ভিট সেনসিটিভ টাচ ট্রিমার | হেয়ার রিমুভাল ইলেকট্রিক টুলটি কতটা কার্যকরী?

ভিট সেনসিটিভ টাচ ট্রিমার | হেয়ার রিমুভাল ইলেকট্রিক টুলটি কতটা কার্যকরী?

ভিট ট্রিমারের ৫টি পার্টস - shajgoj.com

আজকের রিভিউটা একটু ডিফারেন্ট একটা প্রোডাক্ট নিয়ে। এটা একটা হেয়ার রিমুভাল প্রোডাক্ট! জানি এটুকু পড়েই অলরেডি অনেকে ভেবে নিয়েছেন আমি কোনও হেয়ার রিমুভাল ক্রিমের রিভিউ দেব… কিন্তু না! রিভিউটা লেখা ভিট সেনসিটিভ টাচ  ট্রিমার নিয়ে! এটি একটি ইলেক্ট্রিক টুল! আমি এটা কিনেছিলাম প্রায় ৩ মাস আগে, কারণ আমার এক ফ্রেন্ড আমাকে বলেছিল এটা নাকি কমপ্লিটলি সেইফ আর পেইনলেস হেয়ার রিমুভাল প্রোডাক্ট!

‘সেইফ’ আর ‘পেইনলেস’ এই দুটো বিশেষণ কোনও হেয়ার রিমুভাল প্রোডাক্টের সম্পর্কে একই সাথে ইউজ করা হয় না সাধারনত… তাই বলতে গেলে একটু কিউরিয়াস হয়েই এই ট্রিমারটা কেনা।

এখন আর কথা না বাড়িয়ে চলুন দেখে নেই ভিট সেনসিটিভ টাচ ট্রিমার এই ইলেক্ট্রিক টুলটি আসলে কেন ইউজ করা হয়? এটার কাজ আসলে কী?

ভিট সেনসিটিভ টাচ ট্রিমার নিয়ে যত কথা

প্রোডাক্ট ক্লেইম

ভিট সেনসিটিভ টাচ ট্রিমার (Veet sensitive touch trimmer) মেইনলি বডির সেনসিটিভ পার্টস যেমন ভ্রূ, মুখের সাইডের অতিরিক্ত হেয়ার গ্রোথ, আপারলিপ এসবের হেয়ার ট্রিম করার জন্যই তৈরি হয়েছে। এই ব্যাটারি অপারেটেড ট্রিমার একেকটা হেয়ার শ্যাফটকে কেটে ফেলে এবং এটি কোনভাবেই স্কিনের সংস্পর্শে আসে না। সো যারা সেনসিটিভ এরিয়াগুলো ওয়াক্স বা শেভ করতে ভয় পান র‍্যাশ, ব্রেক আউট বা কাঁটা ছেঁড়ার ভয়ে, তাদের জন্য এটা পারফেক্ট!

ভিট সেনসিটিভ টাচ ট্রিমার হ্যান্ডল করা খুবই ইজি এবং এটা কমপ্লিটলি সেইফ। এছাড়াও এটা শাওয়ারের সময় ওয়েট সিচুয়েশনে ইউজ করা যাবে। সো ভ্রূ, আন্ডারআর্ম, বিকিনি এরিয়ার হেয়ার ট্রিম করা এখন এক্কেবারে ইজি!

লুক এবং প্যাকেজিং

ট্রিমারটির বডি মেইনলি গার্লি হোয়াইট এবং পিঙ্কিশ। সবগুলো অ্যাটাচমেন্ট একটা লাইট পিঙ্ক ট্র্যান্সপারেন্ট জিপার পাউচে করে আসে। আর ভেতরের ট্রেতে অ্যাটাচমেন্টগুলো সেট করা থাকে।

এবার দেখি কী কী অ্যাটাচমেন্ট আমি পেয়েছি ভিট সেনসিটিভ টাচ ট্রিমার এ-

ভিট সেনসিটিভ টাচ ট্রিমার পার্টস - shajgoj.com

১) ডিভাইসের মেইন বডি। এর টপে সব অ্যাটাচমেন্ট অ্যাড করা যায়।

২) বেসিক প্রিসিশন ট্রিমার হেড। এটা আমি ভ্রূ শেপ করার জন্য ইউজ করি।

৩) ইনক্লাইনেবল একটা কম্ব হেড। এটার দুটো সাইড আছে।

৪)  বড় সাইজের বিকিনি ট্রিমিং হেড। এটা আন্ডারআর্মের জন্যও ইউজ করা যাবে।

৫)  বিকিনি হেডের জন্য বড় সাইজের কম্ব হেড। এটা ইউজ করে আপনি হেয়ার লেংথ কনট্রোল করতে পারবেন।

৬)  ক্লিনিং ব্রাশ,  এটা দিয়ে ট্রিমারের ভেতরে আটকে থাকা চুলের টুকরো ক্লিন করা যাবে।

৭) ব্যাটারি।

লাস্ট ৩ মাস ধরে আমি মোটামুটি সবগুলো অ্যাটাচমেন্টই রেগ্যুলার বেসিসে ইউজ করেছি। এখন পর্যন্ত ডিভাইসে কোনও ধরনের ড্যামেজ হয় নি।

ভিট সেনসিটিভ টাচ ট্রিমার আমার যেমন লাগে

আমি নিজে এর আগে ভ্রূ প্লাক করেছি সবসময়। কিন্তু ঐ যে প্লাক করতে গেলে যে প্রবলেম, একেক স্যালনে একেক শেইপ করে দেয় এবং তারা কোনভাবেই আমার কথা শুনে প্লাক করে না। সো মাঝে মাঝেই আমার ভ্রূ অতিরিক্ত পাতলা হয়ে যায় বা আনইভেন (uneven) হয়ে থাকে। কিন্ত কী করবো? আমার ভ্রুর হেয়ার গ্রোথ খুব বেশি হওয়ায় প্লাক না করলে ভালোও দেখায় না!

এরপর এই ভিট ট্রিমারের অ্যাড দেখে ভাবলাম – দেখি একবার ট্রাই করে, দাম এমনিই তেমন বেশি না! অফারে কিনলে আরও কম! কাজে না এলে অন্য কোনও স্পটে ইউজ করবো আর ভ্রূটা না হয় আগের মতই ১৫ দিনে একবার করে প্লাক করবো। এই ভেবেই কেনা…

ভ্রূ ও ফেসিয়াল হেয়ার ব্লেড কম্ব যুক্ত করা - shajgoj.com

ট্রিমারটা ইউজ করা যে খুব কঠিন তা আমি বলব না! কিন্তু এর আগে যদি কোনদিন আপনি নিজের ভ্রূ নিজে শেইপ না করে থাকেন, তবে আমি বলবো অনেক অনেক কেয়ারফুল হতে আর খুব সময় নিয়ে প্র্যাকটিস করে ট্রিমিং রপ্ত করতে। তাড়াহুড়ায় ভ্রূর শেইপ নষ্ট করবেন না। ডিভাইসটা সেইফ… সো অ্যাকসিডেন্ট করে ভ্রূর হেয়ার অতিরিক্ত কেটে ফেললে দোষ দেব একমাত্র তাড়াহুড়ার!

এই ভিট সেনসিটিভ টাচ ট্রিমার ভ্রূ বা কোনও হেয়ার গোঁড়া থেকে তুলে আনে না, বা শেভিং রেজরের মতো স্কিনের লেভেলও কাটে না… ট্রিমার খুব অল্প হেয়ার যেমন- ১ মিলি হেয়ার স্কিনের উপর রেখে উপর থেকে কেটে ফেলে!

সো খালি চোখে আপনার স্কিন এক্কেবারে ক্লিন মনে হয়। কিন্তু শেভিং, ওয়াক্সি-এ স্কিনে যে সেন্সিটিভিটি, পেইন, র‍্যাশ আর অনেক ক্ষেত্রে ইনগ্রোন হেয়ার, ব্রণের সমস্যা দেখা দেয়… ট্রিমারের ক্ষেত্রে এমন কিছুই হয় না!

বিভিন্ন ট্রিমিং 

  • আইব্রো ট্রিমিং

নিচের ছবিটা ভালোভাবে দেখুন। এটা হচ্ছে ভিট প্রিশিসন ট্রিমার ব্লেডের ছবি। এর ছোট সাইডটা ৬ মিমি এবং বড় সাইডটা ১৬ মিমি। অবশ্যই অবশ্যই ছোট ৬ মিমি সাইড দিয়ে আইব্রো ট্রিম করবেন। বড় সাইডটা কপাল, গালসহ অন্যান্য ফেসিয়াল হেয়ার ট্রিম করতে ইউজ করতে পারেন।

ট্রিমার প্রিসিশন হেড - shajgoj.com

যারা ভয় পাচ্ছেন এভাবে কেটে ফেললে হেয়ার আরও বড় মোটা হয়ে ফেইস-এ গজাবে কিনা, তাদের বলছি-

না, ট্রিমিং করলে হেয়ার আরও মোটা বা বড় হয়ে গজায় না! এটা কমপ্লিটলি ভুল ধারণা। আমি আমার রিসার্চে এই একি জিনিস জেনেছি এবং নিজের এক্সপেরিয়েন্স-এও এটাই দেখছি।

এই সিস্টেমে ভ্রূ ট্রিম আর শেইপ করতে আমার ৫ মিনিটের বেশি সময় লাগে না। সো যে কোনো পার্টির আগেই হুটহাট শেইপ করতে পারি। পার্লারে দৌড়াতে হয় না। আরেকটা প্লাস পয়েন্ট হচ্ছে ‘নো পেইন!!’

আর এই হচ্ছে কম্ব হেডসহ প্রিসিশন ট্রিমার হেডের ছবি। এতে ফেসিয়াল হেয়ার কোনও স্পেসিফিক লেংথ-এ কাটতে চাইলেও আপনি তা করতে পারবেন। অর্থাৎ আপনার হাতেই কমপ্লিট কনট্রোল থাকছে।

  • বিকিনি ট্রিমিং

নিচের ছবিতে ভিট ট্রিমারের বিকিনি ট্রিমিং হেডের ছবি দেয়া আছে। এটা বেশ বড়, প্রায় ২০ মিমি। সো বেশ বড় এরিয়া কাভার করার জন্যই এটা তৈরি। আর এই কারণে যদিও এটার নাম বিকিনি ট্রিমার হেড, আমি এটা হাতে পায়েও ইউজ করেছি এবং একি রকম ক্লোজ ট্রিম পেয়েছি কিন্তু কোনও শেভিং বা ওয়াক্স রিলেটেড প্রবলেম ছাড়া। আমি ১০-১২ দিন পরপর এই অ্যাটাচমেন্টটা হাত পায়ে ইউজ করছি।

ভিট ট্রিমারের বিকিনি ট্রিমিং হেড - shajgoj.com

এর সাথে যে কম্ব হেড দেয়া থাকে তার কাজ একি, হেয়ার লেন্থ কনট্রোল করা।

ট্রিমার বডিটা পানিতেও ইউজ করা যায় আগেই বলেছি, সো মোটা হেয়ার ট্রিম করার আগে সাবান, পানি বা শেভিং ক্রিম ইউজ করতে চাইলেও আপনি তা করতে পারবেন। কোনও টেনশন নেই, আপনার ট্রিমারের ক্ষতি হবে না!

সো ট্রিমারটা আপনার জন্য কেমন হবে?

আপনি যদি আমার মতো সেইম প্রবলেমে ভোগেন যেমন-

ট্রিমারের বিকিনি ট্রিমিং হেড কম্ব সংযোগ করা - shajgoj.com

  • শেভিং-এ ইনগ্রোন হেয়ার প্রবলেম, কাঁটা ছেড়া, চুলকানি, র‍্যাশ
  • প্লাকিং-এ র‍্যাশ মুখে ব্রেক আউট, অতিরিক্ত পাতলা আই ব্রো
  • ওয়াক্সিং-এ অতিরিক্ত পেইন, রেডনেস, সেনসিটিভিটি

তবে আমি বলবো আপনার অবশ্যই উচিত একবার হলেও ট্রিমিংকে একটা চান্স দেয়া।

শেষ কথা

সবশেষে এটাই বলবো যে আমাদের দেশে বেশ নতুন হলেও ট্রিমিং খুবই সেইফ একটা হেয়ার রিমুভাল মেথড। প্রেগন্যান্ট এবং ল্যাকটেটিং মাদার-রাও সহজেই এটা কোন প্রকার সাইড ইফেক্টের ভয় ছাড়াই ব্যবহার করতে পারবেন। স্পেশালি সেনসিটিভ স্কিনের জন্য যারা অন্য হেয়ার রিমুভাল প্রোডাক্ট কোনও সাইড ইফেক্ট ছাড়া ইউজ করতেই পারেন না, তারাও পারবেন! আর ভিট ট্রিমারটা দামের তুলনায় এতই কম্প্যাক্ট এবং ইজি টু ইউজ যে এটা দিয়েই ট্রিমিং জার্নি স্টার্ট করা আমার কাছে বেস্ট অপশন মনে হয়েছে।

ছবি- সংগৃহীত: সাজগোজ

2 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...