নিজের হাতে বানানো নেইলপলিশ আর ফুট স্প্রে - Shajgoj নিজের হাতে বানানো নেইলপলিশ আর ফুট স্প্রে - Shajgoj

নিজের হাতে বানানো নেইলপলিশ আর ফুট স্প্রে

জুলাই ২২, ২০১৩

বাজারে হাজারও রঙের নেইলপলিশ পাওয়া যায় তারপরও এমনটা হয় যে আপনি যে রঙটা খুঁজছেন সেটা হয়ত পাচ্ছেন না। তাছাড়া নিজের হাতে বানানো জিনিসের মূল্যই অন্যরকম। অনেকে হয়ত চাইবেন আইশ্যাডোর সাথে ম্যাচিং নেইলপলিশ লাগিয়ে সবাইকে চমকে দিতে তাদের জন্য আজ আমি ঘরে কিভাবে নেইলপলিশ বানাবেন সেই গোপন রহস্য বলবো। আজ আপনাদের জন্য আর একটা উপহার আছে সেটা হল সু স্প্রে অথবা ফুট স্প্রে বানানোর পদ্ধতি। অনেকেই হয়ত এটার সাথে পরিচিত না। কিন্তু মনে পড়ছে সেদিনটির কথা? যেদিন অফিস থেকে সোজা চলে গিয়েছিলেন বন্ধুদের আড্ডায় আর সেখানে আপনার ঘামে ভেজা পায়ের দুর্গন্ধে সবাই মুখটা কেমন বিষিয়ে তুলেছিল। কি বিব্রতকর অবস্তায় না পড়েছিলেন সেদিন। তাই আপনাকে আর কখনও যেন এমন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সম্মুখীন হতে না হয় সেই ব্যবস্থাও আজ করে দেবো।

নেইলপলিশঃ

যা যা লাগবে – নিজের পছন্দের রঙের আইশ্যাডো, ফানেল, প্লাস্টিক ব্যাগ, ক্লিয়ার নেইলপলিশ, রুটি বেলার বেলুনি।

কিভাবে বানাবেন – নিজের পছন্দ মত কোন পুরানো অথবা নতুন আইশ্যাডো নিন।

যদি শ্যাডো পাউডার হয় তাহলে তা গুঁড়ো করার দরকার নেই আর সলিড ব্লক হলে সেটি একটি প্লাস্টিক ব্যাগে ভরে রুটি বানানোর বেলুনি দিয়ে গুঁড়ো করুন ততক্ষণ পর্যন্ত যতক্ষন না ফাইন পাউডারে পরিনত হয়। কোন রকম লাম্পস যেন না থাকে। তাহলে কিন্তু ফাইনাল প্রোডাক্ট দেখতে অনেক খারাপ দেখাবে।

ভালো ভাবে গুঁড়ো হয়ে গেলে একটি ফানেলের সাহায্যে গুঁড়ো গুলো ক্লিয়ার নেইলপলিশের মধ্যে ভরে দিন।

যদি কিছু ষ্টীল বল বিয়ারিং খুঁজে পান তাহলে সেটা নেইলপলিশে দিয়ে দিন। এতে করে নেইল পলিশ তাড়াতাড়ি এবং সহজে মিক্স হবে। বোতলটা ভালো ভাবে নাড়ুন যতক্ষণ পর্যন্ত না রঙ সমভাবে মিশে যায়।

powgep93swcyvv

টিপস

০১. যদি আইশ্যাডো কিনতে হয় তাহলে সস্তা দেখে কিনুন। তাহলে আপনি অনেকগুলো নেইলপলিশ বানাতে পারবেন।

০২. সহজে বানানোর জন্য লিকুইড আইশ্যাডো ব্যবহার করুন।

০৩. যদি আপনার কাছে ক্লিয়ার নেইলপলিশ না থাকে তাহলে ২টি নেইলপলিশের সংমিশ্রণেও নতুন নেইলপলিশ বানাতে পারেন। যেমন সবুজ নেইলপলিশ বানাতে হলে হলুদ আর নীল নেইলপলিশ এক সাথে মিশিয়ে নিন।

ফুট স্প্রে বা সু স্প্রেঃ

অনেকক্ষণ জুতা পরে থাকলে অনেকেরই পা ঘেমে যায়। ফলে যখন জুতা খোলা হয় তখন পা থেকে আসা ঘামের দুর্গন্ধ অন্যদের বিরক্তির কারণ হয়। তাই এবার আসুন আমরা ফুট বা সু স্প্রে বানানো শিখবো।

যা যা লাগবে – পেপারমিনট অয়েল, বেবি পাউডার, পানি, একটি স্প্রে বোতল।

কিভাবে বানাবেন – একটি পাত্রে ১/২ চা চামচ বেবি পাউডার নিন। এর সাথে ২ ফোঁটা পেপারমিনট অয়েল আর পানি মিশান। পানির পরিমাণ আপনার স্প্রে বোতল ভরার জন্য যতটা লাগবে ঠিক ততটায় দিবেন। সব উপকরণ দেয়া হলে এই মিশ্রণটি ফানেলের সাহায্যে স্প্রে বোতলে ভরে নিন। তারপর খুব ভালো ভাবে বোতলটিকে ঝাঁকিয়ে তৈরি করে নিন আপনার ফুট স্প্রে। এবার যখন ইচ্ছা তখন পায়ে অথবা জুতায় স্প্রে করে আপনার পা দুটিকে করে তুলুন সুরভিত।

images

ShoeSpray-Intro

লিখেছেনঃ রোজেন

ছবিঃ উইকিহাও.কম, ক্যাফেমম.কম