প্রাণবন্ত ও দীপ্তিময় ত্বকের যত্নে দ্য বডি শপ অ্যালো কামিং টোনার - Shajgoj প্রাণবন্ত ও দীপ্তিময় ত্বকের যত্নে দ্য বডি শপ অ্যালো কামিং টোনার - Shajgoj

প্রাণবন্ত ও দীপ্তিময় ত্বকের যত্নে দ্য বডি শপ অ্যালো কামিং টোনার

জুন ১৬, ২০১৬

ত্বকের পরিচর্যায় আমরা কত কিছুই না করে থাকি। নিয়মিত ফেসওয়াসের সাহায্যে ত্বক পরিষ্কার থেকে শুরু করে সানস্ক্রিন, ডে ক্রীম, নাইট ক্রীম কোন কিছুই যেন বাদ না যায় সেদিকে সবসময় খেয়াল রাখি। কিন্তু অধিকাংশ সময় দেখা যায়, ত্বক পরিষ্কারের ক্ষেত্রে অন্যতম গুরুত্বপুর্ণ অংশ টোনিংটাকেই আমরা অপ্রয়োজনীয় মনে করি। আবার অনেকে টোনিং করতে চাইলেও ত্বকের সাথে মানানসই টোনার খুঁজে পেতে বেগ পান। কেউ আবার না জেনে অতিরিক্ত অ্যালকোহলযুক্ত টোনার ব্যবহার করে ত্বকের ক্ষতিসাধন করে বসেন।আজ তাই এমন একটি টোনার সম্পর্কে আপনাদের জানাব যা ত্বকের কোন প্রকার ক্ষতি ছাড়াই আপনার ত্বককে করে তুলবে প্রাণবন্ত।

দ্য বডি শপ অ্যালো কামিং টোনার

এটি মূলত সংবেদনশীল ত্বকের জন্য বিশেষভাবে তৈরি হলেও তৈলাক্ত, স্বাভাবিক ও মিশ্র ত্বকের অধিকারী ব্যক্তিরাও অনায়াসেই ব্যবহার করতে পারেন।এতে আছে অ্যালোভেরার নির্যাস যা ত্বকের যত্নে অত্যন্ত উপকারী। এতে কোন ক্ষতিকারক কৃত্রিম গন্ধ ও প্রিজারভেটিভ নেই। এটি সম্পূর্ণরূপে অ্যালকোহলমুক্ত। ফলে ত্বককে অতিরিক্ত শুষ্ক না করে স্বাভাবিক আর্দ্রতা বজায় রাখে।

যারা ত্বক পরিষ্কারের ক্ষেত্রে ক্লিনজার ব্যবহার করেন তাদের জন্য এই টোনারটি বিশেষ উপযোগী। কেননা ক্লিনজার ক্রীম বেজের হওয়ায় ধুয়ে ফেলার পরও অনেক সময় কিছুটা ত্বকে লেগে থাকতে পারে।এছাড়া মেকআপ তোলার পরেও অবশিষ্ট অংশ থেকে যেতে পারে যা ক্লিনজার একা পরিষ্কার করতে পারে না। পরিপূর্ণভাবে ত্বক পরিষ্কার না করলে ত্বকে নানা ধরনের প্রদাহ বা সংক্রমণ দেখা দিতে পারে। দ্য বডিশপ অ্যালো কামিং টোনার ত্বকে লেগে থাকা অতিরিক্ত ক্লিনজার ও মেকআপের অবশিষ্ট অংশ দূর করে আপনার ত্বককে দীপ্তিময় ও আকর্ষনীয় করে তোলে।

দ্য বডি শপ অ্যালো কামিং টোনার প্লাস্টিক বোতলে থাকে যা সহজেই যে কোন জায়গায় নিয়ে যাওয়া যায়। এত ছোট নজল লাগানো আছে যাতে পরিমান মতো টোনার অনায়াসেই বের করে নেয়া যায়। হালকা সবুজ রঙের এই টোনার একদমই তরল। ফলে দীর্ঘদিন ব্যবহার করা যায়। ফেসওয়াশ দিয়ে ত্বক পরিষ্কার করার পর বা ক্লিনজার ব্যবহারের পর এবং ময়েশ্চারাইজার লাগানোর আগে পরিমান মতো টোনার তুলার প্যাডে নিয়ে হালকাভাবে ত্বকের উপর বুলিয়ে নিন। বেশি ম্যাসাজ করতে যাবেন না। এতে ত্বক অনেক বেশি রুক্ষ হয়ে যেতে পারে।

যারা আগে কখনো টোনার ব্যবহার করেননি তাদের ক্ষেত্রে প্রথমবার ব্যবহারের পর ত্বকে কিছুটা টানটান ভাব দেখা দিতে পারে। তবে দুই একবার ব্যবহারের পরেই তা ঠিক হয়ে যায়। স্বাভাবিক ও হালকা শুষ্ক ত্বকের অধিকারীরা টোনার লাগানোর পরেই ময়েশ্চারাইজার লাগাতে পারেন। তবে আমার ত্বক মিশ্র হওয়ায় আমি ৫ মিনিট অপেক্ষা করার পরে ময়েশ্চারাইজার লাগাই।এতে আমার ত্বকের অতিরিক্ত তেল দূর হয়ে যায়। তৈলাক্ত ত্বকের অধিকারীরা এভাবে ব্যবহার করে দেখতে পারেন।

শপ.সাজগোজ.কম-এর রাইফেলস স্কয়ার এবং যমুনা ফিউচার পার্ক ব্রাঞ্চ থেকে আপনি নিজে দেখে কিনতে পারবেন অথবা ওয়েবসাইট থেকে ঘরে বসে অর্ডার করতে পারবেন। টোনার-টির মূল্য ১২৫০/- টাকা।

লিখেছেন – মুশরাত জাহান দোলা

ছবি- ডিএনকসমেটিক্স.ভিএন