প্রাকৃতিক নির্যাসের টোনার দিয়ে হোক রেগুলার স্কিন কেয়ার!

প্রাকৃতিক নির্যাসের টোনার দিয়ে হোক রেগুলার স্কিন কেয়ার!

2 (10)

রেগুলার স্কিন কেয়ারে টোনারের গুরুত্ব সম্পর্কে এখন আমরা কম বেশি সবাই জানি। সুন্দর ও গ্লোয়িং ত্বক পেতে বেসিক স্কিন কেয়ার মেনটেইন করা উচিত। ক্লেনজিংয়ের পরের স্টেপ হচ্ছে টোনিং। যদি টোনারের মাধ্যমেই প্রাকৃতিক নির্যাস দিয়ে স্কিন কেয়ার করা যায়, তাহলে তো ভালোই হয়, তাই না? রাজকন্যা অল পারপাস টোনার, আমার রিসেন্ট ফেবারিট এই প্রোডাক্টের রিভিউ না শেয়ার করলেই নয়! কী কী প্রাকৃতিক উপাদান এতে আছে, স্কিন কেয়ারে এর মিরাকেল কী, প্যাকেজিং, কীভাবে ব্যবহার করতে হয় সবকিছুই আজ আপনাদের জানাবো।

স্কিন কেয়ারে টোনারের প্রয়োজনীয়তা কী?

স্কিন কেয়ারে যে স্টেপটি নিয়ে আমরা অনেকেই অবহেলা করি বা না বুঝে ইগনোর করি, সেটা হচ্ছে টোনিং! কিন্তু টোনার অ্যাপ্লাই মিস করলে আপনার স্কিন কেয়ার রুটিনটা কিন্তু অসম্পূর্ণ থেকে গেল। ত্বকের যত্নে টোনার কী কী কাজ করে সেটা প্রথমে জেনে নেয়া যাক।

  • টোনার স্কিনের পি এইচ ব্যালেন্স ঠিক রাখে
  • ত্বককে জেন্টালি এক্সফলিয়েট করে, এতে স্কিন ফ্রেশ ও ক্লিন দেখায়
  • পোর মিনিমাইজ করতে হেল্প করে
  • ত্বকে বয়সের ছাপ পরতে বাঁধা দেয়
  • স্কিনকে পরবর্তী স্কিন কেয়ার প্রোডাক্টের জন্য তৈরি করে যাতে সেটা ভালোভাবে ত্বকে শোষিত হতে পারে

প্রাকৃতিক নির্যাসের টোনারঃ রাজকন্যা অল পারপাস টোনার রিভিউ

অরগানিক ও ন্যাচারাল এক্সট্র্যাক্টযুক্ত স্কিন কেয়ার প্রোডাক্ট আমার বরাবরই পছন্দের। ন্যাচারাল ইনগ্রেডিয়েন্সের তো কোন ক্ষতিকর দিক নেই, এটা শুধু স্কিনকে বেনিফিটই দিবে! রাজকন্যা অল পারপাস টোনারের উপাদান দেখেই আমার মনে হয়েছিল এটা তো ট্রাই করতেই হবে! হোয়াইট টি, চন্দ্রমল্লিকা আর গাঁদা ফুলের নির্যাস দিয়ে তৈরি এই টোনারটি। এই উপাদানগুলো স্কিনে কীভাবে বেনিফিট দেয় আর কী কী উপকারিতা আছে, চলুন জেনে নেই এখনই।

১) হোয়াইট টি

অ্যান্টি-অক্সিডেন্টে ভরপুর হোয়াইট টি সানবার্ন কমাতে হেল্প করে, সেই সাথে স্কিনটোন ব্রাইট করে। হোয়াইট টি-এর সুদিং প্রোপার্টিজ আছে। পাশাপাশি এটা ত্বকে ব্রণের প্রকোপ কমাতেও সাহায্য করে।

২) গাঁদা ফুল 

গাঁদা ফুলের নির্যাস ত্বকের অয়েল কন্ট্রোল করে। এতে আছে অ্যান্টি-ফাঙ্গাল ও অ্যান্টি-ব্যাকটেরিয়াল প্রোপারটিস, যা স্কিনের জন্য খুবই ভালো।

৩) চন্দ্রমল্লিকা ফুল

চন্দ্রমল্লিকা ফুলের এক্সট্র্যাক্ট পোর মিনিমাইজ করতে হেল্প করে। এটি স্কিনের ইরিটেশন ও রেডনেস কমাতে দারুণ কার্যকরী। এটি স্কিনের ব্লেমিশ ও এজিং সাইন কমাতে ভূমিকা রাখে। চন্দ্রমল্লিকা ফুলের নির্যাস অ্যান্টি-ইনফ্লামেটরি প্রোপার্টিজযুক্ত।

কীভাবে ব্যবহার করতে হবে?

ফেইস ওয়াশ দিয়ে মুখ ধুয়ে অর্থাৎ ক্লেনজিংয়ের পর মুখ ভালোভাবে ড্রাই করে নিন। এবার কয়েক ফোঁটা রাজকন্যা অল পারপাস টোনার কটোন প্যাডে নিয়ে আস্তে আস্তে পুরো ফেইসে অ্যাপ্লাই করে নিতে হবে। ব্যস, হয়ে গেল টোনিং!

রাজকন্যা অল পারপাস টোনারের স্পেশালিটি কী?

রাজকন্যা অল পারপাস টোনারে কোনো ক্ষতিকর উপাদান নেই, এটি প্যারাবেন ফ্রি। বাজেট ফ্রেন্ডলি, প্রাকৃতিক নির্যাসের অপূর্ব ব্লেন্ডিং আর হার্শ ক্যামিকেলমুক্ত, এটাই রাজকন্যা অল পারপাস টোনারের স্পেশালিটি! এর প্যাকেজিংটাও বেশ ভালো, ব্যাগে ইজিলি ক্যারি করতে পারবেন।

আমার এক্সপেরিয়েন্স

আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে এর ফ্লোরাল স্মেল, আর ফেইসে অ্যাপ্লাইয়ের সাথে সাথে সুদিং ফিল দেয়। স্কিন হাইড্রেটেড আর ফ্রেশ দেখায়। কিছুদিন ধরে ইউজ করার মনে হয়েছে, এটা আমার স্কিনটোন উজ্জ্বল করেছে, ত্বকের কুচকানো ভাবটাও বেশ কমেছে। আর ওপেন পোরের ভিজিবিলিটিও কমে গেছে! এক কথায়, আমি স্যাটিসফাইড এই টোনার নিয়ে এবং এটা এখন আমার ডেইলি স্কিন কেয়ার প্রোডাক্ট। আমার স্কিন সেনসিটিভ ও তৈলাক্ত। আমার স্কিনে এটি দারুণ স্যুট করেছে। সব ধরণের ত্বকেই এই টোনার অ্যাপ্লাই করা যাবে, তবুও আগে প্যাচ টেস্ট করে তারপর স্কিন কেয়ারে ইনক্লুড করা ভালো।

কোথায় পাবো?

অথেনটিক স্কিন কেয়ার প্রোডাক্ট কিনতে আমার সবসময়ই ভরসা শপ.সাজগোজ.কম। অনলাইনে অর্ডার করে ঘরে বসেই প্রোডাক্ট হাতে পেয়ে যায়। আর সাজগোজের দুইটা আউটলেট আছে, যেটা যমুনা ফিউচার পার্ক আর সীমান্ত সম্ভারে অবস্থিত। আপনার প্রয়োজনমতো স্কিন কেয়ার, হেয়ার কেয়ার প্রোডাক্ট, মেকআপ আইটেম, বেবি কসমেটিক্স সবই পেয়ে যাবেন সাজগোজে।

তাহলে এই ছিল রাজকন্যা অল পারপাস টোনার নিয়ে রিভিউ। এই দামে এমন ভালোমানের টোনার পাওয়া আসলেই কঠিন। যারা বেসিক স্কিন কেয়ার শুরু করতে চান, বা স্কিন কেয়ার করছেন, বা প্রাকৃতিক উপাদান দিয়ে রূপচর্চা করতে পছন্দ করেন, এই টোনার কিন্তু মাস্ট হ্যাভ! তাহলে আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন।

ছবি- সাজগোজ

37 I like it
5 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...