লাল লিপস্টিক ব্যবহার | ৬টি টিপস জেনে ঠোঁটকে করুন আকর্ষণীয় লাল লিপস্টিক ব্যবহার | ৬টি টিপস জেনে ঠোঁটকে করুন আকর্ষণীয়

লাল লিপস্টিক ব্যবহার | ৬টি টিপস জেনে ঠোঁটকে করুন আকর্ষণীয়

লিখেছেন - সিনথিয়া মে ৭, ২০১৩

ভেলভেট লাল, ডিপ ওয়াইন বা যে কালারের লিপস্টিকই হোক না কেন গাঁঢ় লাল রংয়ের ক্লাসিক লিপস্টিকের সাথে কোনকিছুরই তুলনা চলে না। আপনার ঠোঁটের সাথে মানিয়ে যায় এমন শেইড বেছে নিতে পারলেই হলো। মনে রাখবেন বেমানান লিপস্টিক আপনার পুরো সাজগোজ মাটি করে দিতে পারে। তাই খুবই সতর্কতার সাথে লিপিস্টিকের শেইড পছন্দ করুন। এই লেখায় লাল লিপস্টিক ব্যবহার কৌশল আপনাদের জানিয়ে দিচ্ছি।

১. ডার্ক স্কিন টোন

বেসিক নিয়ম হলো যত বেশী গাঢ় ত্বক তত গাঢ় রং এর লাল শেইড। সাধারণত কমলা, বাদামী অথবা সোনালী ফ্যামিলি থেকে বেছে নিতে পারেন আপনার উপযোগী শেইড। ঠোঁটকে বেশী আকষর্ণীয় করতে গ্লসি লালও ব্যবহার করতে পারেন।

২. ফর্সা ও মাঝারী স্কিন টোন

বাদামী লাল বিশেষ করে যে সব লিপস্টিকের সাথে একটু বেরী আছে সেগুলো ব্যবহার করতে পারেন। একটু বেশী করে ফুটিয়ে তুলতে চেরি রেড বা লিপ গ্লস ব্যবহার করুন।

সাধারণ টিপস

১. ট্রায়াল অ্যান্ড এরর পদ্ধতিতে খুঁজে বের করুন আপনার ত্বকের সাথে মানানসই লিপস্টিকের শেইড। প্রতি শেইড এর লিপস্টিক একটু করে ঠোঁটে লাগিয়ে ঘরের বাইরে গিয়ে দেখুন প্রাকৃতিক আলোতে কেমন লাগে। এটা খুবই গুরুত্বপূর্ণ কারণ কৃত্রিম আলোতে বিভ্রান্ত হতে পারেন তাই সঠিক শেইডের লিপস্টিক বেছে নিতে এটুকু কষ্ট করতেই হবে।

২. একটা শেইডের লিপস্টিক তুলে আর একটা শেইড লাগানোর আগে প্রায় সবাই টিস্যু পেপার ব্যবহার করে থাকেন কিন্তু টিস্যু দিয়ে ঠোঁট মুছলে এমনিতেই ঠোঁট লাল হয়ে যায় তাই সঠিক শেইড বেছে নিতে হলে টিস্যুর পরিবর্তে মেকআপ রিমুভার ব্যবহার করতে হবে।

পাতলা লিপস এ লাল লিপস্টিক ব্যবহার - shajgoj.com

৩. আপনার ঠোঁট পাতলা হলে উজ্জ্বল শেইড বেছে নিন তাতে ঠোঁট জোড়া একটু বর্ধিত লাগবে।
৪. আপনার ঠোঁট বড় হলে একটু বাদামী টিন্টযুক্ত ডার্ক শেইড বেছে নিন।
৫. দাঁতের রং হলুদাভ হলে নীলচে লাল ব্যবহার করুন এতে করে দাঁতের রং একটু সাদা দেখাবে।
৬. যে কোন লিপিস্টিকের টোন একটু হালকা করতে আংগুল দিয়ে কয়েক বার ঘঁসে স্বচ্ছ লিপ গ্লস মেখে নিন।

কিভাবে লাগাবেন?

১. একটা লাল পেন্সিল দিয়ে প্রথমে ঠোঁটের চারপাশটা খুব সাবধানে নিঁখুত করে এঁকে ফেলুন। তারপর পুরো ঠোঁটই ভরে ফেলুন। প্রয়োজনে একটু এদিক ওদিক করে ইচ্ছামত ঠোঁটের আকার দিতে পারেন। তবে ঠোঁটের আকৃতি বেশী পরিবর্তন না করাই ভাল তাতে ঠোঁট বিকৃত দেখাতে পারে।

২. ভাল করে এক পরত লিপস্টিক দিয়ে নিন।

৩. দুটি ঠোট পরস্পরের সাথে চেপে উপর নিচ করুন যাতে লিপস্টিকটা মসৃণ ভাবে বসে যায় এবং অতিরিক্ত তেল চলে যায়। আবার আর এক পরত লিপিস্টক দিয়ে নিন।

৪. আংগুল দিয়ে আলতো করে একটু ঘষে  পছন্দমত একটি লিপ গ্লস দিয়ে দিন।

এই তো এভাবেই খুব সহজে লাল লিপস্টিক আপনি আপনার ঠোঁটে ব্যবহার করতে পারেন। এখন চলুন দেখে নেওয়া যাক কিছু রেড লিপস্টিক যেগুলো পাওয়া যাচ্ছে শপ সাজগোজ-এ।