স্যাগি ব্রেস্ট এর জন্য রাইট ব্রা সিলেক্ট করার টিপস ও ট্রিকস

স্যাগি ব্রেস্ট এর জন্য রাইট ব্রা সিলেক্ট করার টিপস ও ট্রিকস

Untitled-1

ব্রা শব্দটির সাথে আমরা প্রতিটি মেয়েই পরিচিত। কিছুটা ভয়, লজ্জা, সংকোচ কাটিয়ে টিনেজ থেকে আমাদের ব্রা পরা শুরু হয়। কিন্তু ব্রা নিয়ে সঠিক ধারণা অনেকেরই থাকে না। কোন ব্রা আমাদের জন্য রাইট সিলেকশন হবে, কোন ম্যাটেরিয়াল চুজ করবো অথবা কোন সাইজের ব্রা কিনবো এসব নিয়ে থেকে যায় অনেক কনফিউশন। তারপর যদি হয় হেভি বা স্যাগি ব্রেস্ট তাহলে তো চিন্তার শেষ নেই! ব্রা থেকে প্রোপার সাপোর্ট পাবো কিনা, ফিট করবে কিনা এমন অনেক কিছু ভাবতে হয়। এক্ষেত্রে ব্যাপারটা বেশ চ্যালেঞ্জিং হয়ে যায়। তাই আমার আজকের আর্টিকেলে শেয়ার করবো কয়েকটি টিপস যার মাধ্যমে আপনি সহজেই স্যাগি ব্রেস্ট এর জন্য পারফেক্ট ব্রা সিলেক্ট করতে পারবেন।

নিজের ব্রা সাইজ সম্পর্কে জানা

পারফেক্ট ব্রা সিলেক্ট করার জন্য প্রথমেই নিজের ব্রেস্টের সাইজ জানতে হবে। অনেকেই নিজের ব্রা সাইজ জানেন না বলে ভুল সাইজের ব্রা কেনেন। যার কারণে প্রোপারলি কমফোর্ট পাওয়া যায় না। আবার খুব টাইট বা খুব লুজ ব্রা আপনার ব্রেস্টকে সাপোর্ট তো দিবেই না বরং আপনার অস্বস্তির কারণ হতে পারে।

ব্রা'র ম্যাটেরিয়াল

ব্রা সাইজ সিলেক্ট করার কিছু ট্রিকস আছে। ট্রিকসগুলো হচ্ছে-

১) প্রথমেই আয়নার সামনে সোজা হয়ে দাঁড়িয়ে একটা মেজারমেন্ট টেপ দিয়ে আপনার আন্ডার বাস্ট সাইজ বা ঘের মেপে নিন।

২) আন্ডার বাস্ট যদি জোড় সংখ্যা হয় তাহলে তার সাথে যোগ করুন ৪ আর বিজোড় হলে যোগ করবেন ৫। আন্ডার বাস্ট এর সাথে ৪ বা ৫ যোগ করে যে সংখ্যা পাওয়া যাবে সেটা হবে আপনার ব্যান্ড সাইজ।

৩) এবার মেজারমেন্ট টেপ নিয়ে আপার বাস্ট সাইজ মেজার করুন।

৪) আপনার আপার বাস্ট সাইজ থেকে আপনার ব্যান্ড সাইজ বাদ দিলে যে সাইজ পাবেন সেটা আপনার কাপ সাইজ। ডিফারেন্স ১ ইঞ্চি হলে কাপ A, ২ ইঞ্চি হলে কাপ B, ৩ ইঞ্চি হলে কাপ C, ৪ ইঞ্চি হলে কাপ D চুজ করবেন।

খেয়াল রাখুন ব্রা ম্যাটেরিয়ালে

একটা পারফেক্ট ব্রা চুজ করার জন্য যেমন রাইট সাইজ সিলেক্ট করা অনেক ইম্পরট্যান্ট তেমনই এর ম্যাটেরিয়াল বা ফেব্রিক এর উপর ডিপেন্ড করবে আপনি কমফোর্টেবল থাকতে পারছেন কিনা। কারণ ম্যাটেরিয়াল খুব শক্ত বা ফেব্রিক কোয়ালিটি ভালো না হলে ব্রা পরে বডিতে ইচিং হতে পারে। এতে পাবলিক প্লেসে বিব্রত হওয়ার সম্ভাবনা থেকেই যায়। তাই সবসময় খেয়াল রাখবেন ব্রা যেন সফট আর কমফোর্টেবল কোনো ম্যাটেরিয়ালের তৈরি হয়।

কমফোর্টেবল ব্রা

কোন ধরনের ব্রা স্যাগি ব্রেস্ট এর জন্য ভালো?

স্যাগি বা হেভি ব্রেস্ট এর জন্য সব ধরনের ব্রা স্যুইটেবল নয়। বাজারে বিভিন্ন ধরনের এবং বিভিন্ন স্টাইলের ব্রা আছে। যেমন- টি শার্ট ব্রা, সিমলেস ব্রা, স্পোর্টস ব্রা, টিনেজ ব্রা ইত্যাদি। তাহলে স্যাগি ব্রেস্ট এর জন্য কোন ধরনের ব্রা চুজ করবেন? এই ধরনের ব্রেস্ট এর জন্য হেভি প্যাডেড ব্রা এড়িয়ে চলাই ভালো। এক্ষেত্রে বেছে নিতে হবে লাইট প্যাডেড ব্রা। আর এমন কিছু লিফট আপ ব্রা যা আপনার স্যাগি ব্রেস্টকে প্রোপার সাপোর্ট দিবে এবং ফুল কভার করবে। এক্ষেত্রে পুশ আপ ব্রা, হাই টাইড ব্রা এই ধরনের ব্রা হতে পারে আপনার জন্য রাইট চয়েস।

Valene High Tide Bra

কিছুদিন আগে আমিও ব্রা নিয়ে খুব চিন্তায় ছিলাম। তখন আমার এক কলিগ আমাকে Valene High Tide Bra ইউজ করার জন্য সাজেস্ট করলো। এই ব্রা আমি সাজগোজের ফেইসবুক পেইজ থেকে কিনেছি। প্রথমে সাইজ নিয়ে বেশ কনফিউজড ছিলাম। কিন্তু সাজগোজের ফিমেল কনসালটেন্ট অনলাইনে আমাকে খুব ভালোভাবে সাইজ মেজারমেন্ট বুঝিয়ে সাজেস্ট করেছিলো বলে আমার চুজ করতে বেশ ইজি হয়েছিল।

সিমলেস ব্রা

কী কী সুবিধা পাওয়া যাবে এ ব্রা তে?

১) এই ব্রা টি লাইটওয়েট ও সিমলেস হওয়াতে দেয় আল্টিমেট কমফোর্ট।

২) এই ব্রা সুপার সফট ও আল্ট্রা ব্রিথেবল ফেব্রিক দিয়ে বানানো হয়েছে। তাই পরার পর একদমই আনকমফোর্ট লাগবে না।

৩) এর স্ট্র্যাপ অ্যাডজাস্ট করা যায় বলে ইজিলি টাইট বা লুজ করতে পারবেন।

৪) এই ব্রা এর ফেব্রিক্স ৯২% নাইলন এবং ৮% স্প্যান্ডেক্স।

৫) এর ৪টি সাইজ ভ্যারাইটি আছে- S, M, L, XL। আপনার সাইজ অনুযায়ী ইজিলি আপনি চুজ করে নিতে পারবেন।

৬) ব্ল্যাক, প্যাস্টেল ব্লু, বেইজ (হালকা হলুদ-বাদামী), বেবি পিংক এর মতো কয়েকটি সুন্দর কালারে পেয়ে যাবেন এই ব্রা টি।

৭) Valene এর হাই টাইড ব্রা গুলো প্রিমিয়াম কোয়ালিটির। সারাদিন পরে থাকলেও কোনো ধরনের ইচিনেস হবে না।

ব্রা ধোয়া এবং সংরক্ষণের নিয়ম

১) Valene High Tide Bra ক্লিন করার জন্য ব্লিচ ব্যবহার করা যাবে না। এতে ব্রা এর ফেব্রিক নষ্ট হয়ে যেতে পারে। শুধু হাতে ধুয়ে নিতে হবে।

২) এই ব্রা গুলো খুবই ডেলিকেট। তাই ধোয়ার সময় খুব জোরে ঘষা যাবে না। এতে কাপের স্ট্রাকচার নষ্ট হয়ে যেতে পারে।

৩) আয়রন বা ড্রাইওয়াশ করা যাবে না।

৪) ব্রা নিয়মিত ওয়াশ করতে হবে। ওয়াশ করার পর মাঝখান থেকে ঝুলিয়ে শুকাতে দিতে হবে।

 

এই ব্রা স্যাগি ব্রেস্ট এর জন্য হতে পারে লাইফ সেভার। আর এই ব্রা গুলো খুব কমফোর্টেবল হওয়ায় যে কোনো ধরনের পোশাকের সাথেই ক্যারি করতে পারবেন। একবার ব্যবহার করলে ডিফারেন্সটা আপনি নিজেই বুঝতে পারবেন। লঞ্জেরি আইটেমগুলো রিজনেবল প্রাইসে পাওয়া যাবে সাজগোজে। শপ.সাজগোজ.কম এ অর্ডার দিলে অনলাইনে ঘরে বসেই পেয়ে যাবেন আপনার পছন্দের লঞ্জেরি আইটেমটি! মেজারমেন্ট সংক্রান্ত যে কোনো সমস্যা হলে সাজগোজের ফেইসবুক পেইজে ইনবক্সের মাধ্যমে ফিমেল কনসালটেন্টের সাথে কথা বলতে পারবেন।

ছবিঃ সাজগোজ

30 I like it
7 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...