স্কিনফুড ব্ল্যাক সুগার মাস্ক ওয়াশ অফ - Shajgoj

স্কিনফুড ব্ল্যাক সুগার মাস্ক ওয়াশ অফ

প্রোডাক্ট রিভিউ অব স্কিনফুড ব্ল্যাক সুগার মাস্ক ওয়াশ অফ - shajgoj

ইনবক্সে অভিযোগ, প্রোডাক্ট রিভিউ এতো কম আসছে কেন? তাইতো! প্রায় বছর হতে চলল রিভিউ লিখি না! এমন নয় নতুন প্রোডাক্ট ইউজ করি না, জাস্ট আজকাল যেসব প্রোডাক্ট ইউজ করি তার ম্যাক্সিমাম-ই প্রি-অর্ডার দিয়ে কেনা ইনডি ব্র্যান্ড… ক্লিন বিউটি চর্চা করছিলাম কিনা…! তাই খুঁজতে বসলাম, শেলফে ইজিলি আভেইলেবল এমন কোন প্রোডাক্ট-টা আছে যার রিভিউ দেয়া যায়… হাতে উঠে এলো ফেমাস আর বাজেট-সুলভ কোরিয়ান স্কিনকেয়ার ব্র্যান্ড “স্কিনফুড”- এর ব্ল্যাক সুগার ওয়াশ অফ মাস্ক -টি।

তো চলুন, অনেকদিন পর আবার একটা রিভিউ দেখে নেই।

[picture]

ফার্স্ট অফ অল, নাম থেকেই বোঝা যাচ্ছে এটা একটা ওয়াশ অফ ফেস মাস্ক। এর স্পেসালিটি হচ্ছে, স্কিনের জন্য হেল্পফুল উপাদানের পাশাপাশি এতে আছে ব্রাউন সুগারের খুব ছোট ছোট দানা। যা স্কিন এক্সফলিয়েট করতেও হেল্প করে। এমন আরেকটা মাস্ক কিন্তু আছে, ফ্রিম্যান চারকোল সুগার মাস্ক। সেটাও চিনির দানার সাহায্যে স্কিন স্ক্রাব করে। এই লেখায় আমি স্কিনফুড অ্যান্ড ফ্রিম্যান দুটো মাস্কের তফাৎ নিয়েও একটু আলোচনা করব। যাতে কার জন্য কোন মাস্ক বেটার হবে সেটা বুঝে আপনি ডিসিশন নিতে পারেন।

প্রোডাক্ট ক্লেইম

স্কিনফুড ব্ল্যাক সুগার মাস্ক এমন একটি ওয়াশ অফ ফেস প্যাক যা একি সাথে স্ক্রাব হিসেবেও কাজ করে। খুব ফাইনলি মিলড ব্ল্যাক সুগার দানা (যা নরমাল চিনির দানার মতো স্কিনে কাঁটা ছেড়া তৈরি করে না) ছাড়াও এতে আছে ময়েশ্চারাইজিং অ্যান্ড নরিশিং ওয়েলস, যা রোমকূপ ক্লগ না করেই নিউলি এক্সফলিয়েটেড স্কিনের ইরিটেশন কমায় আর স্মুথ ও সফট করে তোলে।

দাম: আমার মতে এই প্রোডাক্টের ওয়ান অফ দ্য মোস্ট এক্সাইটিং দিক। এর দাম মাত্র ৬৮০ টাকা। ১০০ গ্রাম মাস্কের জন্য! বডিশপের লেটেসট ওয়াশ অফ মাস্ক-গুলোর সাথে তুলনা করলে একেবারেই বাজেট প্রোডাক্ট এটা। এই বাজেটে কম্প্যারিজন আসতে পারে অনলি ফ্রিম্যান ব্র্যান্ডের সাথে।

কোথায় পাবেন: যেকোনো অথেনটিক কোরিয়ান কস্মেটিক সেলার পেজ, সাজগোজ শপ… এসব জায়গায় স্টকেই পেয়ে যাবেন। প্রি অর্ডারের ঝক্কি পোহানোর দরকার নেই। সাজগোজের অনলাইন-এ অর্ডার দিতে পারেন ইজিলি। তাছাড়া যমুনা ফিউচার পার্ক ও সীমান্ত স্কয়ার-এ অবস্থিত তাদের ফিজিকাল শপ-এও পাবেন।

আমার এক্সপেরিয়েন্স

প্রথমে দুটো বিষয় ক্লিয়ার করি, প্রোডাক্টের ডেসক্রিপশন দেখে “ওয়াও” হয়ে গিয়ে আমি এটা কিনি নি। এটা স্কিনফুড ব্র্যান্ডের দুটো বেস্টসেলার প্রোডাক্টের ভেতরে একটা! আর স্কিনফুড বলতে গেলে কোরিয়ার মেগা ব্র্যান্ড গুলোর ভেতর একটি। তাই জাস্ট সিম্পল কিওরিওসিটি থেকে কিনেছিলাম। দেখি জিনিসটা কি, ভেবে!

Black Sugar Mask Wash Off - shajgoj

আর একটা ব্যাপার হল, ফিজিকাল এক্সফলিয়েশন আমার কাছে আমার স্কিনের জন্য পারফেক্ট লাগে না। আমার মনে হয় স্কিনে বেশ ড্যামেজ হয়। যেহেতু আমি প্রপার সানস্ক্রিন ইউজ করি আমার ফার্স্ট চয়েস তাই সবসময়ই কেমিক্যাল এক্সফলিয়েটর বা এসিডস।

বুঝতেই পারছেন খুব যে গদগদ হয়ে রিভিউ লিখছি তা নয়। মেইন রিজন, যারা এসিড এক্সফলিয়েশন করতে সক্ষম না, তাদের জন্য অ্যাভেইলেবল একটা প্রোডাক্টের ডেসক্রিপশন সহজ ভাষায় দেয়া।

এই প্রোডাক্টের জার কেমন নিচে দেখতেই পাচ্ছেন। ভালো ব্যাপার হল, জারের সাথে একটা কভার পাবেন যা প্রোডাক্ট উপচে পড়া থেকে বাঁচাবে। ফ্রিম্যানের মতো এরও একটা বড় সাইজের টিউব আছে। আর আমার মনে হয় মাস্কের জন্য টিউব আরও বেশি হাইজেনিক। কিন্তু টিউবটা বাংলাদেশে অ্যাভেইলেবল না। তাই জারের মাস্ক নিয়েই কথা বলছি। জারের ভেতরে বারবার হাত দিয়ে প্রোডাক্ট তুলে নিতে আপনারও যদি আমার মতই খারাপ লাগে দেন টিউব কালেক্ট করাটাই ভালো হবে।

Skin Food Black Sugar Mask Wash Off - shajgoj

 

এবার আসি মাস্ক টেক্সচারে-

মাস্ক টেক্সচার অব স্কিনফুড ব্ল্যাক সুগার মাস্ক ওয়াশ অফ - shajgoj

টেক্সচার বেশ ইউনিক… দেখতে ঘন জ্যামের মতো, আর স্মেল খুবি লোভ জাগানো। চিনির ক্যারামেলি স্মেলে ক্ষিদে পেয়ে যায় প্রায়! টাচ করলে দেখবেন মাস্কটা বেশ শক্ত আর জমাট বাঁধা। বাট “তেলতেলে” না। এতে অনেক ধরনের ইমালসিফাইড তেল থাকার কারণে খুব গরমে এই শক্ত জ্যাম-ই টেক্সচার একটু লুজ হয়ে আসে। মনে হবে তেল শীতে জমাট বাধে আর গরমে গলে যায় একটু।

আমি জাস্ট পি সাইজ এমাউনট ইউজ করি। এই মাস্ক সারা মুখে থিক লেয়ার করে মাখার দরকার নেই। একেবারে পাতলা একটা লেয়ার দেবেন।

 

 আমার ইউজ করার ওয়েটা বলি?

ফেসওয়াশ দিয়ে ক্লিন করা হালকা ভেজা ফেসে জাস্ট পি সাইজ মাস্ক আমি লাইট লেয়ারে মেখে নেই। তারপর ৫-১০ মিনিট ওয়েট করি। এরপর হালকা পানি সারা মুখে ছিটিয়ে নিয়ে ১ মিনিট খুবি হালকা হাতে ম্যাসাজ করে পানি দিয়ে মাস্ক ধুয়ে ফেলি। সপ্তাহে ১-২ বার ইউজ করি।

স্কিনফুড ব্ল্যাক সুগার মাস্ক ওয়াশ অফ স্কিনে ইউজ করার ওয়ে - shajgoj

খুব ছোট ছোট চিনির দানা গুলো দেখতে পাচ্ছেন?

Light Lair Skin Food Black Sugar Mask Wash Off at Skin - shajgoj

উপরের ছবির মত এমন লাইট লেয়ারই যথেষ্ট।

যাদের স্কিন খুব ড্রাই তারা ১৫-২০ মিনিট মাস্ক রাখতে পারেন। আবার যারা অনলি স্ক্রাব হিসেবে ইউজ করতে চান সেভাবেও প্রবলেম নেই। সেক্ষেত্রে মাস্কের ময়েশ্চারাইজিং বেনেফিট আপনি পাবেন না।

অয়েলি স্কিনে গ্রীষ্মে স্ক্রাব হিসেবে আর শীতে ডিপ ময়েশ্চারাইজিং মাস্ক হিসেবে এটা বাজেটের ভেতরে মোটামুটি ভালো একটা প্রোডাক্ট হবে।নরমাল/ মিশ্র/ ড্রাই স্কিনের জন্য বছরের যেকোনো সময় এটা মাস্ক কাম স্ক্রাব হিসেবে কাজ করা যাবে।

ফ্রিম্যান চারকোল মাস্কের তুলনায় এটা কেমন?

১. চিনির দানার সাইজ- আমার স্কিন সেনসিটিভ , ফ্রিম্যান চারকোল সুগার স্ক্রাব মাস্কের চিনির দানা আমার বডি স্কিনের জন্যও বেশি হারশ হয়ে যায়! মুখে একবারই ইউজ করেছিলাম, একেবারেই স্যুট করে নি। স্কিনফুডের চিনির দানার আকার আকৃতি ফেসিয়াল স্কিন স্ক্রাব করার জন্য আমার কাছে ফ্রিম্যান থেকে বেটার লেগেছে। তাই কেমিক্যাল স্ক্রাব ইউজ করতে পারবেন না, এমন সেনসিটিভ স্কিনের জন্য  ফ্রিম্যান থেকে স্কিনফুড বেটার হবে।

২. দাম- দামের দিক দিয়ে  ফ্রিম্যান থেকে স্কিনফুড একটু কস্টলি। কিন্তু খুব বেশি না।

৩. হাইজিনিক প্যাকেজিং- স্কিনফুডের জার থেকে টিউবের ফ্রিম্যান মাচ বেটার এদিক থেকে।

তাই, নরমাল স্কিন হলে আর একটু কঠিন স্ক্রাব পছন্দ হলে ফ্রিম্যান চুজ করতে পারেন। কিন্তু পাতলা, সেনসিটিভ, একনে আছে এমন ত্বকের জন্য স্কিনফুড বেটার। আর এপ্রিকট শেল, আমনড শেলের অত্যন্ত হারশ স্ক্রাবের চেয়ে এই দুটোই বেটার। তাই ওগুলো যতটা পারা যায় এভয়েড করুন।

তো, মাস্কের যে দিকগুলো ভালো লেগেছে-

ভারসেটিলিটি। মাস্ক, স্ক্রাব হিসেবে ইজিলি ইউজ করা যায়।

 ময়েশ্চারাইজিং ফ্যাক্টর, টাইম নিজনে কনট্রোল করে ত্বকের ময়েশ্চার ব্যালেন্স নিজেই ঠিক করতে পারবেন।

 অনেক নরিশিং ওয়েল থাকা সত্ত্বেও ধোয়ার পড়ে মুখে চিটচিটে তেলের লেয়ার পড়ে থাকে না। তেল পানির সাথে ইমালসিফাইড হয়ে পড়ে যায়। জাস্ট স্কিনের আদ্রতা বাড়ে।

 মোটামুটি ছোট চিনির দানা, স্কিনের ক্ষতি হবার চান্স অন্যান্য বিখ্যাত স্ক্রাব থেকে অনেক কম।

 বাজেট প্রোডাক্ট, আমার জার ৬ মাস টিকেছিল। শেষের দিকে বডি স্ক্রাব হিসেবে ইউজ করে শেষ করতে হয়েছে।

আর, যে দিকগুলো তেমন ভালো লাগে নি-

 জার প্যাকেজিং, আনহাইজেনিক। বাথরুমে রাখা থাকলে জারে পানি পড়ে আরও বাজে অবস্থা তৈরি হয়।

 খুব তৈলাক্ত ত্বক যাদের তাদের জন্য এটা ‘মাস্ক’ হিসেবে ইউজ করা কঠিন হয়ে পড়বে।

 নাট শেল বা হারমফুল মাইক্রোবিড স্ক্রাবের মতো বাজারে সহজে পাওয়া যাবে না।

 আমি স্কিনে ফিজিক্যাল স্ক্রাব ইউজ করা একেবারেই বাদ দিয়ে দিয়েছি। এটাই আমার ইউজ করা লাস্ট ফিজিক্যাল স্ক্রাব ছিল। সো আমার মতো যারা আছেন তারাও আমার মতো কোন ভাবেই এই নিরিহ প্রোডাক্টকে তেমন পছন্দ করবেন না। আমার জন্য, যতই মাইলড স্ক্রাব হোক না কেন, এটা হারশই ফিল হবে। can’t help it!

আমার রেটিং: ৬/১০। কারণ আমি পারসোনালি ফিজিক্যাল স্ক্রাব পছন্দ করি না। ফ্রিম্যান চারকোল স্ক্রাব-কে সেদিক থেকে আমি ২/১০ দেব (টোটালি, পার্সোনাল মতামত, সাজগোজেই আরেকজন রিভিউয়ার ফ্রিম্যান চারকোল স্ক্রাব রিভিউ করেছেন, যতদুর মনে পড়ে তার স্কিনে সেটা বেশ ভালো কাজ করেছিলো)!

তাই যারা ম্যানুয়াল/ ফিজিক্যাল স্ক্রাব পছন্দ করেন তারা এটা ট্রাই করে দেখতে পারেন। এই প্রথম তেমন ভালো লাগে নি এমন একটা প্রোডাক্টের রিভিউ দিলাম! অন্যরকম ফিলিং। আশা করি আপনাদের হেল্প হয়েছে। আরও কোন প্রোডাক্ট রিভিউ দেখতে চাইলে কমেন্টে জানাবেন। চেষ্টা করব ইউজ করেছি এমন প্রোডাক্টের রিভিউ আরও বেশি বেশি লিখতে।

 

 

0 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...