বডি শপ দ্যা স্পার্কলার - Shajgoj

বডি শপ দ্যা স্পার্কলার

Sparkler-combined

আজকে যে প্রোডাক্টটির রিভিউ দিব এটা দ্যা বডি শপের লিমিটেড এডিশন প্রোডাক্ট The Sparkler.

বডি শপের দ্যা স্পার্কলার নামের All over Shimmer প্রোডাক্টটি খুব অল্প সময়েই মেকাপ প্রেমীদের নজরে এসে গেছে। মেকাপের পরে চেহারায় glowy একটা লুক নিয়ে আসার জন্য হাইলাইটার ব্যবহার করা হয়ে থাকে। বডি শপ এর এই প্রোডাক্টটি শুধু চেহারা না, ব্যবহার করা যাবে চুলে, এমনকি শরীরের অন্যান্য অংশের স্কিনেও।  এটি শুধুমাত্র হাইলাইটার নয়, বরং হাইলাইটারের চেয়েও বেশি কিছু। হাইলাইটার আর শিমার; এই দুইয়ের সংমিশ্রণ বলা যেতে পারে একে।

বডি শপের এই স্পার্কলারের মোট ৬ টি শেড রয়েছে। এদের মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল Enchanting gold, Dazzling copper, Boudoir pink। শেডের নামগুলো পড়েই হয়ত পাঠক ধারণা করে ফেলতে পারছেন যে কোনটা কোন রঙের স্পার্কলার হতে পারে। এবার আসি কোন শেডটা কোন ধরনের স্কিন টোনের সাথে যাবে তার পালায়। Enchanting gold এ আছে হলদে সোনালি আভা যুক্ত শিমার, যা হল উষ্ণ ত্বকের অধিকারী, অর্থাৎ যারা warm  বা yellow  আন্ডার টোন তাদের ত্বকে খুব সহজেই মানিয়ে যাবে। Dazzling Copper হল শ্যামলা বর্ণের ত্বকের বা olive  আন্ডার টোনের জন্য। আর Boudoir pink ফেয়ার কমপ্লেকশনের জন্য; বিশেষ করে cool আন্ডার টোনের জন্য প্রযোজ্য, এতে সিলভার শিমার রয়েছে, যা ফর্সা ত্বকে খুব সুন্দর মানিয়ে যায়।

সাধারণত হাইলাইটার গুলো ক্রিম, পাউডার বা লিকুইড হয়ে থাকে। এটিও ডাস্ট পাউডারের মতই, তবে এর নজরকাড়া বিশেষত্ব হচ্ছে এর প্যাকেজিং। অনেকটা প্রাচীনকালের সুগন্ধির বোতলের কথা মনে করিয়ে দেয়। Frosted glass এর ছোট্ট বোতলটির সাথে রয়েছে ছোট একটি পাম্পার। পাম্প করলে স্পার্কলার বের হয়ে আসে।

  • মুখে ব্যবহার করার ক্ষেত্রেঃ

যেসব জায়গায় হাইলাইটার দেওয়া হয় সেসব জায়গায় পাম্প করবেন, তারপর ব্লাশ ব্রাশ দিয়ে ভালোভাবে ব্লেন্ড করে নিবেন। তবে মুখে দেওয়ার বেলায় খুব সামান্য ইউজ করেই অনেক গরজিয়াস লুক আনা যায়। চাইলে ব্রাশে স্পার্কলার দিয়ে স্প্রে করে ব্রাশ দিয়েও লাগাতে পারেন।

  • ত্বকে ব্যবহার করার ক্ষেত্রেঃ

মুখে glowy look  নিয়ে আসলেন, তবে আপনার হাত দুটো বাদ যাবে কেন? চটপট হাত দুটো দ্যুতিময় করতে চাইলে ব্যাবহার করুন স্পার্কলার। প্রথমে আপনার প্রিয় যেকোনো লোশান্‌ মেখে নিন হাতে, তারপর ৫-১০ সেন্টিমিটার দূর থেকে পাম্প করুন। পুরো হাতে সমান ভাবে লাগিয়ে নিন। চাইলে কোন সফট ব্রাশ দিয়ে ত্বকের সাথে ভালোভাবে মিশিয়ে দিতে পারেন।

  • চুলে ব্যবহার করার ক্ষেত্রেঃ

খোলা চুলে আলাদা একটা জৌলুস নিয়ে আস্তে পরিপাটি করে আঁচড়ানো চুলে ১০-১২ সেন্টিমিটার দূর থেকে হালকা করে পুরো চুলে স্প্রে করুন। জমকালো রাতের পার্টির জন্য সাধারণ খোলা চুলেই চমক দিতে পারবেন সবাইকে।

বডি শপের এর স্পার্কলারের যেসব দিক আমার ভালো লেগেছেঃ

  • পাম্প ডিসপেন্সার থাকাতে ব্যবহার করা বেশ সহজ আর ঝামেলা মুক্ত
  • এর silky texture চেহারায় ফ্রেশ আর ন্যাচারাল গ্লো এনে দেয়
  • ব্লাশ ব্রাশ ব্যবহার করে খুব সহজেই ব্লেন্ড করা যায়
  • আমার মতো যারা মেকাপে শিমার ইউজ করা পছন্দ করেন তাদের জন্য আদর্শ
  • শেড গুলো সবার স্কিন টোনের কথা ভেবেই তৈরি করা হয়েছে

ব্যবহার করার সময় যে সাবধানতাগুলো অবলম্বন করা প্রয়োজনঃ

  • সিলিং ফ্যানের নিচে দাঁড়িয়ে ব্যবহার করবেন না। এতে শিমার তো বসবেই না বরং সব উড়ে যাবে! (ফ্যান অফ রেখে ব্যবহার করুন, এরপর ফ্যান অন করে দিন)
  • পাম্প করার সময় খুব জোরে চাপ দিয়ে পাম্প করবেন না। আলতো করে চেপে পাম্প করলে পরিমাণ মতো স্পার্কলার বের হয়ে আসবে।
  • মুখে স্পার্কলার দেওয়ার পরে মেকাপ ফিক্সিং স্প্রে দিয়ে নেবেন।
  • অনেকসময় নজেলের মুখে স্পার্কলার জমে থাকে বলে বের হতে পারেনা। সরু পিনের সাহায্যে অনায়াসেই পরিষ্কার করা যায়।

কোথায় পাবেনঃ বডি শপের যেকোনো ওয়েবসাইট থেকে অর্ডার করতে পারেন।

ভাবছেন দাম কত হতে পারে? ১৫০০ টাকার মধ্যেই পেয়ে যাবেন। সরাসরি দেখে কিনতে চাইলে চলে আসুন যমুনা ফিউচার পার্কের sapphire এ আর বেছে নিন আপনার স্কিন টোনের সাথে মানানসই শেডের Body Shop The Sparkler! তাছাড়া Sapphire থেকে অনলাইনেও অর্ডার করতে পারেন।

লিখেছেনঃ চৌধুরী তাহাসিন জামান

ছবিঃ ব্লগ.মাইফ্যাটপকেট.কম

0 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...