দি বডি শপ সীউইড ক্লিঞ্জিং জেল ওয়াশ - Shajgoj দি বডি শপ সীউইড ক্লিঞ্জিং জেল ওয়াশ - Shajgoj

দি বডি শপ সীউইড ক্লিঞ্জিং জেল ওয়াশ

অগাস্ট ১৬, ২০১৭

অয়েলি, কম্বিনেশন আর সেনসিটিভ স্কিন যাদের থাকে, তারা স্কিনে কোন ফেসওয়াশটা ব্যবহার করতে পারেন এটা নিয়ে প্রায় সময়ই দ্বিধাদ্বন্দ্বে ভোগেন। সাজগোজের ইনবক্সে ও প্রচুর পরিমাণে টেক্সট আসে জানতে চেয়ে যে, এরকম স্কিনের জন্য কোন ফেসওয়াশ-টা ভালো হতে পারে। আজকে আমি আমার ভীষণ পছন্দের একটা প্রোডাক্ট নিয়ে লিখতে বসেছি। সেটা হচ্ছে অয়েলি, কম্বিনেশন আর সেনসিটিভ স্কিনের অধিকারীদের জন্য পারফেক্ট একটা ফেসওয়াশ – দি বডি শপ সীউইড ক্লিঞ্জিং জেল ওয়াশ (The Body Shop Seaweed Deep Cleansing Gel Wash)

আচ্ছা, তো প্রোডাক্টটি নিয়ে বলার আগে আমি একটুখানি দি বডি শপ-কে নিয়ে বলতে চাই। দি বডি শপ হচ্ছে ব্রিটিশ একটি কসমেটিক্স এবং স্কিন কেয়ার ব্র্যান্ড। অনেকেই হয়তো জানেন না এটা L’Oréal এর একটি সাবসিডিয়ারি কোম্পানি। এবং বডি শপের সবচেয়ে বেশি যে জিনিসটা আমার ভালো লাগে সেটা হলো তারা অ্যানিম্যাল টেস্টিং বিরোধী। তাদের প্রোডাক্ট রেইঞ্জের অনেকগুলো প্রোডাক্টই আমি ব্যবহার করেছি। আজকে সীউইড ক্লিঞ্জিং জেল ওয়াশটা নিয়ে আপনাদের জানানোর চেষ্টা করবো।

সীউইড এক ধরণের সামুদ্রিক শৈবাল। এতে আছে ময়েশ্চারাইজিং, অ্যান্টি এইজিং এবং অ্যান্টি ইনফ্ল্যামেটোরি প্রোপার্টি। বডি শপের এই সীউইড ক্লিঞ্জিং জেল ওয়াশ টি সী গ্রিন রঙের ফ্লিপ ক্যাপওয়ালা ১২৫ এম.এল. এর টিউবে আসে। জেল ফর্মুলার লাইট কনসিস্টেন্সির এই ফেসওয়াশটি অয়েল ফ্রি এবং সোপ ফ্রি। একটু মেনথল ধরণের ফীল আছে এতে, আর সাথে আছে মৃদু সুগন্ধ। স্কিনকে ওভারড্রাই না করে সুন্দরভাবে পরিষ্কার করে এই জেল ওয়াশটি। আমার অয়েলি এবং সেনসিটিভ স্কিনে খুব ভালোভাবে স্যুট করে গিয়েছে এটি। নতুন করে কোন ব্রেক আউট হয়নি। আমি প্রতিদিন সকাল এবং রাতে দুই বেলা করে এটি ব্যবহার করছি।

এর ইনগ্রিডিয়েন্ট-গুলো হলো – Aqua/Water/Eau, Sodium Laureth Sulfate, Polysorbate 20, PEG-150 Distearate, Cocamidopropyl Betaine, Disodium Cocoamphodiacetate, Sodium Cocoamphoacetate, Sodium Chloride, Propylene Glycol, Phenoxyethanol, Sodium Benzoate, Parfum/Fragrance, Citric Acid, Butylene Glycol, Menthol, Fucus Vesiculosus Extract, Disodium EDTA, Linalool, Butylphenyl Methylpropional, Benzyl Alcohol, Benzyl Salicylate, Chondrus Crispus Extract/Chondrus Crispus (Carrageenan) Extract.

প্রোডাক্টটির যে যে দিকগুলো ভালো লেগেছে – 

(১) এর জেল বেইজড ফর্মুলা, যা আমার অয়েলি এবং সেনসিটিভ স্কিনের জন্য পারফেক্ট।

(২) প্যাকেজিং-টাও আমার বেশ পছন্দের। ১২৫ এম.এল. এর ফ্লিপ ক্যাপ সংবলিত ফিরোজা রঙের প্লাস্টিক টিউবে আসে ফেসওয়াশটি, যা ব্যবহারে সহজ এবং ট্র্যাভেল ফ্রেন্ডলি।

(৩) এর মৃদু সুগন্ধ আর মেনথল ফিলটাও আমার ভালো লেগেছে।

(৪) একটা টিউব কিনলে অনেকদিন ব্যবহার করা যায়। আমি এখন যেটা ব্যবহার করছি সেটা মাস তিনেক আগে কেনা, এখন শেষ হয়নি।

(৫) যেদিন আমি ওয়াটারপ্রুফ প্রোডাক্ট দিয়ে মেকাপ করি না, সেদিন সরাসরি এই জেল ওয়াশ দিয়ে ভালোভাবে মুখ ধুলে মুখ ক্লিন হয়ে যায়। যদিও সাধারণত আমি আগে নারকেল তেল দিয়ে মেকাপ রিমুভ করে তারপরই এই জেল ওয়াশ-টা দিয়ে মুখ ধুয়ে নিই।

(৬) সাধারণত ত্বকের রোমকূপে তেল আর ময়লা জমে থাকলে একনে ব্রেক আউট হয়। এই জেল ওয়াশ ব্যবহার করার পর থেকে আমার কোন ধরণের একনে ব্রেক আউট ঘটেনি, কারণ এটি স্কিনকে ওভারড্রাই না করে ত্বকের গভীর থেকে বাড়তি তেল আর ময়লা পরিষ্কার করে স্কিনকে একটা ম্যাটিফাইং লুক দেয়।

ব্যক্তিগত রেটিং – 

আমি একে ব্যক্তিগতভাবে রেটিং দিবো ৯.৫/১০ এবং আমি অবশ্যই আবারো কিনবো।

মূল্য ও প্রাপ্তিস্থান – 

বর্তমানে বাংলাদেশি টাকায় এর বাজারদর হচ্ছে ১,১৫৬/- টাকা। তবে আমি বিভিন্ন মার্কেটে এই জেল ওয়াশটির নকল কপি নিজ চোখে আরো কমদামে বিক্রি হতে দেখেছি। তাই অরিজিনাল প্রোডাক্ট-টা কিনতে চাইলে অবশ্যই স্বনামধন্য এবং অথেনটিক জায়গা থেকে কিনুন। কারণ টাকাটাও আপনার, আর স্কিনটাও কিন্তু আপনারই! বর্তমানে দেশের বেশ কিছু বড় বড় দোকানসহ যমুনা ফিউচার পার্ক আর সীমান্ত স্কয়ারে অবস্থিত শপ.সাজগোজ.কম-এ অরিজিনাল প্রোডাক্টটি পাওয়া যাচ্ছে। চাইলে ঘরে বসে অনলাইন-এও অর্ডার করে নিতে পারেন।

Take Care of Yourself. Because You Are Worth It.

লিখেছেন – ফারহানা প্রীতি