মেকাপ ব্যাগে রাখুন প্রয়োজনীয় জিনিস - Shajgoj

মেকাপ ব্যাগে রাখুন প্রয়োজনীয় জিনিস

DSC_0025[13] copy

কর্মব্যস্ততার জন্য কোনো সাজগোজ ছাড়াই মাঝে মাঝে ঘর থেকে বেরিয়ে যেতে হয়। আবার সময়ের অভাবে অর্ধেক সাজ নিয়ে বেড়িয়ে পড়লে নিজের কাছে অসস্তি লাগে। এছাড়াও হঠাৎ করে বন্ধুদের সাথে ঘুরতে গেলে বা অফিসের পরে অনুষ্ঠানে যেতে হলে, অল্প একটু না সাজলে সত্যিই বেমানান লাগে!  তাই হাতের কাছেই রেখে দিন না সাজসজ্জার প্রয়োজনীয় সামগ্রী। মেকাপ ব্যাগে সবকিছু গুছিয়ে রাখুন আর ঝটপট নিজেকে সাজিয়ে তুলুন।

[picture]

Sale • The Body Shop, Skin cafe, Tinted Moisturizer

মেকাপ ব্যাগে প্রয়োজনীয় যেসব জিনিস না রখলেই নয় –

কাজল:

retractable-eyeliner-black

 

বাঙালি মেয়েদের সাজ অসম্পূর্ণ থাকে চোখে কাজল না দিলে। কালো কাজল দিয়ে চোখ ভরাট করে নিজেকে সাজালেও, এখনকার ট্রেন্ড মেনে অনেকেই বিভিন্ন রঙের কাজল দিয়ে চোখ সাজাচ্ছেন। তাই আপনার মেকাপ ব্যাগে কালো কাজলের পাশপাশি নীল, সবুজ, বেগুনী রঙের কাজল রেখে দিন। ভাল ব্র্যান্ডের পেন্সিল কাজলের দাম ৫০-৩৫০ টাকা এবং টিউব কাজলের দাম ২৫০- ১৪০০ টাকা পড়বে। নন ব্র্যান্ডের দাম একটু কম পরলেও চোখ ভালো রাখার জন্য ব্র্যান্ডের কাজল ব্যবহার করার চেষ্টা করুন।

মাশকারা:

Mashkara

 

চোখের আইল্যাসকে ঘন ও কালো দেখানোর জন্য প্রায় সবাই মাশকারা ব্যবহার করেন। তবে মাশকারা কেনার সময় ওয়াটার প্রুফ মাশকারা কিনলে সব সময় ব্যবহার করা যায়। ব্র্যান্ডের মাশকারার দাম ৩৫০ টাকা থেকে শুরু হয়।

আইশ্যাডো:

Eye Shadow

 

আইশ্যাডো বক্সে থাকা বিভিন্ন রঙ দিয়ে চোখকে আকর্ষণীয় করে সাজানো যায়। তাই মেকাপ ব্যাগে ছোট একটি আইশ্যাডো বক্স রেখে দিন। আইশ্যাডো কেনার সময় বক্সে কালো, ব্রোঞ্জ, সোনালি, গোলাপি ও রুপালি শ্যাডো আছে কিনা দেখে নিন। আলাদা বক্স বা বড় বক্স না কিনে কালো, ব্রোঞ্জ রঙ থাকা ছোট বক্স কিনলে সহজেই স্মোকি সাজ দিতে পারবেন। ৪৫০ টাকা থেকে ১৫৫০ টাকার ভিতরে ব্র্যান্ডের আইশ্যাডো বক্স পাবেন।

 

লিপস্টিক, লিপ লাইনার,  লিপ গ্লস:

Lipstik

লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙাতে সবাই পচ্ছন্দ করেন। মেয়েরা আজকাল সব রঙের জামার সাথেই গাঢ় লাল লিপস্টিক ব্যবহার করছেন। এছাড়াও গোলাপি রঙের বা ম্যাট রঙের লিপস্টিক সঙ্গে রাখা ভালো। ব্র্যান্ড অনুযায়ী দামের তফাৎ দেখা গেলেও ৩৫০টাকা থেকেই আপনি পচ্ছন্দের লিপস্টিক কিনতে পারবেন। লিপস্টিকের সাথে মিলিয়ে লিপ লাইনার কিনে ফেললে সাজার সময় সুবিধা হয়। এখনকার ট্রেন্ড ম্যাট লিপস্টিক হলেও ব্যাগে লিপ গ্লস রেখে দিন। লিপ লাইনার ও লিপ গ্লস ১০০-৫০০ টাকার মধ্যে পাবেন।

ফাউন্ডেশন ও কনসিলার:

Foundation

 

ফাউন্ডেশন কেনার আগে নিজের গায়ের রঙের সাথে মিলিয়ে নিন এবং ফাউন্ডেশনের চেয়ে এক শেড হাল্কা কিন্তু একই আন্ডারটোনের কনসিলার কিনে মেকাপ ব্যাগে রাখুন। অফিসের পর সরাসরি কোনো অনুষ্ঠানে যেতে হলে সাজ নিয়ে সমস্যায় পরবেন না। ফাউন্ডেশন ও কনসিলার কেনার সময় ব্র্যান্ড দেখে কিনুন। ভালো মানেরগুলো দাম ৭৫০ টাকা থেকে শুরু হয়।

ব্লাশ অন:

Blusher

 

গালে গোলাপি আভা ফুটিয়ে তোলার জন্য মেকাপ ব্যাগে সবসময়য় পিঙ্ক ব্লাশ অন এর বক্স রেখে দিন। দাম ৫০০ টাকা শুরু হয় এবং ব্র্যান্ড ভেদে দাম উঠানামা করে।

ফেস ওয়াশ  ও সানস্ক্রিন:

silky-sheer-lotion-spf-50

 

 

 

মেকাপ ব্যাগে কিছু থাকুক আর না থাকুক সবসময় ফেস ওয়াশ ও সানস্ক্রিন লোশন রেখে দিবেন। ফেস ওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিলে মুখের সতেজ ভাবটি বজায় থাকবে। আর রোদের হাত থেকে ত্বক বাঁচাতে সানস্ক্রিন লোশনের বিকল্প নেই। তাই পচ্ছন্দের ব্র্যান্ডের ফেস ওয়াশ ও সানস্ক্রিন আপনার মেকাপ ব্যাগকে করবে পারফেক্ট।

পারফিউম বা বডি-স্প্রে:

 

 

 

secret-escape

সব কিছুই তো হলো, কিন্তু পারফিউম বা বডি-স্প্রে ছাড়া আপনার সাজ রয়ে যাবে অসম্পূর্ণ। পারফিউম বা বডি-স্প্রের ছোট বোতল মেকাপ ব্যাগে রেখে দিয়ে প্রয়োজনের সময় ঝটপট ব্যবহার করুন।

মডেল – মিম

ছবি – শুভ

লিখেছেন – তটিনী

 

 

2 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...