রেগুলার মেকআপ লুক মাত্র ৩টি প্রোডাক্টস দিয়েই!

রেগুলার মেকআপ লুক মাত্র ৩টি প্রোডাক্টস দিয়েই!

5

ইউনিভার্সিটি, অফিস কিংবা বাইরে কোথাও বের হতে হলে একটু মেকআপ তো করাই লাগে! ঝটপট রেডি হওয়ার জন্য হাতের কাছে কিছু মেকআপ প্রোডাক্টস রাখতে হয়। ডে টাইমে সিম্পল ও ন্যাচারাল লুকেই মার্জিত ও স্নিগ্ধ দেখায়। সব সময় যে অনেক বেশি মেকআপ আইটেমের দরকার হয়, এমনটি কিন্তু না। রেগুলার মেকআপ লুক মাত্র ৩টি প্রোডাক্টস দিয়েই সম্ভব! কি বিশ্বাস হচ্ছে না? ইন্টারেস্টিং ব্যাপার হলো, একটি ব্র্যান্ডের প্রোডাক্টস দিয়েই আপনি এই ন্যাচারাল মেকআপ লুক ক্রিয়েট করতে পারবেন! চলুন তাহলে বিস্তারিত জেনে নেই।

রিজনেবল প্রাইসে বেস্ট মেকআপ প্রোডাক্টস

অনেকেই মনে করেন ভালো ব্র্যান্ডের মেকআপ আইটেমস কিনতে গেলে বিগ অ্যামাউন্ট ইনভেস্ট করতে হবে। আসলে সব সময় হাইএন্ড ব্র্যান্ডের প্রোডাক্ট পারচেজ করা পসিবল হয় না। যারা রেগুলার বেসিসে হালকা মেকআপ করে বাইরে বের হন, তারা অনেকেই বাজেট ফ্রেন্ডলি ব্র্যান্ড প্রিফার করেন। বিশেষ করে স্টুডেন্টদের জন্য বাজেট একটা বড় ইস্যু। আজকে এমন ৩টি প্রোডাক্টস নিয়ে কথা বলবো যেগুলোর প্রাইস আপনার সাধ্যের মধ্যেই। তাই নো টেনশন!

রেগুলার মেকআপ লুক এর জন্য বেসিক ৩টি আইটেমস

১) প্রথমেই বেছে নিন সঠিক শেইডের প্রেসড পাউডার

রেগুলার লুকের জন্য ফাউন্ডেশন অনেকেই এড়িয়ে চলেন। আপনি যদি কনসিলার, কালার কারেক্টর বা ফাউন্ডেশন ইউজ করতে না চান, তাহলে আপনার জন্য বেস্ট অপশন হচ্ছে প্রেসড পাউডার। এটি স্কিনের ডিসকালারেশন ফিক্স করবে। সেই সাথে পোরসের অ্যাপেয়ারেন্স কমিয়ে আপনার ন্যাচারাল বিউটিকে এনহ্যান্স করবে। Nirvana Color Mattifying and Poreless Pressed Powder হতে পারে আপনার জন্য পারফেক্ট একটি চয়েজ।

রেগুলার মেকআপ লুক

Nirvana Color Mattifying and Poreless Pressed Powder

যারা মেকআপ করতে ভালোবাসেন, তাদের জন্য কিন্তু এই প্রোডাক্টটি মাস্ট হ্যাভ। অয়েল কন্ট্রোল করে, শাইন ফ্রি লুক দেয় দীর্ঘসময়। এটাতে পাফের পাশাপাশি আয়নাও দেওয়া আছে। কাজেই টাচআপের জন্য খুব ইজিলি এটা ব্যাগে ক্যারি করা যায়। এর ৩টি শেইডস রয়েছে, আপনার স্কিনটোন অনুযায়ী যেকোনো একটি বেছে নিতে পারেন। এখন প্রশ্ন হচ্ছে কীভাবে বুঝবেন আপনার জন্য নিরভানা প্রেসড পাউডারের কোন শেইডটি পারফেক্ট? চিন্তার কিছু নেই! চলুন জেনে নেই এখনই।

Light Natural

যারা বেশ ফর্সা বা ফেয়ার স্কিনটোনের, তাদের জন্য এই শেইডটি স্যুইটেবল। দেখে নিন অন্যান্য ব্র্যান্ডের ড্যুপ শেইডগুলো, অর্থাৎ যারা এগুলো ইজ্যুয়ালি ব্যবহার করেন তারা Nirvana Color Mattifying and Poreless Pressed Powder- Light Natural শেইডটি নিতে পারেন নিশ্চিন্তে।

  • MAC Studio Fix Powder Plus Foundation NC 15-20
  • LA Girl Pro Face HD Matte Pressed Powder – Classic Ivory
  • LA Girl Pro Face HD Matte Pressed Powder – Porcelain

 

Light Beige

যাদের স্কিনটোন মিডিয়াম বা মাঝারি ফর্সা থেকে উজ্জ্বল শ্যামলার মধ্যে, তারা Nirvana Color Mattifying and Poreless Pressed Powder- Light Beige নিতে পারেন। দেখে নিন অন্যান্য ব্র্যান্ডের ড্যুপ শেইডস, এগুলো যাদের স্কিনে পারফেক্টলি মানিয়ে যায় তারা নিরভানার এই শেইডটি পিক করতে পারেন।

বাংলাদেশী স্কিনটোন

  • MAC Studio Fix Powder Plus Foundation NC 25-30
  • Wet n Wild Photo Focus Pressed Powder – Warm Beige
  • LA Girl Pro Face HD Matte Pressed Powder – Creamy Natural
  • LA Girl Pro Face HD Matte Pressed Powder – Nude Beige
Light Golden

যাদের স্কিন শ্যামবর্ণের তারা Nirvana Color Mattifying and Poreless Pressed Powder- Light Golden শেইড নিতে পারেন। এশিয়ান স্কিনটোনে, স্পেসিফিকভাবে বললে বাংলাদেশী স্কিনটোনে এই শেইডটি দারুণ স্যুট করে। তাহলে এখন দেখে নিন অন্যান্য ব্র্যান্ডের ড্যুপ শেইডস, এগুলো যাদের স্কিনে পারফেক্টলি ম্যাচ করে তারা নিরভানার এই শেইডটি সিলেক্ট করতে পারেন।

  • MAC Studio Fix Powder Plus Foundation NC 35-40
  • LA Girl Pro Face HD Matte Pressed Powder – Medium Beige

২) চোখ সাজিয়ে নিন কাজল দিয়ে

ফেইস মেকআপ তো হলো, এবার আসি চোখে। কাজল দিয়ে চোখ সাজাতে কে না ভালোবাসে! রেগুলার মেকআপ লুক এর জন্য আইলাইনার বা কাজল কম বেশি সব মেয়েরাই ইউজ করে। এমন একটি কাজল পেলে তো ভালোই হয়, যেটি হবে ওয়াটার প্রুফ ও লং লাস্টিং। সেই সাথে দামটাও সাধ্যের মধ্যে থাকতে হবে! এমনই একটি কাজল হচ্ছে Nirvana Color KOHL Eyeliner Pencil

রেগুলার মেকআপ লুক এ কাজল

Nirvana Color KOHL Eyeliner Pencil with Sharpener 

একবার অ্যাপ্লাই করলেই পেয়ে যাবেন ডার্ক আইলুক। সেই সাথে এটি দেয় ম্যাট, স্ম্যাজ প্রুফ ও লং লাস্টিং ফিনিশ। শুধু চোখের লোয়ার ল্যাশ লাইনেই না, আপার আইলিডেও আই লাইনারের মতো অ্যাপ্লাই করা যায়। রেগুলার ইউজের জন্য একদম পারফেক্ট। সবথেকে বড় সুবিধা হচ্ছে এর সাথে শার্পনারও পেয়ে যাবেন।

৩) এবার ব্লাশ ও লিপস্টিক দিয়ে নিন  

হাতের কাছে ব্লাশ নেই? একটি লিপস্টিক দিয়েই ব্লাশ আর লিপকালার দু’টো কাজই করে নিতে পারেন! রেগুলার মেকআপ লুকে হালকা ব্লাশ দিলে কিন্তু বেশ সুন্দর মানিয়ে যায়। মেকআপের মাধ্যমে ন্যাচারাল লুক ফুটিয়ে তুলতে চাইলেও একটুখানি ব্লাশ অ্যাপ্লাই করতে হয়। সামান্য লিপস্টিক নিয়ে গালে ডট দিন এবং ভালোভাবে ব্লেন্ড করে নিন। আর এই কাজে যেকোনো ন্যুড, পিংকিশ বা লাইট পীচ কালারের লিপস্টিক কিন্তু আপনি ব্যবহার করতেই পারেন। রেগুলার ইউজের জন্য আমার রিসেন্ট ফেবারিট হচ্ছে Nirvana Color Liquid Matte Lipstick।

ব্লাশ অ্যাপ্লাই

Nirvana Color Liquid Matte Lipstick

এই ম্যাট লিকুইড লিপস্টিকের ফর্মুলা বেশ লাইট। লং লাস্টিং ও ট্র্যান্সফার প্রুফ হওয়াতে রেগুলার মেকআপ লুক এর জন্য পারফেক্ট। একদমই ক্র্যাক করে না। আর কালারগুলো খুবই আই ক্যাচি; ডাস্কি, মিডিয়াম, ফেয়ার- সব ধরনের স্কিনেই খুব সুন্দরভাবে স্যুট করবে। নিরভানা কালার লিকুইড ম্যাট লিপস্টিকের ৮টি শেইডস আছে।

এশিয়ান স্কিনটোনের জন্য পারফেক্ট একটি রেড শেইড হচ্ছে Nirvana Color Liquid Matte Lipstick – Wild Red

ব্রাউনিশ টাইপের লিপকালার ট্রাই করতে চাইলে পারফেক্ট একটি শেইড হচ্ছে Nirvana Color Liquid Matte Lipstick – Sweet Sin

ডিপ কালার বা মেরুন রেড পছন্দ করলে পিক করুন এই শেইডটি Nirvana Color Liquid Matte Lipstick – Timeless

যারা ন্যুড কালারের লিপস্টিক প্রিফার করেন তাদের জন্য পারফেক্ট শেইড হচ্ছে Nirvana Color Liquid Matte Lipstick – Infatuated

Nirvana Color Liquid Matte Lipstick

ব্রাউনিশ ন্যুড বা সফট কালারের লিপস্টিক ট্রাই করতে চাইলে বেছে নিন এই শেইডটি Nirvana Color Liquid Matte Lipstick – Art Lip

ডিপ ম্যাজেন্টা বা বেরি টাইপের কালার যারা পছন্দ করেন, তাদের জন্য মাস্ট হ্যাভ শেইড হচ্ছে Nirvana Color Liquid Matte Lipstick – Love Me

ব্রিক রেডিশ টোনের কালার পছন্দ করলে পিক করুন এই শেইডটি Nirvana Color Liquid Matte Lipstick – Kiss Me

ম্যাজেন্টা বা ব্রাইট কালারের লিপস্টিক নিতে চাইলে আপনার জন্য পারফেক্ট অপশন হচ্ছে Nirvana Color Liquid Matte Lipstick – Sweet Raisin

তাহলে দেখলেন তো মাত্র ৩টি প্রোডাক্টস দিয়েই খুব সহজে রেগুলার মেকআপ লুক ক্রিয়েট করতে পারেন। হাতের কাছে এই মেকআপ আইটেমগুলো থাকলে যখন তখন আপনি রেডি হতে পারবেন! অনলাইনে অথেনটিক প্রোডাক্ট কিনতে পারেন শপ.সাজগোজ.কম থেকে অথবা সাজগোজের ৪টি শপ- যমুনা ফিউচার পার্ক, বেইলি রোডের ক্যাপিটাল সিরাজ সেন্টার, উত্তরার পদ্মনগর (জমজম টাওয়ারের বিপরীতে) ও সীমান্ত সম্ভার থেকেও বেছে নিতে পারেন আপনার পছন্দের প্রোডাক্টটি।

ছবি- সাজগোজ

17 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...