অ্যালোভেরার ৩টি প্যাক দিবে উজ্জ্বল ত্বক!

অ্যালোভেরার ৩টি প্যাক দিবে উজ্জ্বল ত্বক!

ত্বকের যত্নে অ্যালোভেরার ব্যবহার - shajgoj.com

ত্বকের যত্নে অ্যালোভেরা বা ঘৃতকুমারীর উপকারিতা সম্পর্কে আমাদের সবারই কমবেশি জানা আছে। বহু বছর ধরে অ্যালোভেরা জেল ত্বকের যত্নে ব্যবহৃত হয়ে আসছে। ত্বকে র‌্যাশ, চুলকানি, রোদে পোড়া দাগ দূর করতে অ্যালোভেরা খুবই কার্যকরী। এছাড়াও ত্বক উজ্জ্বল করতে অ্যালোভেরার বিভিন্ন প্যাক খুবই উপকারী। আজকে আমরা আপনাদের উজ্জ্বল ত্বক পেতে অ্যালোভেরার কার্যকরী কিছু প্যাক সম্পর্কে জানাবো।

অ্যালোভেরা কিভাবে কাজ করে

অ্যালোভেরা ক্ষতিগ্রস্থ ত্বকের জন্য আশ্চর্যরকম কাজ করে। নিয়মিত অ্যালোভেরা ব্যবহার করলে ত্বক নরম, মসৃণ এবং উজ্জ্বল হয়। অ্যালোভেরায় রয়েছে হাইড্রেটিং বৈশিষ্ট্য যা ত্বককে হাইড্রেট (Hydrate) এবং দাগমুক্ত করে আরও উজ্জ্বল করে তোলে। এতে প্রচুর মাত্রায় অ্যান্টি-অক্সিডেন্ট থাকার কারণে বিউটি প্রোডাক্ট হিসাবে অ্যালোভেরার জনপ্রিয়তায় অনেক। শুধু কি তাই! এতে রয়েছে ল্যাকটিন (Lactine)মেনাস (Menus) এবং পলিস্যাকারাইড (Polysaccharide)। এই উপাদানগুলি নানাভাবে ত্বকের উপকার করে থাকে। এছাড়াও এটির অনেক ঔষধি গুণাগুণ রয়েছে। অনেক ধরনের রোগের নিরাময় করে এই অ্যালোভেরা। ওজন কমাতেও এটি খুব কার্যকরী।

অ্যালোভেরার ৩টি প্যাক

অ্যালোভেরা হলো একটি যাদু উপাদান যা আপনার ত্বককে ময়েশ্চারাইজ এবং উজ্জ্বল রাখতে সাহায্য করে। অ্যালোভেরার অ্যান্টি ইনফ্লামেনটরী (Anti-Inflammatory) উপাদান ত্বকের ইনফেকশন দূর করে ব্রণ হওয়ার প্রবণতা কমিয়ে দেয়। ব্রণের দাগ কমাতেও অ্যালোভেরা খুবই কার্যকরী। চলুন জেনে নেই ত্বকের উজ্জ্বলতায় অ্যালোভেরার প্যাকগুলো সম্পর্কে।

১)   মধু এবং অ্যালোভেরার প্যাক 

ত্বকের যত্নে অ্যালোভেরা এবং মধু - shajgoj.com

একটি পাত্রে ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল এবং এক চা চামচ মধু ভালো করে মেশান। অ্যালোভেরা জেল সরাসরি পাতা থেকে নিতে পারেন অথবা বাজারে আজকাল খুব ভালো মানের জেল কিনতে পাওয়া যায়। সেগুলোও ব্যবহার করতে পারেন। এবার তৈরি করা প্যাকটি আপনার পুরা মুখে ভালোভাবে লাগিয়ে আধা ঘন্টা অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে পরিষ্কার করে ধুয়ে ফেলুন। এই প্যাকটি আপনার ত্বকের রোদে পোড়া দাগ দূর করে ত্বককে উজ্জ্বল করে তুলবে।

২)  আমন্ড অয়েল এবং অ্যালোভেরার  

ত্বকের যত্নে অ্যালোভেরা এবং আমন্ড অয়েল - shajgoj.com

২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সাথে কয়েক ফোঁটা মধু এবং কয়েক ফোঁটা আমন্ড অয়েল ভালো করে মিশিয়ে নিন। এবার এই মিশ্রণটি পুরো মুখে লাগিয়ে শুকানো পর্যন্ত অপেক্ষা করুন। শুকিয়ে গেলে একটি ভেজা কাপড় দিয়ে মুছে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত ৪ দিন ব্যবহার করবেন। এতে আপনার ত্বকের দাগ দূর হয়ে ত্বককে আরও উজ্জ্বল করে তুলবে।

৩) অ্যালোভেরা এবং গ্লিসারিন

ত্বকের যত্নে অ্যালোভেরা এবং গ্লিসারিন - shajgoj.com

অ্যালোভেরা এবং গ্লিসারিন ত্বকের উজ্জ্বলতায় খুবই কার্যকরী। গ্লিসারিন ত্বককে ময়েশ্চার করে এবং ত্বকের ডেড সেলগুলো রিমুভ করে। ২ টেবিল চামচ অ্যালোভেরা জেলের সাথে কয়েক ফোঁটা গ্লিসারিন মিশিয়ে পুরো ফেইসে লাগিয়ে ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলতে হবে। এই প্যাকটি নিয়মিত ব্যবহার করলে ত্বক হবে আরও উজ্জ্বল।

আপনি চাইলে আপনার পছন্দমতো প্রোডাক্ট কিনতে পারেন অনলাইনে শপ.সাজগোজ.কম থেকে। আবার যমুনা ফিউচার পার্ক ও সীমান্ত স্কয়ার এ অবস্থিত সাজগোজের দুটি ফিজিক্যাল শপ থেকেও কিনতে পারেন আপনার পছন্দের প্রোডাক্টটি!

এইতো, জেনে নিলেন ত্বকের উজ্জ্বলতায় অ্যালোভেরার কার্যকরী কিছু প্যাক সম্পর্কে। এই প্যাকগুলো নিয়মিত ব্যবহারে আপনি পাবেন উজ্জ্বল এবং দাগহীন ত্বক। খুব সহজে হাতের কাছের ইনগ্রিডিয়েন্স দিয়েই তৈরি করতে পারবেন এই প্যাকগুলো। নিয়মিত ব্যবহার করুন এবং আপনার ত্বককে করুন আরও উজ্জ্বল এবং লাবণ্যময়। ভালো থাকুন, সুস্থ থাকুন এবং অবশ্যই ত্বকের যত্ন নিন।

ছবি- সংগৃহীত: ইমেজেসবাজার.কম;পিন্টারেস.কম

35 I like it
2 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...