এই ৬টি বিষয় মাথায় রাখলে এই তীব্র গরমেও ত্বক থাকবে দীপ্তিময় - Shajgoj

এই ৬টি বিষয় মাথায় রাখলে এই তীব্র গরমেও ত্বক থাকবে দীপ্তিময়

Screen Shot 2017-04-19 at 7.49.21 PM

প্রচণ্ড এই গরমে সবাই মোটামুটি খারাপ সময় কাটাচ্ছি আমরা, আবহাওয়ার এই পরিবর্তনের ছোয়া লেগেছে আমাদের ত্বকে। আমরা সবাই প্রতিনিয়ত বাহিরে যাই,কেউ অফিসে,কেউ ইউনিভার্সিটি বা কলেজে কিন্তু যখন বাহিরে থেকে আসি তখন আর আমাদের দিকে তাকানো যায় না, ধুলো,ময়লা, রোদে মনে হয় চেহারার উপর কালো একটা স্তর পড়ে যায়।

আজকে শেয়ার করবো এই গরমে কীভাবে নিজেকে সুন্দর রাখবেন।

শসা

১. বাহিরে যাবার আগে ছোট্ট একটি কাজ করুন, একটা শশা, একটা আলু গ্রেট করে সেটার জুসটা বের করে নিন।এবার এই জুসের সাথে ২চামচ টকদই মিশিয়ে ভালো করে ফেটিয়ে আইসবক্সে রেখে বাহিরে চলে যান, বাসায় ফিরে সেই বক্স থেকে একটা আইস নিয়ে পুরো মুখে, হাতে, গলায় মাসাজ করে নিন দেখবেন কালো ভাবটা চলে গেছে নিমেষেই।

এলোভেরা

২. ফ্রেশ এলোভেরা কিনে নিন বাজার থেকে, এবার ভিতরের শ্বাসটা বের করে মধু মিশিয়ে ভালো ভাবে ব্লেড করে নিন।দেখবেন সুন্দর একটা জেল তৈরী হয়েছে,এই জেলটা যতক্ষন বাসায় থাকবেন ততক্ষন ময়েশ্চারাইজার হিসেবে ব্যাবহার করবেন তফাৎটা অল্প কিছু দিনেই নিজের চোখে ধরা পড়বে।এটি আপনি ৭ দিন ফ্রিজে রেখে ব্যাবহার করতে পারবেন।

রাইস স্ক্রাব

৩. সপ্তাহে কমপক্ষে ২ দিন স্ক্রাব করুন। আমার মোস্ট ফেভারিট একটা হোমমেড স্ক্রাবের রেসিপি শেয়ার করি, ভাতের চাল নিয়ে পানিতে ভিজিয়ে রাখুন ১ ঘন্টা তারপর চালটাকে কাগজ বিছিয়ে বা চালনিতে রেখে শুকিয়ে নিন ভালো  করে এবার চালটাকে ব্লেন্ডারে আধা ভাংগা করে ব্লেড করে রেখে দিন।এই চালের গুড়া দুই চামচ এবং এক চামচ টকদই মিশিয়ে স্ক্রাব করুন কমপক্ষে ৩ মিনিট,এটি চাইলে আপনি হাতে,পায়ে, শরীরের যেকোনো অংশে করতে পারেন।এই স্ক্রাব রেগুলার ব্যাবহারে আপনার ত্বক হয়ে উঠবে বেবি সফট এবং ভিতর থেকে উজ্জ্বল।

হোমমেড নাইট ক্রিম

৪. প্রতিদিন ঘুমানোর সময় ত্বকের ধরন বুঝে ভালোমানের একটি নাইট ক্রীম ব্যাবহার করুন। সবচেয়ে ভালো হয় সেটা যদি হয় কোন অর্গ্যানিক বা হোমমেড নাইট ক্রীম, এইসব ক্রীম আপনার ত্বকের কোন ক্ষতি ছাড়াই আপনাকে করে তুলবে উজ্জ্বল এবং সুন্দর।

ডাবের পানি

৫. কোল্ডড্রিংক বাদ দিয়ে পান করুন ডাবের পানি, ন্যাচারাল ফলের জুস এবং প্রচুর পরিমান পানি পান করুন।

সানস্ক্রিন

৬.বাহিরে যাবার সময় অবশ্যই সানস্ক্রীন ব্যাবহার করুন এবং সাথে একটি ছাতা রাখুন এবং পানির বোতল রাখুন।ভূল করেও রাস্তার খোলা পানিতে বানানো শরবত বা এই জাতীয় কিছু খাবেন না।

প্রতিদিন যদি নিজেকে আধাঘন্টা করে সময় দেন তাহলে আপনি নিজেই আপনার ত্বকের পার্থক্যটা বুঝতে পারবেন।চেষ্টা করবেন প্রাকৃতিক উপাদান দিয়ে নিজেকে সুন্দর করার, আর্টিফিশিয়াল প্রোডাক্ট আমাদের স্কিনের জন্য অনেক সময় হার্মফুল হতে পারে তাই প্রাকৃতিক উপাদান ব্যাবহার করুন হয়তো ফলাফলটা আর্টিফিশিয়াল প্রোডাক্টগুলোর মতো হাতেনাতে পাবেন না, সময় কিছুটা লাগবে কিন্তু ফলাফলটা হবে দীর্ঘস্থায়ী।

ভালো থাকুন, সুন্দর থাকুন এই গরমেও।

লিখেছেনঃ তামিমা জামান তন্নী

ছবিঃ দিমিত্রি

9 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...