ছোট চোখ বড় দেখাতে ১২টি টিপস!

ছোট চোখ বড় দেখাতে ১২টি টিপস!

আই মেকআপে ছোট চোখ বড় দেখাচ্ছে - shajgoj.com

চোখ এমন একটা অঙ্গ, যাকে সাজাতে পছন্দ করেন না এমন নারী খুঁজে পাওয়া মুশকিল। কারণ সুন্দর একজোড়া চোখের চাহনীতেই একজন নারীর সৌন্দর্যটুকু ফুটে ওঠে। টানা টানা বড় চোখের অধিকারী যারা, তারা তো আগে থেকেই আশির্বাদপুষ্ট। তবে যাদের চোখ একটু ছোট, তারাও কিন্তু পারবেন চোখটাকে বড় দেখাতে। এজন্য জানা দরকার কিছু আই মেকাপ ট্রিকস। চলুন জেনে নেই ছোট চোখ বড় দেখাতে ১২টি টিপস।

ছোট চোখ বড় দেখাতে টিপস এন্ড ট্রিকস

ছোট চোখ বড় দেখাতে আইব্রোট গ্রুমিং - shajgoj.com

(১) আমি সবসময়ই বলি আইব্রো এর কথা। আই মেকাপ শুরুর আগে খেয়াল রাখবেন আইব্রোটা গ্রুম করা আছে কিনা। কারণ পারফেক্ট শেইপের আইব্রোর মাধ্যমে আই মেকাপ এ ডিফারেন্স আনা সম্ভব।

(২) চোখ ছোট লাগার অনেক বড় একটা কারণ কিন্তু চোখের পাফিনেস। তাই চোখের পাফিনেস দূর করার জন্যে আই কেয়ার করা উচিত। এজন্য ভালো মানের আই জেল অথবা সিরাম ব্যবহার করবেন।

ছোট চোখ বড় দেখাতে কনসিলার ব্যবহার - shajgoj.com

(৩) চোখে ডার্কনেস থাকলে তা কনসিল করে নেবেন কনসিলারের সাহায্যে। সাথে সাথে চোখের পাতা প্রাইম করে নেবেন। চোখ বড় দেখতে লাগার জন্যে এগুলো ও অনেক বেশী ইম্পরট্যান্ট স্টেপ।

ছোট চোখ বড় দেখাতে আইশ্যাডো ব্যবহার - shajgoj.com

(৪) যেকোন ব্রাউন আইশ্যাডো দিয়ে ক্রিজ এরিয়া ডিফাইন করে নিবেন। এতে ক্রিজ লাইনে শেডিং তৈরি হবে। পরবর্তীতে আইলিডের আইশ্যাডো ভালোভাবে ফুটে উঠবে। ব্যাপারটা অনেকটা কন্ট্যুরিং-হাইলাইটিং এর মতো।

(৫) ছোট চোখের জন্যে চোখের আইলিডটাকে ভালোভাবে ফুটিয়ে তোলা জরুরী। এতে চোখ বড় মনে হয়। একটি ব্রাশের সাহায্যে  কনসিলার নিয়ে চোখের পাতায় লাগিয়ে নিন। এতে করে নতুন বড় আইলিড তৈরি হবে। মনে রাখবেন, ক্রিজ যেন ক্রস না করে। এরপর উপরে যে কোন লাইট শিমারী আইশ্যাডো লাগিয়ে নিবেন।

ছোট চোখ বড় দেখাতে স্মোকি আইশ্যাডো - shajgoj.com

(৬) স্মোকি আই মেকাপ এর মাধ্যমে চোখ বড় দেখাতে পারবেন। এজন্যে চোখের ইনার পার্ট এবং আউটার পার্ট এ ডার্ক আইশ্যাডো লাগিয়ে মিডেল পার্ট এ লাইট শিমারী আইশ্যাডো লাগিয়ে নিবেন। এছাড়া, অনেক টিউটোরিয়াল পাবেন ইন্টারনেট এ।

(৭) শিমারী হাইলাইটার এর সাহায্যে চোখের ইনার কর্ণার হাইলাইট করতে ভুলবেন না। এতে করে চোখ ওপেন এবং বড় মনে হবে।

(৮) আইলাইনার লাগানোর ক্ষেত্রে উইংড আইলাইনার লাগাবেন। তবে, বেশি মোটা বা লং উইং করে লাগালে আবার চোখ ছোট দেখাতে পারে।

ছোট চোখ বড় দেখাতে আইয়ের আপার ওয়াটার লাইনে কাজল ব্যবহার - shajgoj.com

(৯) যাদের চোখ ছোট, তারা চোখের ওয়াটার লাইনে কাজল ব্যবহার করলে চোখ দেখতে আরো ছোট মনে হবে। তাই চোখের লোয়ার ওয়াটার লাইনে কালো কাজল ব্যবহার না করে চোখের আপার ওয়াটার লাইনে কাজল লাগিয়ে নিন। এতে চোখের আপার পার্ট ভারী মনে হবে এবং আইল্যাশগুলোও ঘন মনে হবে।

চোখ বড় দেখাতে আইয়ের লোয়ার ওয়াটার লাইনে সাদা কাজল ব্যবহার - shajgoj.com

(১০) চোখের ওয়াটার লাইনে ব্যবহার করুন হোয়াইট অথবা ন্যুড কালারের কাজল। এতে করে চোখ অনেক বেশি বড় লাগবে দেখতে।

(১১) চোখের লোয়ার ল্যাশ লাইনে ডার্ক কালারের আইশ্যাডো দিয়ে স্মোক আউট করে নিন। হোয়াইট /ন্যুড কাজলের সাথে এটি বেশ ভালো লাগবে দেখতে এবং বড় লাগতে হেল্প করবে।

(১২) চোখ বড় দেখাতে কয়েক কোট মাশকারা লাগাতে একদম ভুলবেন না। চাইলে বড় ধরণের আইল্যাশ পরে নিতে পারেন। এতে করে চোখ বড় এবং ড্রামাটিক লাগবে দেখতে।

এই তো জেনে নিলেন, কীভাবে ছোট চোখ বড় দেখাতে পারবেন। আশা করছি, আই মেকাপ ট্রিকসগুলো আপনাদের উপকারে আসবে। এখন চলুন দেখে নেওয়া যাক শপ সাজগোজ এ পাওয়া যায় এমন কিছু আই মেকআপ প্রডাক্টস…

ছবি- সংগৃহীত: ফ্যাসোনেস্টিয়া.কম

22 I like it
6 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...