বডি মিস্টের সাত-সতের - Shajgoj

বডি মিস্টের সাত-সতের

Body Mists Group HR_INBMSRJ001

শরৎকাল চলছে। গরমও আছে বেশ। তবে আজকাল ঋতু পরিবর্তন ও গ্লোবাল ওয়ার্মিং-এর কারণে আগে আগেই গরম চলে আসে। আর গরমের দিনের সবচেয়ে ভয়ঙ্কর সমস্যা হচ্ছে শরীরের দুর্গন্ধ। অনেকেই আছেন যাদের প্রচুর ঘাম হয় আর বলা বাহুল্য যে ঘাম হলে তো ঘামের দুর্গন্ধ হবেই। বডি ওডর দূর করার জন্য প্রসাধনী কোম্পানী-গুলো প্রতিনিয়তই নিত্য-নতুন সুগন্ধীদ্রব্য নিয়ে আসছে, তন্মধ্যে বডি মিস্ট একটি। নামটি খুব বেশি নতুন না হলেও অনেকেই হয়ত এর সাথে পরিচিত নন। তাই আজ এ সম্পর্কেই লেখার চেষ্টা করছি।

বডি মিস্ট কী?

বডি মিস্ট হল সম্পূর্ণ তরল এক রকম সুগন্ধী, এর তারল্য ও ঘনত্ব পানির মতই। ট্রান্সপারেন্ট বোতলে রঙহীন বডি মিস্ট দেখলে বোঝার উপায় নেই যে এটি পানি বৈ অন্য কিছু; তবে হ্যা, গন্ধ নিলে তো অবশ্যই বুঝে যাবেন।

[picture]

বডি মিস্টই কেন?

বেশিরভাগ মানুষই বডি স্প্রে ব্যবহার করে থাকেন, গুটি কয়েকজন পারফিউম ব্যবহার করেন আর অনেকেই আছেন ডিউডোরেন্ট বা অ্যান্টি-পারস্পিয়ারেন্ট-এই কাজ চালিয়ে নেন। অ্যান্টি-পারস্পিয়ারেন্ট খুবই ক্ষতিকর, পারফিউম দামি আর বডি স্প্রের সুগন্ধ খুব তাড়াতাড়ি মিলিয়ে যায়। এসব কিছুকে টেক্কা দিতেই বডি মিস্ট-এর আগমন। সুগন্ধের স্থায়ীত্বের দিক থেকে বডি স্প্রের তুলনায় ৩-৪ গুণ বেশি হয়ে থাকে। আর দাম ও পারফিউম থেকে অনেকাংশে কম।

রকমফের

বাজারে অনেক ব্র্যান্ডের ও অনেক ফ্লেভারের বডি মিস্ট রয়েছে। ফ্রুটি, ফ্লোরাল, নাটি, সিডাকটিভ, সফট কিংবা স্ট্রং সহ সব ধরনের বডি মিস্টই সহজলভ্য। কে কোনটি ব্যবহার করবেন তার স্বাধীনতা সম্পূর্ণই আপনার। আপনার ব্যক্তিত্ব, রুচিবোধ ও ঋতুর উপর ভিত্তি করে বেছে নিতে পারেন বডি মিস্ট গুলো অথবা আপনি চাইলে কয়েক ধরনের বডি মিস্ট রাখতে পারেন আপনার কালেকশনে, মুড ভেদে সেগুলো আপনাকে অনেক সাহায্য করতে পারে।

ব্যবহারবিধি

এটি সাধারণত পুরো শরীরেই ব্যবহার করা যেতে পারে। এরা স্প্রে বোতলে এসে থাকে এবং বডি মিস্ট-কে বডি লোশন-এর মতই পুরো শরীরে ঠিক একই ভাবে অ্যাপ্লাই করা যায় কিংবা প্রয়োজন অনুসারে যে কোন সময় যে কোন স্থানেই ব্যবহার করা যায়। হাতের তালুতে কিছুটা বডি মিস্ট স্প্রে করে নিন, এবার এটাকে লোশন-এর মত করেই গলা, ঘাড়, হাত কিংবা কব্জিতে লাগান। বেশি ঘষামাজার দরকার নেই, কেননা লিকুইড ফর্মে থাকায় খুব সহজেই শুকিয়ে যাবে। তাছাড়া বডি স্প্রে বা পারফিউম-এর মত যেখানে ব্যবহার করতে চান সেখানে সরাসরিও স্প্রে করে নিতে পারেন।

বডি মিস্ট-এর প্রচলিত ব্র্যান্ড-সমূহ ও প্রাপ্তিস্থান

ভিক্টোরিয়া সিক্রেট,বাথ এন্ড বডি ওয়ার্ক্স, দ্য বডি শপ হচ্ছে অতি পরিচিত ও জনপ্রিয় কিছু ব্র্যান্ড-এর নাম; যারা বডি মিস্ট-এর জন্য বিখ্যাত। তবে দুঃখের বিষয় হল এ ব্র্যান্ড-গুলো আমাদের দেশের সর্বত্র পাওয়া যাবে না। ভিক্টোরিয়া সিক্রেট ও দ্য বডি শপ-এর গুলো পেয়ে যাবেন যমুনা ফিউচার পার্কের শপ.সাজগোজ.কম নামক দোকানে। বাথ এন্ড বডি ওয়ার্ক্স এর বডি মিস্টগুলো এখনো আমাদের দেশে এভেইলেবল না, কিনতে চাইলে অনলাইন-এ অর্ডার দিতে হবে। তাছাড়া আমাদের দেশীয় সুপার শপ গুলো যেমন-আগোরা, নন্দন, মীনা বাজার, স্বপ্ন তে কিছু লোকাল ও থাই ব্র্যান্ডেড বডি মিস্ট-ও পাওয়া যায়। শী, ডাভ, ইটজ সহ আরো কিছু বডি মিস্ট এসব সুপার শপে পেয়ে যাবেন।

দরদাম

ভিক্টোরিয়া সিক্রেট-এর ২৫০ মিলি বডি মিস্ট-এর দাম পড়বে ১৪৫০/- থেকে ১৬৯০/- টাকা, দ্য বডি শপ-এর ১০০ মিলি বডি মিস্ট-এর দাম ১৩১৯/- থেকে ১৪৫০/- টাকার মত। আর শী, ডাভ, ইটয জাতীয় বডি মিস্ট গুলোর দাম ২৫০-৪০০ টাকার মধ্যে।

লিখেছেনঃ রোজা স্বর্ণা

ছবিঃ সুস্মিপাটেলব্লগস্পট.কম

0 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...