রোজ সকালে রেডিয়েন্ট স্কিন পাওয়ার জন্য সেরা ৪টি স্লিপিং মাস্ক

রোজ সকালে রেডিয়েন্ট স্কিন পাওয়ার জন্য সেরা ৪টি স্লিপিং মাস্ক

5

সারাদিনের নানা কাজের ভীড়ে সময়মতো ত্বকের যত্ন নেয়া হয় না। আবার রাতে বাড়ি ফিরে হাতে খুব বেশি সময় থাকে না প্রোপার স্কিন কেয়ার করার। ফলাফল, দিন দিন ত্বকের লাবণ্য হারিয়ে যাওয়া। সকালে ঘুম থেকে উঠে যদি ডাল স্কিন দেখতে হয় তাহলে কার ভালো লাগে বলুন? এ জন্য চাই এমন কিছু যেটা রাতে ঘুমানোর সময় স্কিনকে হিল করবে। এমনই একটি প্রোডাক্ট স্লিপিং মাস্ক। রাতের স্কিন কেয়ার রুটিনে স্লিপিং মাস্ক অ্যাড করলে ডাল স্কিন রিপেয়ার হবে এবং অল্প সময়েই স্কিন হয়ে উঠবে ইয়াংগার লুকিং। রোজ সকালে রেডিয়েন্ট স্কিন পাওয়ার জন্য আজ সেরা ৪টি স্লিপিং মাস্কের কথা জানাবো, এখান থেকে বাজেট ও কনসার্ন অনুযায়ী আপনি আপনারটি বেছে নিতে পারবেন। চলুন তাহলে জেনে নেই স্লিপিং মাস্কগুলো সম্পর্কে।

স্লিপিং মাস্ক কী?

সূর্যরশ্মি, পল্যুশন, স্ট্রেসের কারণে সারাদিন আমাদের স্কিনের উপর বেশ ধকল যায়। এই ধকল কাটে রাতে ঘুমানোর সময়। আর এই সময়ে স্লিপিং মাস্ক বেশ ইফেক্টিভলি কাজ করে। স্লিপিং মাস্ক রাতে ঘুমানোর আগে ফেইসে অ্যাপ্লাই করতে হয়। এটা সাধারণত জেল বেইজড বা লাইট ওয়েট ফর্মুলার হয়, যার কারণে স্কিনে দ্রুত অ্যাবজর্ব হয়ে যায়। সকালে ঘুম থেকে উঠে ফেইস ধুয়ে ফেলতে হয়। অনেকে স্লিপিং মাস্ক ও শিট মাস্ককে এক ভাবেন। কিন্তু শিট মাস্ক অল্প সময় ফেইসে রাখতে হয়, আর স্লিপিং মাস্ক রাখতে হয় সারা রাত। ওভারনাইট এই মাস্কগুলো স্কিনের সারফেসে একটি প্রোটেক্টিভ লেয়ার ক্রিয়েট করে ত্বকের আর্দ্রতা ধরে রাখে। আর সকালে ঘুম থেকে ওঠার পর স্কিন হয়ে ওঠে প্লাম্পি।

স্লিপিং মাস্ক

Tonymoly Panda’s Dream Sleeping Pack

সকালে ঘুম থেকে উঠে স্কিন দেখতে একদম ফ্রেশ ও ইয়াংগার লুকিং লাগবে, এমনটি কে না চায়? আজ আপনাদের জানাবো এমনই একটি প্রোডাক্টের কথা, যেটি স্কিনকে করে তুলবে একদম আপনার মনের মতো। প্রোডাক্টটি হচ্ছে Tonymoly Panda’s Dream Sleeping Pack। এই স্লিপিং প্যাকে আছে ল্যাভেন্ডার, রোজমেরি, ব্যাম্বু এক্সট্র্যাক্ট ও বেরি এক্সট্র্যাক্ট। এর লাইটওয়েট ও হাইড্রেটিং ফর্মুলা ডার্ক স্পট কমিয়ে স্কিনকে ব্রাইট করে তোলে এবং স্কিন টোন ইভেন করে তোলে। এর ফ্রেগ্রেন্স বেশ রিফ্রেশিং। অল্প পরিমাণ ব্যবহারেই ফুল কভারেজ দেয়।

চলুন এক নজরে এর বেনিফিটগুলো দেখে নেই-

  • স্কিন ব্রাইট করে তোলে
  • স্কিনে সুদিং ফিল দেয়
  • স্কিনের দাগ দূর করতে হেল্প করে
  • ইলাস্টিসিটি বাড়িয়ে স্কিন ইভেনটোন রাখে
  • অ্যান্টি ইনফ্ল্যামেটরি প্রোপার্টিজ থাকায় ইরিটেটেড স্কিনেও ইউজ করা যাবে

৫০ গ্রামের কিউট একটি পান্ডা শেইপের কন্টেইনারে এই স্লিপিং প্যাকটি পাওয়া যাচ্ছে। এটি একটি হাই এন্ড রেঞ্জ প্রোডাক্ট। যারা আগে এটি ইউজ করেছেন তারা জানেন রেঞ্জ একটু বেশি হলেও স্কিনের জন্য এটি কতটা বেনিফিসিয়াল। চাইলে ব্যাগেও ক্যারি করতে পারেন।

রোজ সকালে রেডিয়েন্ট স্কিন পেতে স্লিপিং মাস্ক

Laneige Water Sleeping Mask

ডিহাইড্রেটেড স্কিনে হাইড্রেশন ফিরিয়ে আনতে বেশ কার্যকরী Laneige Water Sleeping Mask। এতে আছে Hydro Ionized Mineral Water, যা স্কিনে দিবে প্রোপার ময়েশ্চার। এতে আরও আছে অরেঞ্জ ফ্লাওয়ার ও রোজ এক্সট্র্যাক্ট এবং স্যান্ডালউড। এর ফ্রেগ্রেন্স বেশ মাইল্ড। ১৫ মি.লি. এর এই মাস্কটির প্রাইস অন্য মাস্কের তুলনায় রিজনেবল। সাইজ দেখে অনেকেই একটু হতাশ হতে পারেন। তাই আগেই বলে দিচ্ছি, জেল বেইজড এই মাস্ক খুব কম পরিমাণে ইউজ করতে হয়। তাই এই একটি ক্রিম অনেকদিন ব্যবহার করা যাবে। মাস্কটি ১০০% প্যারাবেন ফ্রি। অল টাইপ স্কিনে এটি স্যুইটেবল। রোজ সকালে রেডিয়েন্ট স্কিন পাওয়ার জন্য স্কিন কেয়ার রুটিনে অ্যাড করতে পারেন এই মাস্কটি।

চলুন এক নজরে এর বেনিফিটগুলো দেখে নেই-

  • স্কিনের হাইড্রেশন ধরে রাখে
  • এজিং প্রসেস ডিলে করে, যার কারণে স্কিন থাকে হেলদি
  • রেগুলার ইউজে স্কিন হয়ে উঠবে সফট ও রেডিয়েন্ট
  • লাইট ওয়েট ও নন স্টিকি হওয়ায় স্কিনে দ্রুত অ্যাবজর্ব হয়ে যায়

রেডিয়েন্ট স্কিন এর জন্য Laneige Water Sleeping Mask

Cosrx Full Fit Propolis Honey Overnight Mask

Cosrx Full Fit Propolis Honey Overnight Mask স্লিপিং মাস্কে আছে প্রোপোলিস এক্সট্র্যাক্ট ও ন্যাচারাল বি’স ওয়্যাক্স, অ্যালানটয়েন ও হারবাল এক্সট্র্যাক্ট। রাতভর স্কিনকে ময়েশ্চারাইজড রেখে সুদিং ফিল দিতে এটি বেশ কার্যকর। এই মাস্কটি একইসাথে ওভারনাইট মাস্ক, ক্রিম ও ওয়াশ অফ মাস্ক হিসেবে ব্যবহার করা যাবে, অর্থাৎ একটি মাস্কেই একের ভিতর তিন বেনিফিটস পাওয়া যাবে! এর ব্যবহারে রোজ সকালে রেডিয়েন্ট স্কিন পাওয়া যাবে সহজেই। ৬০ মি.লি. এর এই মাস্কটি হাই এন্ড রেঞ্জের। যাদের বাজেট একটু বেশি এবং কোয়ালিটির সাথে কম্প্রোমাইজ করতে চান না, তাদের জন্য নিঃসন্দেহে একটি বেস্ট চয়েস হতে পারে এটি। ট্রাভেল ফ্রেন্ডলি বলে ব্যাগে ক্যারি করা খুবই ইজি। হোয়াইট অ্যান্ড ব্ল্যাক কালারের টিউব প্যাকেজিংটি দেখতে বেশ আইক্যাচি।

চলুন এক নজরে এর বেনিফিটগুলো দেখে নেই-

  • স্কিনে সুদিং ফিল দিবে
  • রাতভর স্কিনকে রাখবে ময়েশ্চারাইজড
  • রেগুলার ময়েশ্চারাইজার হিসেবেও ইউজ করা যাবে
  • লাইটওয়েট হওয়ায় স্কিনে দ্রুত অ্যাবজর্ব হয়ে যাবে
  • সানবার্ন বা হিটেড স্কিনে ইনস্ট্যান্ট কুলিং ফিল দেয়
  • স্কিনের ইরিটেশন ও ইনফ্ল্যামেশন কমায়

রোজ সকালে রেডিয়েন্ট স্কিন পেতে স্লিপিং মাস্ক

TIA’M Snail & Azulene Sleeping Mask

ড্যামেজ স্কিন হিল করবে এমন কিছু খুঁজছেন? তাহলে চুজ করতে পারেন TIA’M Snail & Azulene Sleeping Mask। 81.5% of Snail Secretion Filtrate এবং Guaiazulene যুক্ত এই মাস্কটি ড্যামেজ স্কিন রিপেয়ার করবে এবং স্কিন করবে হেলদি লুকিং। এই ব্র্যান্ডের প্রতিটি প্রোডাক্টে সেইফ ও ন্যাচারাল ইনগ্রেডিয়েন্ট ইউজ করা হয়েছে। ৮০ মি.লি. এর এই মাস্কটি হাই এন্ড রেঞ্জের। ট্রাভেল ফ্রেন্ডলি বলে ইজিলি মাস্কটি ব্যাগে ক্যারি করতে পারবেন।

যে যে বেনিফিট পাওয়া যাবে এই মাস্ক থেকে-

  • ড্যামেজ স্কিনকে হেলদি করে তোলে
  • স্কিনের রেডনেস কমিয়ে সুদিং ফিল দেয়
  • স্কিন হাইড্রেটেড রাখে এবং ইলাস্টিসিটি ইমপ্রুভ করে
  • রাতভর স্কিনের ময়েশ্চার ধরে রেখে স্কিন ব্যারিয়ার স্ট্রেন্থ করে তোলে

TIA’M Snail & Azulene Sleeping Mask

কখন ইউজ করতে হবে?

স্লিপিং মাস্ক ইউজ করা খুব সহজ। তবে এটি ব্যবহারের আগে অবশ্যই প্রোপার স্কিন কেয়ার রুটিন ফলো করতে হবে। শুরুতেই ক্লেনজিং, টোনিং ও ময়েশ্চারাইজিং এই তিনটি স্টেপ কমপ্লিট করে এরপর স্লিপিং মাস্ক অ্যাপ্লাই করতে হবে। ঘুমানোর অন্তত ৩০ মিনিট আগে স্কিন কেয়ার কমপ্লিট করবেন। সকালে ঘুম থেকে ওঠার পর লুকওয়ার্ম ওয়াটার দিয়ে ফেইস ধুয়ে নিতে হবে।

কোথায় পাবো অথেনটিক প্রোডাক্ট?

মার্কেটে এখন সব প্রোডাক্টেরই কমবেশি রেপ্লিকা পাওয়া যায়। তাই প্রয়োজনীয় প্রোডাক্ট কেনার জন্য বেছে নিন অথেনটিক শপ। এক্ষেত্রে আমার ভরসার জায়গা সাজগোজ। স্কিন কেয়ার, হেয়ার কেয়ার ও মেকআপ রিলেটেড যে কোনো প্রোডাক্ট কিনতে পারেন এখান থেকে। সাজগোজের চারটি ফিজিক্যাল শপ রয়েছে। শপগুলো যমুনা ফিউচার পার্ক, সীমান্ত সম্ভার, বেইলি রোডের ক্যাপিটাল সিরাজ সেন্টার এবং উত্তরার পদ্মনগর (জমজম টাওয়ারের বিপরীতে) এ অবস্থিত। এই শপগুলোতে ঘুরে নিজের পছন্দমতো অথবা অনলাইনে শপ.সাজগোজ.কম থেকে কিনতে পারেন আপনার দরকারি প্রোডাক্টগুলো।

 

ছবিঃ সাজগোজ, Skinnora

8 I like it
6 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...