সুগন্ধি কাহন - Shajgoj সুগন্ধি কাহন - Shajgoj

সুগন্ধি কাহন

মে ১৪, ২০১৩

সুগন্ধি ব্যবহারের প্রতি কম বেশি সবারই দুর্বলতা আছে। তাই সৌন্দর্য সচেতন মেয়েরা প্রায়শই সাজের অংশ হিসেবে বিভিন্ন ব্র্যান্ডের সুগন্ধি ব্যবহার করেন। তবে কোন সময় কোনটি ব্যবহার করা উচিৎ বা কোন ব্র্যান্ডের সুগন্ধি ব্যবহার করা উচিৎ তা নিয়ে অনেকেই দ্বিধান্বিত থাকেন । সুগন্ধি কেনার আগে এটি সম্পর্কে ধারণা থাকলে খুব সহজেই নিজের পছন্দের সুগন্ধি বেছে নেয়া যায় । ভালো ব্র্যান্ডের সুগন্ধি কেনার ক্ষেত্রে বরাবরই মেয়েদের পছন্দের শীর্ষে থাকে কিছু সুগন্ধি।

১. ভারসেজি হোয়াইট ক্রিস্টাল :

ভারসাজি

ভারসেজি ব্র্যান্ডের হোয়াইট ক্রিস্টাল নামের এই সুগন্ধিটি পরিচিত এটির মিষ্টি ফুলের সৌরভের জন্য । রাতের পার্টিতে ব্যবহারযোগ্য হলেও দিনেও সহজে ব্যবহার করা যায়। হাল্কা ফ্রেগ্রেনসির জন্য সাজের নিত্যসঙ্গি  হিসেবে সব বয়সী মেয়েদের কাছে এটি জনপ্রিয় ।

২. ডিওর এডিক্ট ২ স্পারকল ইন পিঙ্ক :

দিওর

এই সুগন্ধিটি বাজারে ছাড়া হয় ২০০২ সালে । ক্রিশ্চিয়ান ডিওর এর অন্যান্য সুগন্ধির মতো ‘ডিওর এডিক্ট ২ স্পারকল ইন পিঙ্ক’ও মেয়েদের কাছে জনপ্রিয় । এটির ফুলের ফ্রেগ্রেনসি হাল্কা না হলেও,এর কড়া ভাবটি মোটেও বিরক্তিকর নয় বরং তা প্রাঞ্জল করে তোলে শরীর এবং মনকে । পার্টিতে ব্যবহার করা হলেও, অনেকেই প্রতিদিন ব্যবহার করেন নিজের সিগনেচার পারফিউম হিসেবে ।

৩. পিঙ্ক প্রিন্সেস :

পিঙ্ক এক্সেস

পিঙ্ক প্রিন্সেস সুগন্ধিটি প্রিন্সেস মারিনা ডি বওরবন ব্র্যান্ডের যা বানানো হয়েছে মেয়েদের ম্যাজিকাল প্রিন্সেসদের প্রতি আকর্ষণের কথা ভেবে। বন্ধুদের  সাথে নিত্য দিনের আড্ডায় কিংবা কোন স্পেশাল মোমেন্ট বা ডেট এ  ব্যবহারের ক্ষেত্রে পিঙ্ক প্রিন্সেস, টিনএজ  মেয়ে থেকে শুরু করে ইয়াং মেয়েদের পছন্দের সুগন্ধি হিসেবে পরিচিত । এটির মিক্সার ফ্রেগ্রেনসিতে রয়েছে গোলাপ, মিষ্টি আপেল এবং মরিচের ঝাঁঝওয়ালা গোলাপি জাম, যা মিষ্টি সৌরভ ও হাল্কা ঝাঁঝের মিশ্রণে রোমান্সের আবহ সৃষ্টি করে ।

৪. ডলসি & গাবানা ডি ওয়ান :

গাব্না

রাতের পার্টিতে নিজেকে গ্ল্যামারাস ভাবে তুলে ধরার ক্ষেত্রে ডলসি & গাবানা ব্র্যান্ডের ডলসি & গাবানা ডি ওয়ান এর জুড়ি নেই। এটির গোল্ডেন ফ্রুটি ও ভেনিলা নোটস অন্যরকম ব্যক্তিত্ব ফুটিয়ে তোলে যা যেকোনো পার্টির কেন্দ্রবিন্দুতে থাকার জন্য যথেষ্ট ।

৫. গুচি গিল্টি :

গুচি

নিজের স্বতন্ত্র ভাব প্রকাশের জন্য এবং নিজেকে আরো আকর্ষণীয় ভাবে তুলে ধরার জন্য সৌন্দর্য সচেতন মেয়েরা ‘গুচি গিল্টি’ কে পছন্দের শীর্ষে রাখে । গুচি ব্র্যান্ডের এই সুগন্ধিটি, এর কড়া নোটসের মাধ্যমে স্বাধীনচেতা মেয়েদেরকে নিয়মের বাইরে গিয়ে নিজের একটি আলাদা ইমেজ তৈরি করার সাহস দেয় ।

৬. ভিক্টোরিয়া সিক্রেট :

ভিক্তোরিয়া

ভিক্টোরিয়া সিক্রেট ব্র্যান্ডের সুগন্ধি সব বয়সী মেয়েদের কাছে সমান জনপ্রিয়। এই ব্র্যান্ডে পাওয়া যায় বিভিন্ন ফ্রেগ্রেনসির ও বিভিন্ন নোটসের সুগন্ধি এবং দামও অন্যান্য ব্র্যান্ডের তুলনায় কম । যেকোন ধরনের অনুষ্ঠানে ও প্রতিদিন ব্যবহারের জন্য এখানে রয়েছে বিভিন্ন ধরনের সুগন্ধি যেমন- ভিক্টোরিয়া সিক্রেট পিঙ্ক, ড্রিম এনজেল হেভেনলি শাইন, ভিক্টোরিয়া সিক্রেট সিম্পলি গরজিয়াস, সো ইন লাভ, বোম্বশ্যাল, বডি অব ভিক্টোরিয়া ।

৭.এডিডাস ফর ওমেন :

এডিদাস

এডিডাস ব্র্যান্ডে মেয়েদের জন্য রয়েছে বিভিন্ন ফ্রেগ্রেনসির সুগন্ধি । পিউর লাইটনেস , ফ্রুটি রিডম, ন্যাচারাল ভাইটালিটি, ফ্লোরাল ড্রিম, ট্রোপিকাল প্যাসন সহ আরো অনেক সুগন্ধি যার প্রত্যেকটিরই আছে আলাদা ফ্রেগ্রেনসি ও নোটস । দীর্ঘসথায়ী সৌরভ এবং দাম তুলনামূলক ভাবে কম হওয়ায় বেশিরভাগ মেয়ে নিজেকে সবসময় সতেজ রাখতে এই ব্র্যান্ডের সুগন্ধি ব্যবহার করে ।

কোথায় পাবেন

বাংলদেশের যেকোন শপিং মল এর কসমেটিক্সের দোকানে এই সুগন্ধিগুলো কিনতে পাওয়া যায় । তবে বেশীর ভাগই নকল তাই কেনার আগে সাবধান ।  এছাড়াও শুধুমাত্র সুগন্ধির জন্য যে দোকানগুলো রয়েছে সেখান সুগন্ধির নোটস চেক করার ব্যবস্থা থাকায় খুব সহজে নিজের পছন্দের সুগন্ধি বেছে কেনা যায় ।

লিখেছেন ঃ  তটিনী