চুল পড়া কমিয়ে ঘন ও মজবুত চুল পাওয়ার ন্যাচারাল সল্যুশন!

চুল পড়া কমিয়ে ঘন ও মজবুত চুল পাওয়ার ন্যাচারাল সল্যুশন!

2

কিছুদিন আগে সোশ্যাল মিডিয়াতে একটা নতুন ব্র্যান্ডের হেয়ার অয়েলের পজেটিভ রিভিউ দেখলাম। সেই তেলে অনিয়ন অয়েল, ভিটামিন ই, সিসেমি অয়েল, কালোজিরা, মেথি, ভৃঙ্গরাজ এমন আরও অনেক উপকারী উপাদান আছে। এতগুলো ন্যাচারাল সুপারহিরো ইনগ্রেডিয়েন্টস দেখে আমারও মনে হলো তেলটা তো ট্রাই করতেই হবে! ব্যস, এক মাস ধরে তেলটা ইউজ করছি, আর সেটারই রিভিউ শেয়ার করবো আজকে। সেটা হলো Hawaa Hair Fall Avenger Oil, অলরেডি অনেকেই এই হেয়ার অয়েলটির নাম শুনেছেন, তাই না? চুল পড়া কমিয়ে সুন্দর ও ঝলমলে চুল পাওয়ার সিক্রেটটা জানতে চান? এবার বিস্তারিত জেনে নেওয়া যাক চলুন।

ব্র্যান্ড নিয়ে কিছু কথা

দেশীয় ব্র্যান্ড Hawaa কাজ করছে হেয়ার কনসার্ন নিয়েই। স্পেসিফিক্যালি চুলের বিভিন্ন সমস্যা সমাধানে ন্যাচারাল ইনগ্রেডিয়েন্টগুলো কীভাবে প্রোডাক্টে মিক্স করা যায়, কোন ফর্মে এই উপাদানগুলো বেস্ট পারফর্ম করে এগুলো নিয়েই এই ব্র্যান্ডটি কাজ করে। Hawaa Hair Fall Avenger Oil এ বিভিন্ন ভেষজ ও প্রাকৃতিক উপাদানের পারফেক্ট কম্বিনেশন দেখতে পাবেন। আর দেশীয় প্রোডাক্ট হওয়াতে এটি বেশ বাজেট ফ্রেন্ডলি।

হেয়ার প্রবলেমের ন্যাচারাল সল্যুশন

চুল পড়া কমিয়ে ঘন ও মজবুত চুল

এমনিতে আমার প্রচুর হেয়ার ফল হচ্ছিলো। ব্যস্ত জীবনে চুলের যত্ন নেওয়ার জন্য আলাদা করে সময় বের করাটা বেশ টাফ। আর আমার চুল রিবন্ডিং করা। একে তো কেমিক্যালি ড্যামেজড হেয়ার, তার উপর এক্সেস হেয়ার ফল! তাই আমার দরকার ছিলো এমনই একটি ন্যাচারাল সল্যুশনের, যেটা খুব তাড়াতাড়ি আমাকে পজেটিভ রেজাল্ট দিবে। প্রাকৃতিক উপাদান দিয়ে সেলফ কেয়ার করতে আমি বরাবরই পছন্দ করি।

চুল পড়া কমিয়ে ঘন ও মজবুত চুল পেতে Hawaa Hair Fall Avenger Oil

আচ্ছা, অ্যাভেঞ্জার নামটা শুনলে কী মনে হয়, বলুন তো? আমার তো Avengers মুভিটার কথা মনে পড়ে যাই! সেখানে সব সুপারহিরোরা তাদের এক্সট্রাঅর্ডিনারি পাওয়ার দিয়ে শত্রুদের সাথে ফাইট করতো। সেইমভাবে এই অ্যাভেঞ্জার অয়েলটিতে থাকা পাওয়ারফুল ইনগ্রেডিয়েন্টগুলো হেয়ার প্রবলেমের সাথে ফাইট করে সেগুলো খুব দ্রুত সল্ভ করে। চলুন আগে জেনে নেই Hawaa Hair Fall Avenger Oil এর মেইন ইনগ্রেডিয়েন্ট কী কী।

এই তেলের সুপার ইনগ্রেডিয়েন্টগুলো কী কী? 

এই তেলে আছে কোকোনাট অয়েল, অলিভ অয়েল ও মিনারেল অয়েলস। আরও আছে Vetiver (লেমনগ্রাসের মতো রুটজাতীয় প্ল্যান্ট), কালোজিরা ও মেথি। সেই সাথে ২টি ক্যাপসুলস দেখতে পাবেন বোতলে। এতে পটেন্ট ফর্মে বিভিন্ন ন্যাচারাল অয়েল ও ভিটামিন ইনফিউজ করা আছে, যেমন- সিসেমি অয়েল, ভিটামিন ই, অনিয়ন অয়েল, ইলাং ইলাং অয়েল, ভৃঙ্গরাজ। চুলের যত্নে এই উপাদানগুলো কতটা বেনিফিসিয়াল সেগুলো দেখে নিন এক নজরে।

Hawaa Hair Fall Avenger Oi

অলিভ অয়েল

চুল পড়া কমিয়ে শাইনি ও মজবুত করতে এই তেলটি খুবই কার্যকরী, সেটা আমরা কম বেশি সবাই জানি। হেয়ার ও স্ক্যাল্প ময়েশ্চারাইজড রাখতে জলপাই তেল বা অলিভ অয়েলের জুড়ি নেই।

কোকোনাট অয়েল

যুগ যুগ ধরে চুলের যত্ন নিতে নারকেল তেল ব্যবহৃত হয়ে আসছে। পিওর কোকোনাট অয়েল চুলের গোড়া মজবুত করে, হেয়ার গ্রোথ প্রমোট করে ও চুল শাইনি করে।

সিসেমি অয়েল

তিলের তেলে আছে অ্যান্টি অক্সিডেন্ট ও নারিশিং প্রোপারটিজ। এটি স্ক্যাল্পকে নারিশমেন্ট প্রোভাইড করে। যার ফলে হেয়ার ফলিকল স্ট্রং হয়, চুল সিল্কি ও শাইনি হয়ে ওঠে।

ভৃঙ্গরাজ

এই উপাদানটিতে আছে অ্যান্টি ইনফ্ল্যামেটরি বৈশিষ্ট্য, তাই এটি স্ক্যাল্প ইচিনেস ও ইরিটেশন প্রিভেন্ট করে। হেয়ার রুট মজবুত করে চুল পড়া কমাতেও কাজ করে এটি।

 

ইলাং ইলাং অয়েল

এটি স্ক্যাল্পের ড্রাইনেস কমিয়ে ময়েশ্চার লক করে। যাদের চুল রুক্ষ-শুষ্ক এবং একটুতেই জট পেকে যায়, তাদের জন্য এই উপাদানটি বেশ ভালো কাজ করে। হেয়ার ড্যামেজ রিপেয়ার করে চুলে বাউন্সিভাব ফিরিয়ে আনে।

অনিয়ন অয়েল

পেঁয়াজ চুলের জন্য খুবই উপকারী। এতে আছে সালফার, যা আগা ফাটার সমস্যা প্রিভেন্ট করে চুলকে হেলদি করে তোলে। এছাড়াও এই উপাদানটি চুলের গ্রোথ বাড়িয়ে লম্বা ও ঘন করতে হেল্প করে।

মেথি

এতে প্রচুর পরিমাণে প্রোটিন, ভিটামিন সি, আয়রন, পটাসিয়াম আছে যা চুলের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। প্রি ম্যাচিউর হেয়ার গ্রেয়িং প্রিভেন্ট করতে, চুলের রুক্ষতা কমাতে ও ন্যাচারালি চুলকে সিল্কি করতে এই উপাদানটি ম্যাজিকের মতো কাজ করে।

কালোজিরা

এই উপাদানটি নিয়ে নতুন করে কিছু বলার নেই। নতুন চুল গজাতে এই উপাদানটি দারুণ কাজ করে। এছাড়া আরও অনেক বেনিফিট আছে কালোজিরার। যেমন- হেয়ার ফলিকল মজবুত করা, চুলের রুক্ষতা কমিয়ে আনা, স্ক্যাল্পকে হেলদি রাখা ইত্যাদি।

ভিটামিন ই

ফ্রি রেডিক্যালস থেকে চুলকে রক্ষা করে, চুলে পুষ্টি যোগায়, ড্যামেজ চুল রিপেয়ার করে, এমন অনেক বেনিফিটস আছে ভিটামিন ই-এর। সেই সাথে চুলের ময়েশ্চার ধরে রাখতে ও রুক্ষ-শুষ্ক চুলকে প্রাণবন্ত করতে দারুণ কার্যকর এই উপাদানটি।

Vetiver রুট

এই উপাদানটি মাথার ত্বকে কোলাজেন প্রোডাকশন বুস্ট করে, হেয়ার ফলিকল স্ট্রং করে। তাই প্রাকৃতিকভাবে চুল মজবুত ও স্বাস্থ্যোজ্জ্বল হয়ে ওঠে।

তাহলে দেখলেন তো এই একটা অয়েলেই কতগুলো প্রাকৃতিক উপাদান আছে! একদম সেইফ উপায়ে চুলের বিভিন্ন ধরনের ক্রাইসিস রিপেয়ার করে। এই জন্যই তো এর নাম অ্যাভেঞ্জার অয়েল, যেটা সুপার পাওয়ারফুল ইনগ্রেডিয়েন্টে ভরপুর!

অ্যাভেঞ্জার অয়েল

প্যাকেজিং

এর প্যাকেজিংটা বেশ সুন্দর। ১২০ মিলি তেল থাকে। ক্যাপটা প্রেস করে পরিমাণমতো অয়েল হাতের তালুতে নিতে পারবেন। বোতলটা ট্র্যান্সপারেন্ট হওয়াতে Vetiver রুট, কালোজিরা, মেথি আর ক্যাপসুলস দেখা যায়।

স্মেল ও টেক্সচার

লাইট ওয়েট ও হালকা মিষ্টি স্মেল আছে। চিটচিটেভাব নেই, একদমই হেভি ফিল হয় না। আমার তো বেশ ভালো লাগে। সরাসরি চুলে অ্যাপ্লাই করতে পারবেন, স্ক্যাল্প ম্যাসাজ করতে পারবেন। ক্যারিয়ার অয়েল হিসাবেও ইউজ করা যায়। যেকোনো হেয়ার মাস্কের সাথে মিক্স করতে পারবেন ইজিলি।

আমার এক্সপেরিয়েন্স

আমি সোশ্যাল মিডিয়াতে পজেটিভ রিভিউ দেখে প্রোডাক্টটা পারচেজ করেছিলাম। তাই মোটামুটি কনফিডেন্ট ছিলাম যে এটা থেকে বেনিফিট পাবো। ইট ইস রিয়েলি অ্যামেজিং! উইকলি ৩ দিন এটা আমি চুলে অ্যাপ্লাই করি। ১ ঘণ্টা রেখে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলি। আমি বেশ কিছু চেঞ্জ দেখতে পারছি, আর সেটার জন্যই রিভিউটা শেয়ার করা, যাতে আপনারাও বেস্ট ডিসিশনটা নিতে পারেন।

সুন্দর চুল

১) চুল পড়া অনেকটাই কমে এসেছে। আগে চিরুনি, বালিশ, ওয়াশরুম সবখানেই আমার চুল দেখা যেত!! এখন এই এক্সেস হেয়ার ফল এর প্রবলেমটা সল্ভ হয়েছে।

২) চুলের রুক্ষ-শুষ্কভাব এখন আর নেই। চুল আগের থেকে ম্যানেজেবল ও বাউন্সি হয়েছে। চুল পড়া কমিয়ে চুলে শাইনি লুক এনে দিয়েছে এই অয়েলটি।

সত্যি কথা বলতে এই চেঞ্জ দেখে এখন অনেকে কমপ্লিমেন্টও করছে! ভালোই তো লাগে নিজের প্রশংসা শুনতে, তাই না? তাহলে আপনারাও ট্রাই করে দেখুন! অনলাইনে অথেনটিক প্রোডাক্ট কিনতে পারেন শপ.সাজগোজ.কম থেকে অথবা সাজগোজের ৪টি শপ- যমুনা ফিউচার পার্ক, বেইলি রোডের ক্যাপিটাল সিরাজ সেন্টার, উত্তরার পদ্মনগর ( জমজম টাওয়ারের বিপরীতে) ও সীমান্ত সম্ভার থেকেও বেছে নিতে পারেন আপনার পছন্দের প্রোডাক্টটি।

 

 

ছবি- সাজগোজ

23 I like it
7 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...