কোরিয়ান স্পাইসি রামেন

কোরিয়ান স্পাইসি রামেন!

ramen

আমরা অনেকেই স্যুপ নুডলস খেতে খুব পছন্দ করি। চিকেন নুডলস স্যুপ আমার সবচেয়ে ফেবারিট! অনেক রকমভাবেই স্যুপ নুডলস রান্না করা যায়। আজকে একটু আনকমন একটি স্যুপ নুডলস-এর রেসিপি নিয়ে এলাম আপনাদের জন। রামেন কোরিয়ানদের একটি জনপ্রিয় খাবার। নিজের ইচ্ছামতো অনেক রকম সবজি দিয়ে এটি তৈরি করতে পারেন যখন তখন! খুবই ইজি রেসিপি। কোরিয়ান স্পাইসি রামেন কীভাবে তৈরি করা যায়, চলুন দেখে নেই।

কোরিয়ান স্পাইসি রামেন তৈরির পদ্ধতি 

উপকরণ

১) গাজর খোসা ছাড়িয়ে কুঁচি করে কাটা- ১টি

২) মাশরুম পাতলা ও লম্বা করে কাটা- ১টি

৩) পেঁয়াজ কলি (পুরোটাই কুঁচি করে কেটে রাখতে হবে)- ২টি

৪) তেল- ২ টেবিল চামচ

৫) মুরগির মাংস ছোট করে টুকরো কেটে লবণ দিয়ে সেদ্ধ করা- ১/২ কাপ

৬) ইনস্ট্যান্ট নুডলস ও মসলা- ১ প্যাকেট

৭) সয়া সস- ১/২ চা চামচ

৮) চিলি ফ্লেক্স – ১/২ চা চামচ

৯) চিলি সস- ১ চা চামচ

১০) পানি- ২ কাপ

১১) কচি পালংশাক অথবা পুঁইশাক- ১/২ কাপ

১২) ২ টি ডিম (১টি সেদ্ধ ও আরেকটি রান্নার পানিতে আস্ত না ভেঙ্গে দিতে হবে)

১৩) গোল মরিচেরগুঁড়া- ১/২ চা চমচ

১৪) লবণ- পরিমাণমতো

প্রস্তুত প্রণালী 

১) প্রথমে একটি প্যানে তেল গরম করে নিয়ে পেঁয়াজ কলি, গাজর ও মাশরুম দিয়ে ভেজে নিতে হবে। এখন সেদ্ধ মুরগি দিয়ে দিন। এরপর এর মধ্যে সয়া সস, চিলি ফ্লেক্স, নুডলস-এর প্যাকেটের ভেতরে থাকা মসলা ও চিলি সস দিয়ে ভালোভাবে নেড়েচেড়ে ভাজতে হবে চুলার আঁচটি মিডিয়ামে রেখে।

২) এবার ২ কাপ পানি দিয়ে চুলার আঁচটি বাড়িয়ে অপেক্ষা করুন। পরিমাণমতো লবণ দিয়ে দিন। এরপর পানি ভালো করে ফুটে উঠলে, আর কোনো রকম নাড়াচাড়া রান্নার শেষ পর্যন্ত করা যাবে না! ইনস্ট্যান্ট নুডলস না ভেঙে আস্ত অবস্থাতেই দিয়ে দিন। এক সাইড দিয়ে শাকগুলো দিয়ে দিন।

৩) এবার অন্য আরেকটি সাইড দিয়ে একটি ডিম ছেড়ে দিন। ফুটন্ত মসলার পানি চামচ দিয়ে ডিমের উপরে দিতে থাকুন যেন ডিমটি ভালোভাবে সেদ্ধ হয়ে যায়। আস্ত নুডলসটি আলতোভাবে উল্টে দিন এবং নুডলসটি আস্তে আস্তে খুলে দিন, কিন্তু কোনো নাড়াচাড়া করবেন না, সব মিক্স করে ফেলবেন না। রামেনের সব জিনিসগুলো এভাবে আলাদাই থাকে। পানি শুকিয়ে ফেলা যাবে না, তাই আঁচ কমিয়ে রাখতে হবে।

৪) নুডলস ভালোভাবে রান্না হয়ে গেলে গোলমরিচের গুঁড়া ছড়িয়ে দিন। এরপর একটি বড় বাটিতে খুব সাবধানে নামিয়ে ফেলুন। এখন উপরে কাঁচা মরিচ, ধনিয়া পাতা ও আগে থেকে সেদ্ধ করে রাখা একটি ডিম মাঝখান দিয়ে কেটে বাটির এক সাইডে রেখে সার্ভ করুন।

ব্যস! তৈরি হয়ে গেলো। এবার তাহলে ঘরেই তৈরি করে উপভোগ করুন মজাদার কোরিয়ান স্পাইসি রামেন।

 

ছবি- সংগৃহীত: সাটারস্টক

10 I like it
4 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...