আপনার আউটফিটের সাথে মিলিয়ে ব্রা সিলেক্ট করছেন তো?

আপনার আউটফিটের সাথে মানানসই ব্রা পরছেন তো?

Untitled-1

স্কিন কেয়ার, মেকআপ এবং চুলের সাঁজ সবই তো হলো! তারপরও নিজেকে দেখতে কেমন যেন একটু বেমানান লাগছে! এমন কিন্তু প্রায়ই হয় আমাদের সাথে। এর কারণ আপনার পোশাক নয় তো? পোশাক বলতে আমরা বাহিরে যা পরিধান করি এবং ভেতরে আন্ডার-গার্মেন্টস হিসেবে যা পরছি সব কিছুকেই বুঝিয়ে থাকে। ব্রেস্টের সাইজ আর আন্ডারগার্মেন্টস এর সাইজে সামঞ্জস্যতা না থাকলে আমরা যে পোশাকই পরি না কেন, দেখতে ভাল লাগবে না। আপনি কি জানেন? আমাদের পোশাকের ধরন অনুযায়ী ব্যবহৃত  ব্রা এর টাইপও কিন্তু ভিন্ন ভিন্ন হয়ে থাকে। তাই আজকে চলুন জেনে নেয়া যাক, বিভিন্ন পোশাকের জন্য ভিন্ন ভিন্ন ব্রা সিলেক্ট নিয়ে। পাশাপাশি কোন আউটফিটের সাথে কোন ব্রা পরলে কমফোর্টেবল লাগবে  এবং একই সাথে বাহিরের সৌন্দর্যও থাকবে ঠিকঠাক।

১) টি-শার্ট ব্রা

সব ব্রা-ই কিন্তু পরা হয় আমাদের ব্রেস্ট এর সাপোর্ট নিশ্চিত করার জন্যে। পাশাপাশি কমফোর্টের ব্যাপারটিও আবশ্যক। বাসায় যখন থাকি তখন আমরা অনেক বেশি ক্যাজুয়াল থাকতে পছন্দ করি। আর এসময় টি-শার্ট হচ্ছে আপনার জন্য রাইট চয়েজ। পাশাপাশি আমরা যারা টি-শার্ট বা ওয়েস্টার্ন ড্রেস পরতে পছন্দ করি তাদের জন্য টি-শার্ট ব্রা নিঃসন্দেহে বেস্ট চয়েজ। টি-শার্ট ব্রা প্যাডেড এবং নন প্যাডেড দুই অবস্থাতেই পাওয়া যায়। আপনার পছন্দ অনুযায়ী প্যাডেড বা নন প্যাডেড যেমনটা ইচ্ছা সিলেক্ট করে নিতে পারেন।

২) স্পোর্টস ব্রা

স্পোর্টস, ওয়ার্ক-আউট, ইনডোর-আউটডোরে নানা খেলাধুলা কিংবা জগিং এসব ক্ষেত্রে স্পোর্টস ব্রা ব্যবহার করা হয়ে থাকে। যেহেতু এ সময় আমদের শরীরে তুলনামূলক ভাবে বেশি প্রেশার পড়ে থাকে তাই এসময় এমন একটি ব্রা প্রয়োজন যা যেকোনো অবস্থায় আপনার সাপোর্ট নিশ্চিত করবে। তাই যখনই মনে হবে আপনি এমন কোন কাজ করতে যাচ্ছেন অবশ্যই যে সময় স্পোর্টস ব্রা পরতে ভুলবেন না। এটি একই সাথে আপনাকে দিবে একটি আরামদায়ক অনুভূতি এবং শরীরকেও রাখবে ফিট।

৩) মিনিমাইজার ব্রা

আমাদের মধ্যে অনেকেরই ব্রেস্ট তুলনামূলক ভারী হয়ে থাকে। ব্রা সিলেক্ট প্রপারলি করা না হলে পোশাক যাই পরা হোক না কেন, তা দেখতে বেমানান লাগে। মূলত ব্রেস্ট এর আকার যারা মিনিমাইজ করে আনতে চান বা ব্রেস্ট সাইজ ছোট দেখাতে চান তাদের জন্যে মিনিমাইজার ব্রা ব্যবহার করাটা শ্রেয়। এতে করে এক দিকে যেমন ব্রেস্টের আকার ছোট দেখাবে তেমনি যেকোন পোশাক মানিয়ে যাবে সহজেই।

সিমলেস ব্রা

সুন্দর একটি পোশাক পরেছেন, সাথে সাজসজ্জাও ঠিকঠাক। তাও দেখতে কেমন যেন অস্বস্তি লাগছে। খেয়াল করে দেখলেন পছন্দের পোশাকটির বাহির দিয়ে ব্রা এর শেপ বোঝা যাচ্ছে। এমনটি কিন্তু অনেকের সাথেই হয়েছে তাইনা? মূলত এরকম সমস্যা থেকে পরিত্রাণ দিতেই সিমলেস ব্রা ব্যবহার করা হয়। এই ব্রা টি স্কিনের সাথে একদম মিশে যায়। তাই বাহির থেকে বোঝা যায়না ভেতরে কী পরা হয়েছে। পাশাপাশি এটি আমাদের কমফোর্টও নিশ্চিত করে।

পোশাকের বাহিরের দিকটার ব্যাপারে কমবেশি আমরা সবাই খেয়াল রাখি। কিন্তু পোশাকের ভেতরে যে অন্তর্বাস বা আন্ডারগার্মেন্টস পরছি তার দিকে কি ততটাই খেয়াল রাখা হয়? সত্যি করে ভেবে দেখুন তো! অথচ আমরা যে পোশাকই পরিনা কেন, ভেতরে যে আন্ডারগার্মেন্টস ব্যবহার করছি তার সাথে যদি বাহিরে পরিধান কৃত পোশাকের মিল না থাকে তাহলে কিন্তু দেখতে ভাল লাগবে না। আন্ডারগার্মেন্টস বা ব্রা সিলেক্ট করার আগে অবশ্যই খেয়াল রাখতে হবে তা যেন আমাদের ব্রেস্টের সাইজের সাথে সঠিক ভাবে ফিট হয়।

আশা করছি, আজকের আর্টিকেলটি আপনাদের উপকারে আসবে। আন্ডারগারমেন্টস কেনা নিয়ে যত প্রশ্ন আছে যেমন- কী রকম ব্রা পরবেন, কী সাইজের পরবেন, কী ফ্যাব্রিকের পরবেন, ব্রা কীভাবে ধুতে হবে, কোন বয়সে কীরকম শারীরিক গঠনে কেমন ব্রা পরবেন, এ সব ধরনের উত্তর নিয়েই সাজগোজ আছে আপনাদের সাথে। স্কিন ও হেয়ার কেয়ারের পাশাপাশি আপনার জন্য সঠিক লঞ্জেরি আইটেমটি কিনতে ভিজিট করতে পারেন শপ.সাজগোজ.কম। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, সুন্দর থাকবেন।

ছবি- সাজগোজ, সাটারস্টক

13 I like it
1 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...