ফুল দিয়ে চুল সাজানো | ৬টি টিপস জেনে সাজ হোক অনন্য

ফুল দিয়ে চুল সাজানো

ফুল দিয়ে সাজানো চুল - shajgoj.com

উৎসব বা উপলক্ষ যাই হোক না কেন ফুল দিয়ে চুল সাজানো বাঙালি নারীদের সাজের ঐতিহ্য। শুধু উত্‍সব নয়, সাধারণ দিনগুলোতেও ফুল দিয়ে চুল সাজানো অনেক রমণীদের প্রিয় কাজ। তাই আজ জানবো ৬টি টিপস যা জেনে হবে ফুল দিয়ে চুল সাজানো আর সাথে নারী হবে অনন্যা।

ফুল দিয়ে চুল সাজানো এবং কিছু টিপস

১) চুলের হরেক রকম সাজ, সেই সঙ্গে চুলে পরিহিত বাহারি রঙ ও ঢঙের ফুল মেয়েদের সৌন্দর্যে বাড়তি মাত্রা যোগ করে। ছোট-বড় সব বয়সি নারীই বিভিন্ন ফুল দিয়ে চুলকে সাজিয়ে নিতে পারেন। চুলে পরার ফুল হিসেবে লাল গোলাপ আর বেলীফুলের গাজরা প্রধান্য পেয়ে আসছে যুগ যুগ ধরে। সাজে বৈচিত্র্য আনতে লাল গোলাপের পাশাপাশি বেছে নিতে পারেন অন্য রঙের গোলাপও। চন্দ্রমল্লিকা, জারবারা বা জিনিয়া ফুল চুলের সাজে আনতে পারে নতুনত্ব। এই ফুলগুলোর বাহারি রঙ আর গোলাকার আকৃতি হওয়ায় সহজেই নজর কাড়ে সবার। কানের পাশে গুঁজে দিতে বা খোঁপায় পরতে এই ফুলগুলো সুবিধাজনক।

Sale • Color Protection, Hair Color, Hair styling

    ফুল দিয়ে খোঁপা সাজানো - shajgoj.com

    ২) একেবারেই অন্যকিছু করতে চাইলে ব্যবহার করতে পারেন রঙ্গন, জিপসি, গ্লাডিওলাস, চাঁপা, বকুল বা কাঠগোলাপের মতো ফুল। এই ফুলগুলো সাজে নিয়ে আসবে স্নিগ্ধতা। পোশাকে ব্যবহৃত রঙের সাথে মিলিয়ে চুলে পরুন হরেক রঙের ফুল। সাদা, গোলাপী, কমলা, হলুদ ইত্যাদি নানা রঙের ফুল আপনার এবং আপনার চুলের সৌন্দর্য বাড়িয়ে তুলবে বহুগুণ।

    চুল সাজাতে ফুল ব্যবহার - shajgoj.com

    ৩) অর্কিড-এর মতো আকর্ষনীয় ফুল আর হয় না! এক সময় অর্কিড দুষ্পাপ্য থাকলেও আজ বাজারে সহজলভ্য। চুল সাজাতে ব্যবহার করতে পারেন অর্কিডও। নানা রঙের সমাহারের কারণে সহজেই খুঁজে পাবেন আপনার কাঙ্ক্ষিত রং। খোলাচুলে গুঁজে দিতে পারেন অর্কিড।

    ৪) অনেকে মনে করেন শাড়ি ছাড়া অন্য কোনো পোশাকে চুলে ফুল পরলে ভালো দেখাবে না। শুধু শাড়ি কেন, সালোয়ার-কামিজ বা ফতুয়ার সাথেও ফুল সমান মানানসই! আপনি নিজে চেষ্টা করে দেখতে পারেন; তবে সেক্ষেত্রে চুলে ফুল সাজানোর পদ্ধতিটা হতে হবে একটু ভিন্ন।

    চূলে গাজরা ফুল - shajgoj.com

    ৫) যারা ফুল দিয়ে চুল সাজাতে ভালোবাসেন তারা মুখের আকৃতির সাথে মিলিয়ে ফুল দিয়ে চুল সাজাতে পারেন। যাদের লম্বা মুখ, লম্বা চুল;  তারা কানের পাশে চুলে কয়েকটি ছোট ফুল লাগিয়ে নিতে পারেন। তবে চুল বেশি লম্বা হলে অবশ্যই খোঁপায় ফুল পরতে পারেন। ছোট চুল বা গোল মুখে খোলা চুলের একপাশে একটি ফুল পরা যায়। বেলি ফুলের মালা খোঁপায় মানায় বেশি। শাড়ির সাথে খোঁপা, বেণী বা খোলা চুল – সবকিছুতেই চুলে পরতে পারেন ফুল। সালোয়ার-কামিজ বা ফতুয়ার সাথে চুলে ফুল পরতে চাইলে চুল বাঁধলেই বেশি ভালো লাগে। এক্ষেত্রে কানের পাশে ফুল গুঁজে দিতে পারেন।

    চুলে ডালিয়া ফুল - shajgoj.com

    ৬) শুধু তাজাফুলই নয়, চুলে পরার জন্য এখন পাওয়া যায় কাপড়, প্লাষ্টিক ও ফাইবার-এর তৈরি নানা রকমের ফুল! এগুলো দেখতে একদম সত্যিকারের ফুলের মতোই মনে হয়। তাজা ফুল না পেলে এগুলো দিয়েও সাজতে পারেন।

    আপনার ফুল দিয়ে চুল সাজানো হোক সুন্দরভাবে। তারপর বাহারি পোশাক, রকমারি সাজের সাথে চুলে পরুন পছন্দসই ফুল, তারার মতই দৃষ্টি কাড়তে সক্ষম হবেন আপনি!!!

    ছবি- সংগৃহীত: সাজগোজ

    4 I like it
    0 I don't like it
    পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...