রাফ হেয়ার কেয়ার | কিভাবে ফিরে পাবেন নিষ্প্রাণ চুলে কোমলতা?

রাফ হেয়ার কেয়ার | কিভাবে ফিরে পাবেন নিষ্প্রাণ চুলে কোমলতা?

রাফ হেয়ার কেয়ার করা নিয়ে চিন্তিত - shajgoj.com

আচ্ছা বলুনতো, কাউকে কখনো বলতে শুনেছেন “আমার হেয়ার একদম পারফেক্ট”!!!! আমি আসলেই কখনো শুনি নাই এমন কথা। কেমন করে শুনব? কারণ ইদানিং আবহাওয়া এতটাই পল্যুটেড যে, আমাদের হেলথ, স্কিন এবং অবশ্যই আমাদের চুলের ভয়ংকর ক্ষতি করছে। আমার চুল রিবন্ডিং করা। মাঝে মাঝে স্টাইলিং কিটও ইউস করি। সাথে বাইরের ধুলাবালি, পল্যুশনের  কারণে চুল এতটাই ড্রাই, ড্যামেজ এবং রাফ হয়ে যায় যে, আমার রাফ হেয়ার কেয়ার করতে কী করা উচিত তা আমি বুঝতেই পারছিলাম না। কিন্তু শেষে কিভাবে আমার চুলকে রক্ষা করলাম, আজ তাই শেয়ার করবো আপনাদের সাথে।

আমার রাফ হেয়ার কেয়ার যেভাবে করেছি

এটা ৩ মাস আগের কথা। কত রকম রেকমেন্ডেড হেয়ার প্রোডাক্টস ইউজ করেছি তার হিসেব নেই। বাট কিছুতেই কিছু হচ্ছিলো না। এর মধ্যেই আমার এক ফ্রেন্ডের কথা শুনে আমি কুমারিকা নারিশ অ্যান্ড কেয়ার এর জোজোবা সমৃদ্ধ তেলটি ব্যবহার করা শুরু করি। ৩ সপ্তাহ পর আমি বড় একটা পজিটিভ চেঞ্জ খেয়াল করি। আমি আমার নিজের চুল হাত দিয়ে অবাক হয়ে যেতাম, এতটা সফট অ্যান্ড স্মুদ কখনো ফিল করি নাই। আমার চুলের ড্রাইনেস, ফ্রিজিনেস একদমই গায়েব! আমার ড্যামেজ হেয়ার পর্যন্ত ধীরে ধীরে রিকভার করা শুরু করলো।

চুলের যত্নে কুমারিকা জোজোবা অয়েল - Shajgoj.com

কুমারিকা নারিশ অ্যান্ড কেয়ার হেয়ার অয়েল কেন উপকারী?

আজকে আমি আমার রাফ হেয়ার থেকে হেলদি হেয়ারের জার্নি শেয়ার করতে চাই এবং কুমারিকা নারিশ অ্যান্ড কেয়ারের জোজোবা সমৃদ্ধ তেলের বিষয়ে অনেস্ট একটি রিভিউ দিতে চাই। আমার এই তেলের সব থেকে যে বিষয়টি ভালো লাগে, তা হলো এটি ১০০% ন্যাচারাল ইনগ্রেডিয়েন্টসগুলোর এক্সট্রাক্ট থেকে তৈরি। এতে কোন প্রকার ক্ষতিকর কেমিক্যাল থাকে না বলেই এটি চুলের জন্য অনেক বেশি ফ্রেন্ডলি অ্যান্ড হেলদি। আগেই আপনাদের জানিয়ে রাখি, এতে থাকা প্রধান উপাদানগুলো কেন আমাদের চুলের জন্য উপকারী। চলুন দেখি কী কী উপাদান আছে এতে!

কুমারিকা নারিশ অ্যান্ড কেয়ার অয়েলের উপাদানসমূহ

১) জোজোবা (jojoba)

এতে থাকা অ্যান্টি-অক্সিড্যান্ট স্ক্যাল্প অ্যান্ড হেয়ারকে হেলদি করে। এটি অয়েল বেইজড একটি ইনগ্রেডিয়েন্ট, যা প্রতিটি চুলের উপর ওয়াক্স-এর লেয়ার তৈরি করে। যার ফলে হেয়ার ইন্সট্যান্টলি প্রোটেক্ট হয় আর একটা ন্যাচারাল শাইন দেয়। 

২) নারকেল তেল

নারকেল তেলের বিষয়ে আর কীই বা বলবো? আমরা সবাই জানি, ময়েশ্চারাইজিং-এর জন্য এর কোন তুলনা নেই। 

চুলের যত্নে আমলকী - Shajgoj.com

৩) আমলকি

আমলকিতে আছে প্রচুর পরিমাণ ভিটামিন সি, যা হেয়ার অ্যান্ড স্ক্যাল্পকে নারিশ করে। এছাড়া হেয়ার গ্রোথ বাড়ায়।  

আমি যেভাবে তেলটি অ্যাপ্লাই করি

১. রেগ্যুলার অয়েল ট্রিটমেন্ট

অনেক সময় দেখা যায় আমার হাতে একদমই সময় থাকে না। এদিকে হেয়ার খুবই ফ্রিজি অ্যান্ড রাফ লাগে দেখতে। এরকম সময় মাস্ক রেডি করে লাগানো ইম্পসিবল। তখন জাস্ট অয়েল একটু গরম করে ম্যাসাজ করে নেই। ২০ মিনিট রেখে তারপর শাওয়ার নিয়ে ফেলি!

২. লিভ ইন কন্ডিশনার হিসেবে

দেখা যায় আমি সপ্তাহে একবার কী দুইবার অয়েল ট্রিটমেন্ট নেই। বাকি দিনগুলোতে শাওয়ারের পর, আমি ২ ড্রপের মতো তেল হাতের তালুতে নিয়ে লিভ ইন কন্ডিশনার হিসেবে অ্যাপ্লাই করি। এতে হেয়ার ম্যানেজেবল হয় এবং ফ্রিজিনেসও দূর হয়। 

৩. রাতে ঘুমানোর আগে

আমার অনেক বেশি ড্রাই হেয়ারের প্রব্লেম ছিল এবং চুলের নিচের অংশ বেশি রাফ হয়ে যেত। এই কারণে যেটা আমি করি, শ্যাম্পু করার আগের রাতে, ঘুমানোর আগে শুধুমাত্র চুলের নিচের দিকে স্প্রে বোতলের সাহায্যে কুমারিকা অয়েল অ্যাপ্লাই করে নেই। এতে করে আমার চুলের সমস্যা অনেকাংশে সলভ হয়ে গিয়েছে।   

চুলের সমস্যা - Shajgoj.com

আমার চুলের জন্য যেমন কাজ করেছে

আমি এর আগেও কুমারিকা অয়েল ব্যবহার করেছি কিন্তু এই অয়েলটি আগের অয়েল থেকে আরও বেশি হেল্প করেছে। কারণ আমার চুল অনেক বেশি রাফ ও ড্যামেজ ছিল আর আমিতো আগেই বলেছি যে জোজোবা চুলের উপর ওয়াক্স-এর লেয়ার তৈরি করে চুলকে রক্ষা করে। যার কারণে ড্যামেজ রিপেয়ার হয় এবং চুল নতুনভাবে ড্যামেজ হয় না। এর বেসিক কিছু পজিটিভ দিকগুলো জানিয়ে রাখি যা আমার অনেক ভালো লেগেছে। 

  • এটি ১০০% ন্যাচারাল উপাদান দিয়ে তৈরি 
  • ক্ষতিকর কেমিক্যাল মুক্ত
  • এতে থাকা ফুলের গন্ধ একদমই ন্যাচারাল
  • এর টেক্সচার নন-গ্রিজি, যার কারণে শাওয়ারের পর বা গরমেও ইউস করতে অনেক আরাম
  • রিবন্ডেড, ড্যামেজড হেয়ারের জন্য অনেক বেশি উপকারী
  • চুলের ফ্রিজিনেস দূর করে চুলকে সফট ও ম্যানেজেবল করে 

সতর্কতা

আমি যে রিভিউটি দিয়েছি, তা আমার চুলের উপর বেইজ করে দিয়েছি সবার হেয়ার টাইপ, হেয়ার কন্ডিশন সেইম না সো এটা বুঝেই ব্যবহার করতে হবে সেইম প্রোডাক্ট যে সবার ক্ষেত্রে সেইমভাবে কাজ করবে তা কিন্তু না এটা কম বেশি আমরা সবাই জানি 

অ্যাভাইলেবল সাইজঃ ২০০মিলি ও ১০০ মিলি

প্রাইসঃ ২০০ মিলি- ১৪০ টাকা এবং ১০০ মিলি- ৭৫ টাকা। 

কোথায় পাবেনঃ যে কোন বড় ডিপার্টমেনটাল স্টোর বা অনলাইন শপে পেয়ে যাবেন। অনলাইন শপের ক্ষেত্রে আমার বিশ্বস্ত ই কমার্স সাইট হচ্ছে শপ.সাজগোজ.কম। আর খুশির খবর দেই, সাজগোজে কুমারিকা নারিশ অ্যান্ড কেয়ার অয়েল এখন ২০০মিলি পাচ্ছেন মাত্র ১২৫ টাকায়! 

আমি চেয়েছিলাম আমার রাফ হেয়ার কেয়ার এর জন্য এই মিরাকল এক্সপেরিয়েন্সটি আপনাদের সবার সাথে শেয়ার করতে। আশা করছি আমার আজকের রিভিউটি আপনাদের কাজে আসবে। আর রাফ হেয়ার কেয়ার এর জন্য এই হেয়ার অয়েলটি ব্যবহার করে কে কেমন উপকার পেলেন বা আপনাদের মতামত জানার অপেক্ষায় থাকলাম। 

ছবি- সংগৃহীত: সাজগোজ; ইমেজেসবাজার.কম; জিনোতি.আইটি; ভেরিওয়েলহেলথ.কম

0 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...