ভ্রূ প্লাকের পর জ্বালা এবং লালচে ভাব দূর করুন ৫টি সহজ উপায়ে! ভ্রূ প্লাকের পর জ্বালা এবং লালচে ভাব দূর করুন ৫টি সহজ উপায়ে!

ভ্রূ প্লাকের পর জ্বালা এবং লালচে ভাব দূর করুন ৫টি সহজ উপায়ে!

লিখেছেন - তাহসিন অর্না অক্টোবর ৩১, ২০১৯

প্রতি মাসে আর কিছু না হোক ভ্রূ তোলার বা প্লাক করার জন্য একবার হলেও পার্লারে যেতেই হয়! ভ্রূ সঠিক শেইপে না থাকলে পুরা ফেইসের সৌন্দর্যই যেন নষ্ট হয়ে যায়। ভ্রূ চোখের ফ্রেমের মতো কাজ করে, সুঠাম ভ্রূ চোখের সৌন্দর্য বহুগুণে বাড়িয়ে তোলে। কিন্তু ভ্রূ তুলতে অনেকেই ভয় পেয়ে থাকে কারণ এর পর ঐ স্থানটি  ফুলে যায়, লাল হয়ে থাকে অনেকের আবার র‍্যাশও হয়ে থাকে। যাদের সেনসেটিভ স্কিন তাদের এই সমস্যাগুলো আরও বেশি হয়ে থাকে। কিন্তু ভ্রূ তোলার পর ত্বকের একটু যত্ন নিলেই কিন্তু এই সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব। তাই আজকে আমরা আপনাদের জানাবো কিছু সহজলভ্য উপায় যার সাহায্যে ভ্রূ প্লাকের পর লালচে ভাব ও জ্বালা খুব সহজেই দূর করতে পারবেন।

ভ্রূ প্লাকের পর জ্বালা এবং লালচে ভাব দূর করার উপায় 

১) বরফ লাগান

ভ্রূ প্লাকের পর জ্বালা কমাতে বরফ - shajgoj.com

ভ্রূ প্লাকের পর রোমকূপ খোলা থাকে। তাই জ্বালা করে, ফুলে যায় এবং লালচে ভাব হয়। একটি পাতলা কাপড়ে বরফের টুকরা নিয়ে তা ঐ স্থানে চেপে চেপে লাগান। এতে রক্তের শিরা-উপশিরাগুলো সংকুচিত হয়ে রোমকূপগুলো বন্ধ করে দিবে। এবং ত্বকের লালচে এবং জ্বালা ভাবও কমে যাবে।

২) গরমপানি দিয়ে মুখ ধোয়া যাবে না

ভ্রূ তোলার পর গরম পানি দিয়ে মুখ ধোয়া যাবে না। রোমকূপগুলো খোলা থাকার কারণে অনেক সমস্যা হতে পারে। তাই গরম পানি ব্যবহার না করে ঠান্ডা পানিতে তুলা ভিজিয়ে আস্তে আস্তে করে চেপে চেপে মুখ পরিষ্কার করতে পারেন।

৩) অ্যালোভেরা জেল 

ভ্রূ প্লাকের পর জ্বালা কমাতে অ্যালোভেরা জেল - shajgoj.com

থ্রেডিং বা ভ্রূ তোলার পর পর ঐ স্থানে অ্যালোভেরা জেল লাগিয়ে নিবেন। অ্যালোভেরা জেলে রয়েছে অ্যান্টি ব্যাকটেরিয়াল (Antibacterial) বা অ্যান্টি ইনফ্ল্যামেটরি (Anti inflammatory) যা র‍্যাশ এবং লালচে ভাব দূর করবে। এছাড়াও অ্যালোভেরা জেল অনেক শিতল যা জ্বালা দূর করবে। তাই ভ্রূ তোলার পর ভ্রূ এর নিচে ও উপরে পাতলা করে জেল লাগিয়ে নিবেন। পারলে লাগানোর আগে একটুখানি ফ্রিজে রেখে দিবেন এতে আরও আরাম পাওয়া যাবে।

আপনি চাইলে চোখের যত্নে আপনার পছন্দমতো প্রোডাক্ট কিনতে পারেন অনলাইনে, শপ.সাজগোজ.কম থেকে। আবার যমুনা ফিউচার পার্ক ও সীমান্ত স্কয়ার এ অবস্থিত সাজগোজের দুটি ফিজিক্যাল শপ থেকেও কিনতে পারেন আপনার পছন্দের প্রোডাক্টটি !

৪) হিট ট্রিটমেন্ট থেকে দূরে থাকতে হবে  

থ্রেডিং(Threading) বা ভ্রূ তোলার পর পরই সব ধরনের হিট ট্রিটমেন্ট থেকে দূরে থাকতে হবে।  ভ্রূ প্লাক করার পর গরম পানি যেমন ক্ষতি করবে ঠিক তেমনি মুখে ব্লিচ বা স্টিম ফেসিয়াল করলেও ক্ষতি হবে। তাই ত্বককে স্বাভাবিক হওয়ার জন্য সময় দিতে হবে।

৫) ঠান্ডা টি ব্যাগ 

ভ্রূ প্লাকের পর জ্বালা কমাতে টি ব্যাগ - shajgoj.com

টি ব্যাগে রয়েছে ট্যানিক অ্যাসিড (Tannic acid) এবং থিওব্রোমাইন (Theobromine) যা ব্যথা দূর করে। তাই ব্যবহৃত টি ব্যাগ ফ্রিজে রেখে ঠাণ্ডা করে থ্রেডিং এর পর ভ্রূ এর উপর এবং নিচে চেপে ধরুন। এতে ব্যথা, লালচে ভাব এবং র‍্যাশ দূর হবে।

খুব সহজে কেবল ৫টি পদ্ধতিতেই ভ্রূ তোলার পর জ্বালা, লালচে ভাব এবং র‍্যাশ দূর করতে পারবেন। যারা এই জ্বালা এবং লালচে ভাবের জন্য ভ্রূ প্লাক করতে ভয় পান তাদের আর ভয়ের কিছুই নেই। খুব সহজেই এখন এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে পারেন। নিজের যত্ন নিন সুস্থ ও সুন্দর থাকুন।

 

ছবি- সংগৃহীত: ইমেজেসবাজার.কম; ভিএসপি.কম