হিমালয়া পিউরিফাইং নিম ফেইস প্যাক - Shajgoj

হিমালয়া পিউরিফাইং নিম ফেইস প্যাক

h

আপনার ত্বক কি তৈলাক্ত ? হালকা ব্রণের সমস্যায় ভুগছেন? আছে ব্ল্যাকহেডস আর হোয়াইট হেডস? অথবা সময়ের অভাবে ত্বকের যত্ন নেয়া হয়েই ওঠে না?  তাহলে আজ আপনার জন্যই এই রিভিউটি। আজকের product টি হচ্ছে হিমালায়া নিম face pack। তো আসুন রিভিউ থেকেই বুঝে নেবার চেষ্টা করুন এটি আপনার ত্বকের জন্য কেমন হবে…

আমি ইতিমধ্যেই এই pack এর তিনটি টিউব শেষ করেছি… সুতরাং বুঝতেই পারছেন এই face pack টি আমার অন্যতম পছন্দের face pack। এটি দুটি সাইজে পাওয়া যায়, 50 gm ও 100 gm।

দাম- 100 gm এর জন্য 288 টাকা, 50 gm এর জন্য 150 টাকার মত পড়বে।

কোথায় পাবেন?  যেকোনো সুপারস্টোরেই পাবেন।

বিবরণী – (হিমালায়ার দেয়া বিবরণী যেটা টিউবের পেছনে আছে তা থেকে) এই pack ত্বকের গভীর থেকে তেল ও ময়লা টেনে এনে ত্বক কে পরিষ্কার  রাখে। ত্বককে উজ্জ্বল ও টানটান করে তোলে। ত্বকের তেল নিঃসরণ স্বাভাবিক করে ও বন্ধ হয়ে যাওয়া রোমকূপ পরিষ্কার করে ব্রণের আশঙ্কা থেকে ত্বককে বাঁচায়।

এতে আছেঃ

নিম- যার অ্যান্টি- ব্যাকটেরিয়াল একশন ত্বকের জীবাণু দূর করে ব্রণের আশঙ্কা কমায়।

হলুদ- ত্বকের ভেতর থেকে ড্যামেজ ও জীবাণু দূর করে।

মুলতানি মাটি (Fuller’s earth) – ত্বকের অতিরিক্ত তেল শুষে নেয়।

এই face pack টি নরমাল ও তৈলাক্ত ত্বকের অধিকারী দের ব্যবহারের জন্য।

কীভাবে ব্যবহার করবেন ?

টিউব থেকে বের করে ত্বকে হালকা স্তরে লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। চাইলে একটু স্ক্রাব করে নিতে পারেন। সপ্তাহে দুই দিনের বেশি ব্যবহার করার দরকার নেই।

আচ্ছা বিবরণী তো পড়লাম। এখন দেখি আমার ত্বকে এটি কেমন কাজ করে। তার আগে বলে নেই, আমি তৈলাক্ত ত্বকের অধিকারী হালকা ব্রণের সমস্যা আছে। বেশিরভাগ সময়ে আমার ত্বকে ছোট গুঁটি আকৃতির হোয়াইট হেড থাকে।

আমার অভিজ্ঞতাঃ

টিউবটির সহ্য শক্তি বেশ ভালো। ক্যাপটিও বেশ ভালো করে আটকায়, জার্নির সময়  নিলে কোন ভয় নেই। face pack টি গাঢ় সবুজ রঙের। এর ভেতরে দানা দানা নিমের পার্টিকেল আছে। যেগুলো খুব জোরে ত্বকে ঘষা দেয় না কিন্তু ভাল স্ক্রাবিং পার্টিকেল হিসেবে কাজ করে।

আমি মুখ ভালো ভাবে ধুয়ে হালকা এক স্তর pack লাগাই। এতে pack টি শুকাতে পনের থেকে বিশ মিনিট সময় নেয়। যদি আপনি আরও মোটা করে লাগান তবে শুকাতে অনেক বেশি সময় লাগবে। শুকানোর পর pack এর রঙ হালকা সবুজ হয়ে যায়। এরপর খুব ধীরে ধীরে পানি দিয়ে স্ক্রাব করে আমি pack তুলে ফেলি। এটা ব্যবহার করা শুরু করার পর থেকে আমি আলাদা কোন স্ক্রাব ব্যবহার করি না। ভালোই কাজ দিচ্ছে স্ক্রাবের বদলে।

এই মাস্কটির ঘনত্ব বা কন্সিসটেন্সি অনেক সুবিধা জনক। এটা অতিরিক্ত শুকনাও নয় আবার অতিরিক্ত তরলও নয়। পানি না মিশিয়ে ভেজা মুখে সরাসরি এটা লাগাতে পারবেন।

এটা সপ্তাহে দুই দিনের বেশি কখনই আমি ব্যবহার করি না, কারণ তাহলে আমার তৈলাক্ত ত্বকেও  শুষ্কতার টান পড়ে। ব্যবহার শুরু করার পর থেকে আমার হোয়াইট হেড সমস্যা এখন নেই বললেই চলে। ব্রণের হারও আগের থেকে অনেক কম। আমি খেয়াল করেছি যদি আমি অনেক জার্নি করি এবং ধুলা বালিতে ঘুরি তারপর ঠিকমতো ত্বকের যত্ন না নিলে ব্রণ ও র‍্যাসে মুখ ভরে যাবার যে ধাঁচটা আমার ছিল তা এখন একেবারেই নেই। বাইরে থেকে এসে মুখ ধুয়ে pack লাগিয়ে নিলেই হয়। সেদিক থেকে এটা আমাকে অনেক ধকল থেকে বাঁচিয়েছে।

 দেখে নেই এই face pack এর কী কী আমার পছন্দ –

– খুবই রিসনেবল দাম। সবার সাধ্যের মধ্যেই একটি ভালো face pack।

– টিউবে পাওয়া যায় কৌটায় নয়। এতে বারবার কৌটায় আঙ্গুল ঢুকিয়ে বের করতে হয় না ও face pack এ জীবাণু সংক্রমণ হবার ঝুঁকি কমে।

– অনেক্ষণ ধরে ত্বকের তেল নিঃসরণ কমিয়ে রোমকূপের আকার ছোট রাখে, সুতরাং তৈলাক্ত ত্বকের অধিকারীরা কোন ফাংশানের আগে ব্যবহার করতে পারেন।

– হোয়াইট হেডস কমানোয় খুব কার্যকরী।

– ত্বকে ব্রণের হার কমায়। ব্রণের উপর spot treatment হিসেবেও ব্যবহার করা যায়। ব্রণের ফোলা ও লালচে ভাব কমায়।

– কেমিক্যালের ব্যবহার কম। ন্যাচারাল উপাদান ব্যবহার করা হয়েছে।

কী কী আমার পছন্দ নয়-

– শুষ্ক ত্বকের অধিকারীরা এটা ব্যবহার করতে পারবেন না। এতে ত্বক আরও টানটান হয়ে উঠবে।

– মুখে লাগানোর পর কিছুক্ষণ একটূ টিংলিং সেনসেশন হতে পারে। তবে এতে ভয় পাবার কিছু নেই। এটা আপনাআপনি কেটে যাবে।

– face pack টিউবের মুখের কাছে জমে যায় ও শুকিয়ে থাকে।

– সেনসিটিভ ত্বকের অধিকারীরা এটা ব্যবহার না করলেই ভালো করবেন। এর একটিভ উপাদান আপনাদের মানাতে নাও পারে।

আমি কখনই এই face pack টি ব্যবহার করে আশাহত হই নি। আর আমি ভবিষ্যতেও এটা ব্যবহার করেই যাব কারণ অনেক দামি কসমেটিকের চাইতে এটা আমাকে অনেক ভালো ফল দেখিয়েছে। সুতরাং আমার মত  তৈলাক্ত ত্বকের অধিকারী আরও যারা আছেন তারা একবার ব্যবহার করে দেখতেই পারেন।

লিখেছেনঃ মীম তাবাসসুম

ছবিঃ মেক আপ এ্যন্ড বিউটি হোম.কম

14 I like it
3 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...