টিনেজারদের শারীরিক গঠন ও বয়স অনুযায়ী পারফেক্ট ব্রা কোনগুলো?

টিনেজারদের শারীরিক গঠন ও বয়স অনুযায়ী পারফেক্ট ব্রা কোনগুলো?

টিনেজারদের শারীরিক গঠন ও বয়স অনুযায়ী একজন ব্রা সিলেক্ট করছেন

বারো তেরো বছর বয়সে একটি মেয়ে মানসিক ও শারীরিকভাবে বিভিন্ন রকম পরিবর্তনের মধ্যে দিয়ে যায়। এসময় তাদের প্রতি বিশেষ যত্ন নেওয়া প্রয়োজন। টিনেজে মেয়েদের জন্য প্রয়োজনীয় একটা বিষয় হলো সঠিক অন্তর্বাস বেছে নেওয়া। কিন্তু টিনেজারদের শারীরিক গঠন ও বয়স অনুযায়ী পারফেক্ট ব্রা সিলেকশন যে কতটা জরুরী, সেটাই অনেকে জানে না! এই বয়স থেকেই সঠিক অন্তর্বাস বা ব্রা না পরলে কী ধরনের সমস্যা হতে পারে সেটাই আজ জানাবো। সেই সাথে আমরা জেনে নিবো টিনেজারদের শারীরিক গঠন ও বয়স অনুযায়ী মানানসই ও কমফোর্টেবল ব্রা কোনগুলো।

টিনেজারদের জন্য পারফেক্ট ব্রা সিলেকশন কেন জরুরী?

ঘরে বাইরে কোনো কিছুতেই আমরা মেয়েরা এখন আর পিছিয়ে নেই। কিন্তু এত কিছুর পরও লজ্জার কারণে বা সামাজিক ট্যাবুর জন্য এই বিষয়টি নিয়ে খোলাখুলি আলোচনা করতে পারি না! আমরা অনেকেই নিজেদের শারীরিক গঠন ও বয়স অনুযায়ী সঠিক ইনার ওয়্যার অথবা রাইট ফিট ব্রা পরি না, যার ফলে একটু বয়স বাড়লেই বিভিন্ন রকম শারীরিক সমস্যার সম্মুখীন হতে হয়। তাই টিনেজ থেকেই এই ব্যাপারে সতর্ক থাকতে হবে। বয়স অনুযায়ী মানানসই ও কমফোর্টেবল ব্রা সিলেকশন কেন জরুরী সেটাই এখন জানবো।

একজন টিনেজার পারফেক্ট ব্রা সিলেকশন করছেন

১) ভুল সাইজের ব্রা সিলেক্ট করলে এবং প্রোপার সাপোর্ট না পেলে মেয়েরা অনেক সময়ই অস্বস্তিতে ভোগে। এছাড়াও জামার উপর দিয়ে ব্রা এর স্ট্রিপ বোঝা গেলেও সেটা কিন্তু বেশ বিব্রতকর।

২) অনেক ক্ষেত্রেই দেখা যায়, রাইট ফিট ব্রা না পরার কারণে টিনেজ মেয়েরা কনফিডেন্টলি নিজেকে প্রেজেন্ট করতে পারছে না বা এসময় নিজেদের একটু গুটিয়ে নিচ্ছে। শারীরিক পরিবর্তনের সাথে নিজেকে মানিয়ে নিতে যেই আত্মবিশ্বাস প্রয়োজন, সেটার অভাব থেকে যাচ্ছে।

৩) ইনার ওয়্যার প্রোপারলি ফিট না হওয়ার কারণে ব্রেস্ট এর শেইপে চেঞ্জ আসতে পারে এবং স্যাগি হয়ে যেতে পারে। অনেকেরই অল্প বয়সে স্তন ঝুলে যায়, এছাড়াও আবার অনেকের ব্যাকপেইনও হয়।

৪) ব্রা এর ম্যাটেরিয়াল সিলেকশনে ভুল হলে আর সেটা দীর্ঘ সময় ধরে পরিধান করলে চুলকানি, স্যাঁতস্যাঁতে ভাব, ইনফেকশন ইত্যাদি সমস্যা হতে পারে। সবচেয়ে বড় ইস্যু হচ্ছে, ব্রা আরামদায়ক না হলে কোনো কাজেই মনোযোগী হতে পারবেন না, সারাক্ষণই অস্বস্তি লাগবে।

শারীরিক গঠন ও বয়স অনুযায়ী পারফেক্ট ব্রা কোনগুলো?

বয়ঃসন্ধিকালে অনেক বিষয়কে গুরুত্ব দেওয়া হলেও শারীরিক পরিবর্তনের সাথে সাথে সঠিক সাইজ এবং ম্যাটেরিয়ালের ব্রা পরিধানের বিষয়টিকে মায়েরা তেমন গুরুত্বের সাথে দেখেন না। টিনেজ থেকেই সঠিক অন্তর্বাস না পরলে কী ধরনের সমস্যা হতে পারে সেটা আমরা কিছুক্ষণ আগেই জেনেছি। আশা করি, এখন থেকে আমরা এই বিষয়টাকে অবহেলা করবো না! তাহলে এখন আসি মেইন টপিকে। কোন ব্রা গুলো এই বয়সের মেয়েদের জন্য স্যুইটেবল, সেটা নিয়েই এখন আলোচনা করবো।

Armela Tin Tin Pre Teen Bra

যারা প্রথমবারের মত আন্ডার গার্মেন্টস কিনতে চাচ্ছেন, তাদের জন্য এই ব্রা হতে পারে রাইট চয়েজ। এগুলো নন প্যাডেড এবং ফুল কভারেজ দিয়ে থাকে। হুক থাকে না, খুবই আরামদায়ক, ৯৫% কটন ম্যাটেরিয়াল। কাপড়টাও নরম এবং বাতাস চলাচল করতে পারে। গরমকালেও পরলে অস্বস্তি লাগবে না, তাই রেগুলার ইউজের জন্য এগুলো বেস্ট অপশন। অনেক মা-ই বুঝতে পারেন না যে তার ১১/১২ বছর বয়সী মেয়ের জন্য কোন ব্রা কিনবেন। বিগেনারস ব্রা বা প্রি টিন ব্রা হিসাবে এটি একদম পারফেক্ট।

৪ ধরনের আরমেলা টিনটিন ব্রা (Armela Tin Tin Pre Teen Bra)

Armela Princess of Sixteen Teenage Bra

এটি ব্রেস্টকে প্রোপারলি কভার করে এবং সুন্দর শেইপ দেয়। মোল্ডেড ওয়্যার-ফ্রি (wire free) কাপ থাকে, যেটা খুব ভালো সাপোর্ট দিয়ে থাকে। কাপ রিমুভ করেও ব্যবহার করা যেতে পারে। এগুলো ফ্রি সাইজের হয়, ডিজাইনটাও বেশ সুন্দর। খুবই কমফোর্টেবল, সারাদিন পরে থাকলেও কোনো সমস্যা হবে না। টিনেজারদের শারীরিক গঠন ও বয়স অনুযায়ী পারফেক্ট ব্রা চ্যুজ করতে চাইলে এটি খুব ভালো একটি অপশন। স্কুল বা কলেজ ইউনিফর্মের সাথেও এটি ইজিলি পরতে পারেন। ৪টি ভিন্ন ভিন্ন কালার আছে, আপনার পছন্দ অনুযায়ী সিলেক্ট করতে পারেন।

৪ ধরনের আরমেলা প্রিন্সেস অফ সিক্সটিন টিনেজ ব্রা (Armela Princess of Sixteen Teenage Bra)

Valene Racerback Sports Bra 

টিনেজে তো অনেক ধরনের ফিজিক্যাল অ্যাকটিভিটি থাকে, যেমন স্কুল বা কলেজে স্পোর্টসে পার্টিসিপেট করতে হয়, নাচের ক্লাস থাকে, অনেকে আবার ব্যায়াম করেন। এই ব্রা আপনাকে সেই সাপোর্টটা দেবে যাতে কনফিডেন্টলি আপনি নিজেকে প্রেজেন্ট করতে পারেন। সামনের দিকে জিপার দেওয়া আছে, খুবই আরামদায়ক এবং প্রোপারলি সাপোর্ট দেয়। এটি পরে খেলাধুলা, দৌড়ানো, জিম সবই করতে পারবেন নিশ্চিন্তে। রেগুলার ইউজের জন্য বেশ ভালো হবে। S, M, L, XL এই চারটি সাইজ ভ্যারিয়েন্ট আছে। সাজগোজের ওয়েবসাইটে চার্ট দেওয়া আছে, আপনি সেখান থেকে আপনার বডি শেইপ অনুযায়ী রাইট ফিট ব্রা সিলেক্ট করতে পারবেন!

২ ধরনের ভেলিন রেসারব্যাক স্পোর্টস ব্রা( Valene Racerback Sports Bra) 

এছাড়াও আরও কিছু কমফোর্টেবল ব্রা আছে। Armela Tube Top Cotton Bra ব্রা তে হুক থাকে না, সফট ম্যাটেরিয়াল এবং ক্যাজুয়াল ওয়্যারের জন্য খুবই ভালো অপশন। Valene Comfy Lacy Bra কামিজ, টি শার্ট, কুর্তি সব ধরনের আউটফিটের সাথেই মানানসই। এটা প্যাডেড ব্রা, ফুল কভারেজ কাপ থাকে। এগুলো ছাড়াও সাজগোজের লঞ্জেরি সেকশনে পেয়ে যাবেন আরও অনেক ধরনের অপশন, সেখান থেকে বেছে নিতে পারেন আপনার জন্য পারফেক্ট ইনার ওয়্যার।

তাহলে আজ জেনে নিলেন টিনেজারদের শারীরিক গঠন ও বয়স অনুযায়ী পারফেক্ট ব্রা কোনগুলো। এখনকার সময়ে মায়েরা ও মেয়েরা সবাই কিন্তু সচেতন। জামা কাপড় কেনার সময় আমরা যেমন খুব ভালোভাবে দেখে তারপর কিনি, ব্রা বা পেন্টি কেনার সময়ও সমানভাবে গুরুত্ব দিতে হবে। আউটফিট থেকে শুরু করে যখন ইনার ওয়্যারও আরামদায়ক এবং মানানসই হয়, তখন নিজের কনফিডেন্স লেভেল বেড়ে যায়। ব্রা এর সাথে সাথে আরামদায়ক পেন্টিও পেয়ে যাবেন শপ.সাজগোজ.কম এ! আজ এই পর্যন্তই, ভালো থাকবেন।

ছবি- সাজগোজ, সাটারস্টক

16 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...