ছোট চোখ বড় দেখানোর জন্য ৭টি অ্যামেজিং মেকআপ টিপস ও ট্রিকস

ছোট চোখ বড় দেখানোর জন্য ৭টি অ্যামেজিং মেকআপ টিপস ও ট্রিকস

2

একজোড়া টানা টানা মায়াবী চোখ নজর কাড়ে সবারই। একেক জনের চোখের শেইপ একেক রকম। চোখের শেইপ বা আকার যেমনই হোক না কেন, কিছু মেকআপ ট্রিকস ফলো করলে মনের মতো আইলুক ক্রিয়েট করা পসিবল! যাদের চোখ একটু ছোট, তারা স্বাভাবিকভাবেই একটু কনফিউজড থাকেন যে কীভাবে মেকআপ করলে চোখ বড় দেখাবে। ছোট চোখ বড় দেখানোর জন্য কিছু অ্যামেজিং টিপস ও ট্রিকস শেয়ার করবো আজ। যারা মেকআপে বিগেইনার আছেন, তাদের জন্য আজকের ফিচারটি হেল্পফুল হবে আশা করি।

আই মেকআপ টিপস ও ট্রিকস

মেকআপের কাজই হচ্ছে ফেইসের বেস্ট ফিচারকে ফুটিয়ে তোলা আর ছোটোখাটো খুঁতগুলোকে কভার করা। যাদের চোখের আকৃতি তুলনামূলক ছোট, তারা আই মেকআপের সময় কিছু বিষয় খেয়াল রাখলে ইজিলি চোখ বড় দেখাতে পারবেন। চলুন তাহলে এখনই জেনে নেই কয়েকটি সহজ কৌশল যা আপনাকে দিবে পারফেক্ট আইলুক।

ছোট চোখ বড় দেখানোর জন্য করণীয় কী?

১) কনসিলার ইউজ করুন 

চোখের নিচে ডার্ক সার্কেল ও পাফিনেস থাকলে খুব স্বাভাবিকভাবেই চোখ ছোট দেখায়। তাই মেকআপের আগে আই এরিয়াতে কনসিলার ইউজ করতে ভুলবেন না। কনসিলারের শেইড হতে হবে ফাউন্ডেশনের শেইডের থেকে এক শেইড হালকা। আইলিডেও কনসিলার দিয়ে ভালোভাবে ব্লেন্ড নিন, এতে আই মেকআপ লুক সুন্দরভাবে ফুটে উঠবে এবং চোখ বড় দেখাবে। কনসিলার অ্যাপ্লাইয়ের আগে অনেকে অরেঞ্জ কালার কারেক্টর ইউজ করেন। এতে বেশ ভালোভাবেই আন্ডার আই ডার্ক সার্কেল হাইড হয়।

ছোট চোখ বড় দেখানোর জন্য কনসিলার

২) ফেইস শেইপ অনুযায়ী আইব্রো ড্র করুন

পারফেক্ট আইব্রো আপনার আই মেকআপ লুককে কমপ্লিট করে। পারফেক্ট শেইপের আইব্রো-এর মাধ্যমে মেকআপ লুকে ডিফারেন্স আনা সম্ভব। রাউন্ড ফেইসে গোল আকারের ভ্রু একদমই মানায় না! রাউন্ড ফেইসের জন্য ভার্টিক্যাল অর্থাৎ উলম্ব করে আইব্রো শেইপ করে নিন। স্কয়ার শেইপের ফেইসে ভ্রুর কোণা শার্প ও চিকন রাখতে পারেন। এখন থিক আইব্রো বেশ ট্রেন্ডি। আই মেকআপ সুন্দরভাবে ফুটিয়ে তুলতে হলে আইব্রো-এর শেইপের দিকে নজর দিতে হবে এবং সুন্দরভাবে ড্র করতে হবে।

৩) ন্যাচারাল শেইডের আইশ্যাডো চুজ করুন

ছোট চোখ বড় দেখানোর জন্য আপনাকে বেছে নিতে হবে নিউট্রাল ও ন্যাচারাল শেইডের আইশ্যাডো। হালকা রঙে রিফ্লেকশন বেশি হয়, তাই চোখ তুলনামূলক বড় দেখায়। যেকোনো ব্রাউন ন্যুড আইশ্যাডো দিয়ে ক্রিজ এরিয়া ডিফাইন করে নিতে হবে প্রথমে। এতে ক্রিজ লাইনে শেডিং তৈরি হবে যা আপনার আই শেইপ বড় দেখাতে হেল্প করবে। খুব বেশি কালারফুল আই মেকআপ এড়িয়ে চলবেন। কারণ ডার্ক আইশ্যাডো বেশি পরিমাণে ইউজ করলে চোখ আরও ছোট দেখাবে।

আইশ্যাডো ব্লেন্ডিং

৪) ন্যুড বা হোয়াইট কাজল বেছে নিন

ছোট চোখ বড় দেখানোর জন্য ব্যবহার করতে হবে ন্যুড বা হোয়াইট কালারের কাজল। সাদা কাজলে আই এরিয়ার উজ্জ্বলতা বাড়ে আর ন্যুড কাজলে চোখের শেইপ বড় লাগে। একটু গর্জিয়াস লুক পেতে চাইলে চোখের লোয়ার ল্যাশ লাইনে ডার্ক কালারের আইশ্যাডো দিয়ে একটু স্ম্যাজ করে নিন। হোয়াইট বা ন্যুড কাজলের সাথে এটি বেশ ভালো লাগবে এবং চোখ বড়ও দেখাবে। পুরো চোখে ব্ল্যাক কাজল মোটা করে অ্যাপ্লাই করলে চোখ কিন্তু আরও ছোট দেখাবে।

৫) আইলুকে আনুন ভ্যারিয়েশন

বেশি ডার্ক আই মেকআপ ছোট চোখে তেমন একটা মানায় না, কিন্তু স্মোকি আই মেকআপের মাধ্যমে চোখ বড় দেখাতে পারবেন সহজেই। এজন্য চোখের ইনার ও আউটার পার্টে ডার্ক আইশ্যাডো অ্যাপ্লাই করে আইলিডের মাঝ বরাবর লাইট গ্লিটারি আইশ্যাডো লাগিয়ে নিবেন। দেখতে বেশ ভালো লাগবে। অনেকে ন্যুড বা ন্যাচারাল আই মেকআপ পছন্দ করেন। ন্যাচারাল আইলুকের সাথে ব্ল্যাক আইলাইনারের বদলে ট্রাই করতে পারেন কালারফুল আইলাইনার। এতেও কিন্তু মেকআপ লুকে আসবে নতুনত্ব।

আইলুকে আনুন ভ্যারিয়েশন

৬) ট্রাই করুন উইংড আইলাইনার

ছোট চোখে মোটা করে আইলাইনার অ্যাপ্লাই করলে সেটা মানানসই হবে না। চোখে টেনে আইলাইনার দিলে মনে হবে যে চোখ বেশ বড়। চিকন করেই উইংড আইলাইনার ড্র করতে হবে। এই বিষয়টি খেয়াল রাখুন। সেই সাথে চোখের ইনার সাইডে হালকা বা উজ্জ্বল কালারের শিমার বা হাইলাইটার ইউজ করুন। এতে মেকআপ ভালোভাবে ফুটে উঠবে।

৭) মাশকারা অ্যাপ্লাই করতে ভুলবেন না 

আইলুককে কমপ্লিট করতে মাশকারা অ্যাপ্লাই করা কিন্তু মাস্ট! এক কোট মাশকারা ব্যবহারের পর কিছুটা সময় অপেক্ষা করুন। এরপর দ্বিতীয় কোট মাশকারা দিয়ে আইল্যাশে ভলিউম বা ঘনত্ব বাড়াতে পারেন। চাইলে ফেইক আইল্যাশ ইউজ করতে পারেন। এতে মেকআপ লুকে গর্জিয়াস ভাইব আসবে নিমিষেই।

 

তাহলে জেনে নিলেন ছোট চোখ বড় দেখানোর জন্য কোন কোন স্টেপ ফলো করতে হবে। প্র্যাকটিস করতে করতে মেকআপের এই খুঁটিনাটি টেকনিকগুলো আপনি নিজেই রপ্ত করতে পারবেন। অনলাইনে অথেনটিক প্রোডাক্ট কিনতে পারেন শপ.সাজগোজ.কম থেকে অথবা সাজগোজের ৪টি শপ- যমুনা ফিউচার পার্ক, বেইলি রোডের ক্যাপিটাল সিরাজ সেন্টার, উত্তরার পদ্মনগর (জমজম টাওয়ারের বিপরীতে) ও সীমান্ত সম্ভার থেকেও বেছে নিতে পারেন আপনার পছন্দের প্রোডাক্টটি।

ছবি- সাজগোজ

 

10 I like it
5 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...