নিষ্প্রাণভাব কমিয়ে ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে নাইট ময়েশ্চারাইজার

নিষ্প্রাণভাব কমিয়ে ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে কার্যকরী নাইট ময়েশ্চারাইজার

6 (13)

হঠাৎ আয়নার সামনে নিজেকে দেখে খানিকটা অপ্রস্তুত-ই হয়ে গেলেন! লক্ষ্য করলেন, এমনিতেই ত্বক অয়েলি! তার উপর ফেইসে ঠিক আগের মত গ্লোয়িং ভাবটাও নেই। সাথে সাথে আরও কেমন যেন ফ্যাকাসে আর নিষ্প্রাণ দেখাচ্ছে। এমন সময় আমরা একেকজন একেক রকম সল্যুশন খুঁজে থাকি। কেউ একেবারেই ঘরোয়া উপায়ে ন্যাচারালভাবে এর সমাধান চাই, কেউ আবার নানা রকম প্রোডাক্ট ইউজ করতেই স্বাচ্ছন্দ্য বোধ করি। ফেইস নিয়ে এমন সমস্যায় আপনিও কি কখনো পড়েছেন? তাহলে আজকের লেখাটি কোনোভাবেই মিস করা যাবে না। নিষ্প্রাণভাব কমিয়ে ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে নাইট ময়েশ্চারাইজার হিসেবে ভিটামিন সি কীভাবে কাজ করে আজকে জানবো তা নিয়েই। পাশাপাশি জেনে নিবো তৈলাক্ত ত্বকের যত্নে বেস্ট একটি ময়েশ্চারাইজার নিয়েও।

ত্বকের যত্নে ভিটামিন সি কীভাবে কাজ করে?

হেলদি ত্বক পেতে ভিটামিন সি কতটা কার্যকরী তা কম বেশি আমরা সবাই জানি। এই যেমন,

  • ভিটামিন সি কোলাজেন প্রোডাকশন বাড়িয়ে ত্বককে সতেজ এবং মসৃণ রাখতে সহায়তা করে
  • স্কিনের মেলানিনের প্রোডাকশন কন্ট্রোল করে স্কিনকে কালচে হওয়া থেকে সুরক্ষা দেয়
  • ভিটামিন সি আমাদের ত্বকের হাইপার পিগমেন্টেশন সহ বিভিন্ন দাগ দূর করে
  • স্কিনটোনকে ইভেন করে
  • ত্বকের রুক্ষতা বা ডালনেস দূর করে ত্বককে করে প্রাণবন্ত ও উজ্জ্বল

“ভিটামিন সি” যুক্ত ময়েশ্চারাইজারের গুণাবলি কী কী?

  • ভিটামিন সি যুক্ত ময়েশ্চারাইজার আমাদের ত্বককে ভেতর থেকে ব্রাইট করতে সহায়তা করে
  • স্কিনের হেলদিভাব ফিরিয়ে আনতে কাজ করে
  • স্কিনকে রাখে ফ্রেশ ও সফট
  • সেই সাথে আমাদের ত্বকের হাইড্রেশন বুস্ট করতেও সহায়তা করে

স্কিন কেয়ারে আমার প্রিয় ভিটামিন সি গ্লো বুস্টিং ময়েশ্চারাইজার

বেশ কিছুদিন ধরেই নানা কারণে আমাদের ফেইসটা কেমন যেন নিষ্প্রাণ আর মলিন দেখাচ্ছিল। আর অয়েলি স্কিনের সমস্যাতো আছেই। এমন সময় সল্যুশন হিসেবে আমি “দ্যা বডি শপ” এর ভিটামিন সি যুক্ত “গ্লো বুস্টিং ময়েশ্চারাইজার” স্কিন কেয়ারে অ্যাড করি। গত ২ মাস টানা নাইট কেয়ার রুটিনে এটি ব্যবহার করার পর আমি সত্যি খুবই মুগ্ধ হয়েছি। প্রায় এক মাসের মাঝেই আমি আমার নিজের ফেইসে বেশ কিছু চেঞ্জ লক্ষ্য করি। এবার চলুন জেনে নেই, নিষ্প্রাণভাব কমিয়ে ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনতে আমার খুব পছন্দের ভিটামিন সি যুক্ত নাইট ময়েশ্চারাইজারটি নিয়ে। আজকে আমি শেয়ার করবো, “The Body Shop Vitamin C Glow Boosting Moisturizer” নিয়ে আমার টুকিটাকি অভিজ্ঞতা!

The Body Shop Vitamin C Glow Boosting Moisturizer কেন রেকমেন্ড করছি?

  • এটি আমার ফেইসের মলিনভাব দূর করে ত্বকে হেলদি গ্লো নিয়ে এসেছে
  • আমার মুখের স্কিন কিছু জায়গায় আনইভেন ছিল, এখন আমার স্কিন দেখতে অনেকটাই ইভেন লাগে
  • এটি ত্বককে একদমই অয়েলি না করে ময়েশ্চারাইজড রাখতে হেল্প করে
  • আমার স্কিনকে লম্বা সময়ের জন্য হাইড্রেটেড রাখতে পারে
  • এটি অ্যাপ্লাই এর পর রিফ্রেশিং ফিল হয়
  • পাশাপাশি স্কিনে খুব সুন্দর স্মুথভাব এনে দিয়েছে

অয়েলি স্কিনের জন্য ময়েশ্চারাইজার হিসেবে “দ্যা বডি শপ” এর ভিটামিন সি যুক্ত “গ্লো বুস্টিং ময়েশ্চারাইজার”-টি আমার রিসেন্ট ফেবারিট একটি স্কিন কেয়ার প্রোডাক্ট। তবে ময়েশ্চারাইজারটি ব্যবহার করে নিষ্প্রাণভাব কমিয়ে ত্বকের উজ্জ্বলতা ফিরে পেতে কয়েক মাস রেগুলার এটি ব্যবহার করে যেতে হবে। রাতারাতি ফলাফল পেয়ে যাবো, বিষয়টি আসলে তেমন নয়!

আমি যেভাবে ব্যবহার করি

জেনে রাখা ভালো, ভিটামিন সি ময়েশ্চারাইজারটি খুব অল্প পরিমাণে নিলেই কাজ করবে। তাই খুব বেশি পরিমাণে নেওয়ার প্রয়োজন নেই! অবশ্যই দিনের বেলা সানস্ক্রিন ব্যবহার করতে ভুলবেন না এবং সানস্ক্রিন রিঅ্যাপ্লাই করাটাও মিস করা যাবে না।

১) রাতে ঘুমাতে যাওয়ার আগে আমাদের ফেইসটাকে প্রথমেই ভালোভাবে ক্লিন করে নিতে হবে।

২) এরপর অল্প পরিমাণে ময়েশ্চারাইজার হাতের আঙ্গুল-এ নিয়ে ড্যাব ড্যাব করে পুরো ফেইসে মিশিয়ে নিতে হবে। চাইলে গলায়ও অ্যাপ্লাই করতে পারেন।

৩) প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে একবার ব্যবহার করলেই যথেষ্ট।

টেক্সচার এবং ফর্মুলা কেমন?

এই ময়েশ্চারাইজারটি একদমই লাইট ওয়েট এবং জেল বেইজড ফর্মুলায় তৈরি। কালারটা অনেকটাই অরেঞ্জিশ এবং খুব সুন্দর একটি মাইল্ড অরেঞ্জিশ স্মেল আছে যা আমার কাছে খুবই রিফ্রেশিং লাগে।

কোন ধরনের স্কিনের জন্য স্যুইটেবল?

The Body Shop Vitamin C Glow Boosting Moisturizer” কম্বিনেশন টু অয়েলি স্কিনের জন্য একদম পারফেক্ট। এটি জেল বেইজড ফর্মুলায় তৈরি তাই স্কিনকে একদমই অয়েলি করবে না। তবে যেকোনো স্কিন টাইপের জন্যেই এটি স্যুইটেবল।

কত বছর বয়স থেকে ব্যবহার করা যায়?

সাধারণত ১৮ বা তার বেশি বয়স হলেই এটি ব্যবহার করতে পারবেন। তবে আবার বলছি, রাতের বেলা “The Body Shop Vitamin C Glow Boosting Moisturizer” ব্যবহার করলে, দিনের বেলা সানস্ক্রিন অ্যাপ্লাই করা কিন্তু মাস্ট!

পরিমাণে কতটুকু থাকে এবং প্রাইস কেমন? 

“The Body Shop Vitamin C Glow Boosting Moisturizer”-টি পেয়ে যাবেন ৫০ এম.এল এর কাঁচের একটি গোল কৌটায়। প্রাইস স্টুডেন্টদের জন্য একটু বেশি মনে হতে পারে, তবে প্রোডাক্টটি খুবই কার্যকরী। আমি সাজগোজ থেকে অফার প্রাইসে কমে পেয়ে গিয়েছিলাম। পরিমাণ অনুযায়ী প্রাইস একটু বেশি মনে হলেও, যেহেতু অল্প পরিমাণে নিলেই ভালো কাজ করে তাই নিশ্চিন্তে একটি কৌটা অনেকদিন ইউজ করতে পারবেন! ত্বকের জন্য এই ইনভেস্টটুকু করলে বৃথা যাবে না আশা করি।

ত্বকে নানা রকম সমস্যা আমরা কম বেশি সবাই ফেইস করে থাকি। এর কারণ হতে পারে কাজের ব্যস্ততায় ত্বকের পর্যাপ্ত কেয়ারের অভাব। আমার মতো যাদের তৈলাক্ত ত্বক এবং মনে হচ্ছে স্কিনের উজ্জ্বলতা দিন দিন যেন কমেই যাচ্ছে, তাদের জন্য খুব সহজেই স্বল্প সময়ে এই সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব ভিটামিন সি গ্লো বুস্টিং ময়েশ্চারাইজারটি ব্যবহার করে। তবে প্রোডাক্ট ব্যবহারের পাশাপাশি পর্যাপ্ত ঘুম এবং হেলদি লাইফ স্টাইল মেনটেইন করতে ভুলবেন না!

নিষ্প্রাণভাব কমিয়ে ত্বকের উজ্জ্বলতা ফিরিয়ে আনার সিক্রেট তো জেনেই গেলেন। তাহলে নাইট ময়েশ্চারাইজারটি স্কিন কেয়ারে ইনক্লুড করে নিন। অথেনটিক প্রোডাক্টস কিনতে চাইলে সাজগোজের দুটি ফিজিক্যাল শপ যার একটি যমুনা ফিউচার পার্ক ও অপরটি সীমান্ত সম্ভারে অবস্থিত, সেখান থেকে কিনতে পারেন আর অনলাইনে কিনতে চাইলে শপ.সাজগোজ.কম থেকে কিনতে পারেন।

 

লিখেছেন- শাহরীন অন্তি

ছবি- সাজগোজ

 

8 I like it
1 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...