রিভিউঃদ্য বডি শপ অ্যালো সুদিং নাইট ক্রিম - Shajgoj

রিভিউঃদ্য বডি শপ অ্যালো সুদিং নাইট ক্রিম

The-Body-Shop-Aloe-Soothing-Night-Cream1

দিনে দিনে আমাদের ত্বকের উপরিভাগে ধুলো-ময়লা জমে ত্বককে মলিন করে দেয়। সারাদিনের ব্যস্ত ও ক্লান্ত শিডিউল শেষে রাতের বেলা ত্বককে বাড়তি কিছু দেয়া প্রয়োজন। এমন চিন্তা মাথায় রেখে বিভিন্ন প্রসাধন কোম্পানী বাজারে নাইট ক্রিম নিয়ে এসেছে। দ্য বডি শপ অত্যন্ত পরিচিত ও ভরসার একটি ব্র্যান্ডের নাম। ত্বকের প্রকার ও প্রয়োজন ভেদে তাদের অনেক রকম রেঞ্জ রয়েছে।  সবার ত্বকের ধরন ও চাহিদা এক হয় না, তাই যার যার দরকার কে প্রাধান্য দিয়ে প্রোডাক্ট সিলেক্ট করা উচিত। তবেই সর্বোচ্চ উপকার পাওয়া যাবে। দ্য বডি শপের অ্যালো রেঞ্জটি রয়েছে সেনসেটিভ ত্বকের জন্য। তাই যাদের ত্বক সেনসেটিভ নির্দ্বিধায় বেছে নিতে অ্যালো রেঞ্জের যে কোন প্রোডাক্ট। অনেকেই ত্বকের সেনসেটিভিটির জন্য নাইট ক্রিম ব্যবহার করতে চান না বা ভয় পান, তাই আজকে দ্য বডি শপ অ্যালো সুদিং নাইট ক্রিম-এর রিভিউ দিতে যাচ্ছি।

আমার ত্বকের ধরন

শুরুতেই জানিয়ে দেই আমার ত্বকের ধরন। আমার ত্বক ভীষণ সেনসেটিভ। তাছাড়া শীত ও গ্রীষ্মেও একেক রকম ব্যবহার করে। গরমে তৈলাক্ত, শীতে শুষ্ক; আবার কখনো মিশ্র ত্বকের ন্যায়ও দেখায়। আর যে কোন নতুন প্রসাধনী ট্রাই করতে গেলেই র‍্যাশ-পিম্পলের যন্ত্রণা তো আছেই। তাই আমি খুব বেশি এক্সপেরিমেণ্ট না করে বেছে নেই দ্যা বডি শপ অ্যালো সুদিং নাইট ক্রিম।

পরিমাণ

১৫ মিলি ও ৫০ মিলি এই দুই সাইজেই পাওয়া যায়।

দরদাম: ৫০ মিলির দাম ১৪৫০/- টাকা।

প্রাপ্তিস্থান

বডি শপের যে কোন দেশের ওয়েবসাইটেই পাওয়া যাবে। আর আমদের দেশে যমুনা ফিউচার পার্ক ও রাইফেল স্কয়ার-এ অবস্থিত সাজগোজ শপ-এও এ বডি শপের অ্যালো রেঞ্জ সহ সব রকম প্রসাধনী পাবেন; যা কিনা আসল ও দামেও সাশ্রয়ী।

বর্ণ ও গন্ধ

ক্রিমটি দেখতে শুভ্র সাদা রঙের আর একেবারেই গন্ধহীন। সেনসেটিভ ত্বকের জন্য এমন ময়েশ্চারাইজার সিলেক্ট করা উচিত যাতে অতিরিক্ত প্রিজারভেটিভ ও পারফিউম না থাকে। সে ক্ষেত্রে বডি শপের এই ক্রিমটি তুলনাহীন। ক্রিমের টেক্সচার এই ব্র্যন্ডের অন্য সব ক্রিমের মতই, খুবই সফট ও ক্রিমি তবে খুব বেশি তৈলাক্ত নয়, তাই তৈলাক্ত ত্বকের অধিকারীরা সহজেই একে আপন করে নিতে পারবেন। শুষ্ক ত্বকেও ব্যবহার করা যাবে তবে পরিমাণে বেশি হলেই চলবে।

উপকরণ

অ্যালোভেরা, গ্লিসারিন, অ্যাকোয়া, পেন্টিলিন গ্লাইকল সহ আরো কয়েক ধরনের অ্যালকোহল।

ক্রিমের ভালো দিকগুলো-

  • রঙ বা পারফিউম নেই, তাই বর্ণ ও গন্ধহীন।
  • সুন্দরভাবে ত্বকের সাথে মিলিয়ে যায়, ঘষাঘষি করতে হয় না একদমই।
  • খুব অল্প পরিমাণে লাগে, তাই অনেক দিন যায়।
  • সেনসেটিভ ত্বকের সেনসেটিভিটি কমাতে সাহায্য করে।
  • দীর্ঘদিন ব্যবহারে ত্বকের জেল্লা ফিরিয়ে দিতে পারে।
  • আমার সবচেয়ে পছন্দের দিক হল প্যারাবেন মুক্ত।
  • আমদের দেশে পাওয়া যায়।

খারাপ দিকগুলো-

  • অ্যালকোহল যুক্ত।
  • ট্যাব এর পরিবর্তে টিউব ব্যবহৃত হলে আরো বেশি স্বাস্থ্যকর হত।

সর্বোপরি এই নাইট ক্রিমটি আমার অনেক পছন্দের। আপনারাও ব্যবহার করে দেখবেন, স্পর্শকাতর ত্বক যাদের রয়েছে তারা তো অবশ্যই। আশা করি আপনারাও উপকার পাবেন এবং ফলাফল জানাতে ভুলবেন না যেন। সবার সুস্বাস্থ্য কামনায় শেষ করছি।

লিখেছেন- রোজা স্বর্ণা

ছবি- ফ্লিপকার্ট.কম

1 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...