ট উপাদানগুলো নিখুঁতভাবে ব্লেণ্ড করা আছে। আমার জানা মতে American beauty ও kohls এর ওয়েব সাইটে ক্রিমটি পাবেন। দাম ২৫০০ টাকার মত। তবে ক্রিমের কৌটার সাইজ অনুযায়ী দামটাও কম বেশি হবে।

L’Oreal Dermo Expertise Youth Code Recovery Night Cream:

এই ব্র্যান্ডটির কোন না কোন প্রোডাক্ট আমাদের সবার বাসায় আছে। দেশে যেমন ক্রিমটি পাবেন তেমনি দামটাও হাতের নাগালের ভেতর। মাত্র ৮০০ টাকা। তবে ৩০+ হলে তবে ক্রিমটি ব্যবহার করবেন। এই নাইট ক্রিম লাগানোর ফলে আপনার বয়সের ছাপ কোথায় যেন হারিয়ে যায় আর তারুণ্যের সেই উজ্জ্বলতা ফিরে পান আপনি। প্রত্যেকবার আপনি সকালে ঘুম থেকে উঠে পেতে পারেন নরম দীপ্তিময় ত্বক। এই ক্রিমটি জিন সাইন্সের আলোকে তৈরি করা হয়েছে।

Aveeno Positively Radiant Intensive Night Cream:

এই স্কিন কেয়ার সলিউশনটি সারা রাত ধরে আপনার নির্জীব, ক্লান্ত ত্বকের ওপর কাজ করে। এতে বিদ্যমান সয়া কমপ্লেক্স, ভিটামিন বি৩ রেডিয়াণ্ট স্কিনের জন্য সহায়ক হিসেবে কাজ করে। উজ্জ্বল ত্বকের জন্য এই ক্রিম ৫টি ফ্যাক্টরের (টোন, ডালনেস, ব্রাউন স্পট, টেক্সচার, ব্লেমিশ) বিরুদ্ধে কাজ করে। ক্লিনিকালি প্রমানিত হয়েছে এই ক্রিমটি ব্যবহারের ২ সপ্তাহের মধ্যে স্কিনের পরিবর্তন দেখা যায়। সম্পূর্ণ রূপচর্চা যদি আপনি একটি ক্রিমের মধ্যে পেতে চান তাহলে গুনতে হবে ১৬০০ টাকা। আলমাস, পিঙ্ক সিটিতে ক্রিমটি পাবেন।

Light Night Cream:

নিউট্রেজেনা কোম্পানির স্কিন কেয়ার প্রোডাক্ট গুলো অনেক সুনাম কুড়িয়েছে। এই ক্রিমটিও তাদেরই কোম্পানির। ক্রিমটি খুব হালকা ওজনের উপরন্ত নন-গ্লেসি। কয়েকজন ব্যবহারকারীর কাছ থেকে শুনেছি ক্রিমটি বেশ ইফেকটিভ। এমন কি তাদের রিঙ্কেল অনেকখানি কমে এসেছে। ডারমাটোলোজিসড টেস্টেড ক্রিমটি এমন ফর্মুলাতে তৈরি যেন স্কিন দ্রুত তা শোষণ করে নেয়। ৮ ঘণ্টা পর্যন্ত ত্বককে ময়েশ্চা্রাইজ করে। আলমাস, প্রিয়, পিঙ্ক সিটি, বসুন্ধরা সিটি, নিউ মার্কেট গাউসিয়াতেও সহজে পেয়ে যাবেন। এই ক্রিমটি পেতে হাজার টাকা মত গুনতে হবে। অবশ্য দোকান ভেদে দামও ভিন্ন হতে পারে।

The Body Shop Wise Woman Regenerating Night Cream:

বডি শপের নাম শুনেনি এমন মানুষ হয়ত খুব কম আছে। আর তাদের প্রোডাক্টগুলো যে কতটা উপকারী সেটা তো বলার অপেক্ষা রাখে না। তবে ৩০ বছর বয়স হলে এই ক্রিম ব্যবহার করার জন্য আমি পরামর্শ দেব। কেননা এই ক্রিম এমন ফর্মুলাতে তৈরি যেন বয়সের ছাপ যেন লুকিয়ে যায় বা সেল নবায়ন করে। ক্রিমটি লাগিয়ে আপনি যখন ঘুমিয়ে থাকবেন সেই সময় ক্রিমটি আপনার ত্বকের গভীরে পৌঁছে ফাইন লাইন, বয়সের ছাপ বা স্কিনের ইলাসটিসিটি্র উন্নতি সাধন করে। আ্লমাসে ক্রিমটি ২৫০০ টাকার মধ্যে পেয়ে যাবেন।

Clinique Repairwear Intensive Night Cream:

বিশ্ব সমাদৃত ক্লিনিক কোম্পানি ফাইন লাইন আর রিঙ্কেল সমস্যা দূর করার জন্য এই ক্রিমের আবিষ্কার করেছে। এই সুপার হাইড্রেটিং নাইট ক্রিম সব ধরনের ত্বকের জন্য উপকারী। মুখে কালো দাগ থাকলে তাও দূর করবে। নিয়মিত ব্যবহারে ত্বকের বড় হয়ে যাওয়া রন্ধ্র ছোট করে আনে। ত্বকের রঙের অসামঞ্জস্যতার জন্য চিন্তিত? এই ক্রিম আপনার সেই সমস্যারও সমাধান করে দেবে সহজে। ২০১৩ এর বেস্ট নাইট হিসেবে নির্বাচিত ক্রিমটি একটু প্রাইজি হবে সেটাই স্বাভাবিক। ৪০০০ টাকায় পেতে পাবেন আলমাসে, বসুন্ধরা সিটি বা ক্লিনিকের অফিসিয়াল ওয়েব সাইটে।

Daily Essential Rich Regenerating Night Cream:

আপনি যদি শুষ্ক বা সেনসিটিভ ত্বকের অধিকারী হয়ে থাকেন তাহলে নেভিয়ার এই ক্রিমটি আপনারই জন্য। পুরো রাত আপনার ত্বকের সংস্পর্শে থাকার কারণে সকালে আপনি পেতে পারেন নরম তুলতুলে ত্বক। ড্রাই, সেনসিটিভ ত্বকের এক্সট্রা কেয়ার দরকার। যা এই ক্রিম হাইড্রেসন, প্রটেকশন আর নরিশমেণ্ট দিয়ে পূরণ করে। যে কোন বয়সী পাঠকই ব্যবহার করতে পারবেন। ভিটামিন ই যুক্ত ক্রিমটি যদি আপনি পেতে চান তাহলে চলে যান পিঙ্ক সিটি বা বসুন্ধরা সিটিতে আর ৮৮০ টাকার বিনিময়ে কিনে আনুন আপনার ত্বকের বেস্ট ফ্রেন্ডকে।

সব শেষে আমি বলবো আজ আমি আমার পছন্দের কিছু নাইট ক্রিম সম্পর্কে আপনাদের ধারনা দিলাম। তবে আমাদের সবারই ত্বকের কিছু না কিছু সমস্যা থাকে। যেমন আন ইভেন স্কিন, ড্রাই স্কিন। অনেকের আবার সেল রিনিউয়েল, ইলাস্টিসিটি বা কোলাজেন জনিত সমস্যা থাকে। আমার মতামত জানতে চাইলে বলবো নাইট ক্রিম বাছাই করার সময় আপনার ত্বকের চাহিদার সাথে মিল রেখে করবেন। এতে করে ক্রিমটি সারারাত আপনার স্পেসিফিক প্রবলেমের উপর কাজ করে আপনাকে করে তুলবে আরও উজ্জ্বল আরও লাবণ্যময়ী।

লিখেছেনঃ রোজেন

ছবিঃ প্রিভেনশন.কম

5 I like it
1 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...