রিভিউ: গার্নিয়ার মিরাকল Skin Perfector BB Cream - Shajgoj

রিভিউ: গার্নিয়ার মিরাকল Skin Perfector BB Cream

garnier BB cream

কস্মেটিক্স জগতে বিবি ক্রিম ভার্সন টা খুবই নতুন। বিশেষ করে দক্ষিণ এশিয়া ( ভারত,পাকিস্তান, বাংলাদেশ) তে মাত্র তিনবছর হলো  এটি বাজারে এসেছে।দক্ষিণ এশিয়া তে সর্ব প্রথম Garnier বিবি ক্রিম বাজারে ছাড়ে। কিন্তু অবাক করা বিষয় হলো ইতিমধ্যেই সব বয়সী নারীদের পছন্দের তালিকায় এটি শীর্ষে রয়েছে। ফাউন্ডেশন এর মত ভারি নয়,অত্যন্ত হালকা, সারাদিন ব্যাবহার উপযোগী এবং সূর্যের তাপ থেকে রক্ষার জন্য এস পি এফ যুক্ত বলে বিবি ক্রিম টি এখন অনেক জনপ্রিয়ও। গার্নিয়ার কোম্পানি সর্বদাই ভালো মানের স্কিন কেয়ার প্রসাধনী সামগ্রী তৈরি করে থাকে। গার্নিয়ার বিবি ক্রিম নতুন হলেও এই ক্রিম থেকেও আমরা ভালো কিছু আশা করতে পারি।

[picture]

বিবি ক্রিম কি ?

বিবি ক্রিম কে বলা হয় অল ইন অল  ক্রিম। অর্থাৎ একের ভিতর আপনি সব পাচ্ছেন। বিবি ক্রিম একাধারে ময়েশ্চারাইজার,ফাউন্ডেশন,কন্সিলার,প্রাইমার,সান প্রটেক্টর হিসাবে কাজ করবে। তাছাড়া এর মধ্যে স্কিন কেয়ার প্রপারটিস ও রয়েছে। ত্বকের লেয়ারের ক্ষতি না করে প্রতিদিন ব্যাবহার উপযোগী একটি ক্রিম এর যেমন মুখে ব্রন এর দাগ, চোখের নিচের কালো দাগ।নাম বিবি ক্রিম।এই মাল্টি ফাংশন ক্রিম টি মুখের অসামঞ্জস্যতা দূর করবে ।

Garnier Miracle Skin Perfector BB Cream( made in usa) এই ক্রিম টির ঘনত্ব ফাউন্ডেশন এর মত হলেও, এটি ত্বকে প্রয়োগ করলে অনেক হালকা লাগে। এটি এতই হালকা যে আপনার মনেই হবে না আপনি ত্বকে কিছু লাগিয়েছেন। যারা খুব হালকা মেকআপ অথবা রেগুলার ফ্রেশ মেকাপ চান তাদের জন্য গার্নিয়ার বিবি ক্রিম নির্দ্বিধায় সব চেয়ে উপযোগী প্রোডাক্ট। মুখে একদমি অক্সিডাইয( কালো) হয় না। তাছাড়া যারা সকাল ৯-৫ টা অফিস করেন, ভার্সিটি পড়ুয়া মেয়ে অথবা যাদের রোদে বেশি ঘুরে তাদের জন্য অনেক উপকারি প্রসাধনী এটি।

এতে রয়েছে এস পি এফ ১৫, যেটা আপনাকে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে সুরক্ষা দিবে। লাইট কাভারেজের জন্য শুধু গার্নিয়ার বিবি ক্রিম দিলেই যথেষ্ট। আর যদি একটু হেভি কাভারেজ চান তাহলে বিবি ক্রিম এর পরে যেকোনো মিনারেল পাউডার অথবা সেটিং পাউডার দিয়ে সেট করে নিলে হবে। এক্ষেত্রে বাফিং ব্রাশ অথবা স্পঞ্জ দিয়ে সেট করলে কাভারেজ ভালো আসবে। গার্নিয়ার বিবি ক্রিম মুখের সাথে খুব সহজেই ব্লেন্ড হয়ে যায়। গার্নিয়ার বিবি ক্রিম এর সব চেয়ে বড় দুইটা উপকারিতা হলো পরিমানে অনেক কম লাগে এবং এটি দিলে মুখ একদমি ঘামে অথবা তৈলাক্ত হয় নাহ।

Garnier Miracle Skin Perfector BB Cream( made in usa) এ রয়েছে হাইড্রেশন উপকরন যেটা কিনা ত্বকের উপরের লেয়ারে ব্যালেন্স রাখে। তার সাথে আছে টিন্টেড মশ্চারাইজার এবং ভিটামিন সি। গার্নিয়ার বিবি ক্রিম এ রয়েছে HYALURONIC ACID, LIPIDURE MICROSPHERES + GLYCERIN, এই তিনটি উপকরণ স্কিনকে মশ্চারাইজ করে রাখে।

যেহেতু এখন শীত চলে এসেছে, তাই এই বিবি ক্রিম দিলে মুখ শুষ্ক লাগবে না। ত্বকের আর্দ্রতা বজায় রাখবে ২৪ ঘণ্টা এবং ত্বককে অনেক সফটও করবে। ভিটামিন সি তে রয়েছে এন্টি অক্সিডেন্ট, তাই গার্নিয়ার বিবি ক্রিম মুখে দিলে একটি সিয়ার গ্লো চলে আসে। এই বিবি ক্রিম টি একটু শিমারিং, মুখ কে হাইলাইট করে সুন্দর করে। মিনারেল ত্বকে বিবি ক্রিমটি সুন্দরভাবে বসাতে সাহায্য করে।

Garnier Miracle Skin Perfector BB Cream( made in usa) এর সাথে Garnier Miracle Skin Perfector BB Cream( made in india) পার্থক্য:

 ইন্ডিয়া ভার্সন বিবি ক্রিম টির দাম কম হলেও এটি মুখে দেওয়ার কিছুক্ষণ পরেই অক্সিডাইজ করে, আমাদের দেশে ব্যাবহার একদমি উপযোগী না। তাছাড়া এটি ইউ এস এ ভার্সন বিবি ক্রিম এর থেকে ভারি কিন্তু কভারেজ হালকা । ইউ এস এ ভার্সন বিবি ক্রিমে অনেকগুলো শেড আছে। নিজের গায়ের রং অনুযায়ী বাছাই করে নেয়া যায়। কিন্তু ইন্ডিয়ান ভার্সনে মাত্র একটি শেড আছে, যেটি কিনা অপেক্ষাকৃত উজ্জ্বল ত্বকের জন্য তৈরি।

কীভাবে ব্যবহার করবেন:

গার্নিয়ার বিবি ক্রিম খুবই অল্প পরিমাণে নিয়ে যেকোনো ফাউন্ডেশন ব্রাশ অথবা স্পঞ্জ ব্রাশ দিয়ে ভালোভাবে ব্লেন্ড করে নিতে হবে। আবারো বলছি খুবই সামান্য নিতে হবে। যাদের অতিরিক্ত চোখের নিচে কালি অথবা ব্রনের দাগ আছে, তারা আরেকবার নিয়ে শুধু মাত্র দাগের স্থানে দিয়ে ভালো ভাবে ব্রাশ দিয়ে ব্লেন্ড করে নিতে হবে। এতেকরে  কন্সিলারের এর কাজ হয়ে যাবে। প্রয়োজনে সেটিং স্প্রে দিয়ে সেট করে নিতে হবে। যেহেতু বিবি ক্রিম প্রাইমার এর কাজও করে তাই ভারি মেকাপ করার আগে গার্নিয়ার বিবি ক্রিম প্রাইমার হিসাবেও ব্যাবহার করা যায় ।

এই বিবি ক্রিমটি প্রতিদিন বাহিরে ব্যবহারের জন্য অত্যন্ত উপযোগী। এটি এখন আমাদের দেশেই পাওয়া যায়। যমুনা ফিউচার পার্ক এ নতুন খোলা কস্মেটিক্স স্টোর Sapphire এ পাচ্ছেন বিবি ক্রিমটি । তাছাড়া আরও পাবেন বিভিন্নও ব্র্যান্ড এর ইউ এস এ থেকে আমদানি করা কস্মেটিক্স।

লিখেছেন –  তাপসী

ছবি –  গার্নিয়ার ইএসএ

0 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...