নতুন বউয়ের মেকআপ কিটে কোন কোন প্রোডাক্টস না থাকলেই নয়?

নতুন বউয়ের মেকআপ কিটে কোন কোন প্রোডাক্টস না থাকলেই নয়?

1

বিয়ের দিনটি মেয়েদের জীবনের বিশেষ দিনগুলোর মধ্যে একটি। তাই বিয়ের মেকআপও হতে হবে একদম পারফেক্ট। অনেকেই আছেন যারা ঘরে বসে বিয়ের মেকআপ করতে চান, কিন্তু বুঝে উঠতে পারেন না যে ব্রাইডাল মেকআপ কিটে কী কী প্রোডাক্টস রাখলে মেকআপ লুক ফ্ললেস ও একইসাথে লং লাস্টিং হবে। শুধু বিয়ের দিনে না, বিয়ের পরেও তো দাওয়াত বা পারিবারিক অনুষ্ঠানে অ্যাটেন্ড করতে হয়। সেখানেও তো সুন্দর ও পরিপাটি করে সেজে যেতে হবে, তাই না? নতুন বউয়ের মেকআপ কিটে কোন কোন প্রোডাক্টস না থাকলেই নয় সে সম্পর্কে বিস্তারিত জানাবো আজকের ফিচারে।

প্ল্যানিং করুন আগে থেকেই

১) বাজেট ঠিক করে ফেলুন

সবসময় মনে রাখবেন, অন্যান্য মেকআপ লুকের চেয়ে ব্রাইডাল মেকআপ বেশ ডিফারেন্ট হয়। তাই নিজের জন্য ব্রাইডাল মেকআপ কিট রেডি করার আগে থাকতে হবে এক্সট্রা কেয়ারফুল। শুরুতেই নতুন মেকআপ প্রোডাক্ট কেনার জন্য বাজেট কতটুকু সেটা ডিসাইড করুন, তাহলে বিভিন্ন রেঞ্জের প্রোডাক্ট থেকে নিজের পছন্দের প্রোডাক্টগুলো খুঁজে বের করা ইজি হবে।

২) কেমন লুক ক্রিয়েট করতে চান সেটা ঠিক করুন

তারপর আপনি কোন ধরনের লুক ক্রিয়েট করতে চাইছেন সেটা ঠিক করে ফেলুন। কারণ, স্বাভাবিকভাবেই সবার মেকআপ লুকের প্রিফারেন্স এক হয় না। যেমন- অনেক ব্রাইড আছেন, যারা ম্যাট মেকআপ লুক পছন্দ করেন। আবার অনেকে ডিউয়ি লুক পছন্দ করেন।

নতুন বউয়ের মেকআপ

একইভাবে আই মেকআপের ক্ষেত্রেও দেখা যায়, কেউ কাটক্রিজ আইলুক প্রিফার করেন। আবার কারো পছন্দ বোল্ড গ্লিটারি আইলুক। কেউ কেউ সিম্পল সাজ পছন্দ করেন। যদি নিজের মেকআপ লুকের প্রিফারেন্সটা আগেই ডিসাইড করে ফেলতে পারেন, তাহলে ব্রাইডাল মেকআপ কিট রেডি করার সময় সেই অনুযায়ী প্রোডাক্ট ইনক্লুড করতে পারবেন। অর্থাৎ মেকআপ কিট রেডি করার কাজটা অনেক সহজ হয়ে যাবে।

নতুন বউয়ের মেকআপ বক্সে কী কী প্রোডাক্ট থাকবে?

চলুন এবার জেনে নেওয়া যাক পারফেক্ট লুক ক্রিয়েট করার জন্য মেকআপ কিটে কোন প্রোডাক্টগুলো ইনক্লুড করা যেতে পারে সে সম্পর্কে।

১) ফেইস মেকআপ

প্রাইমার

ব্রাইডাল লুকের জন্য পোর মিনিমাইজিং প্রাইমার বেস্ট অপশন, এতে মেকআপ বেইজ ফ্ললেস দেখাবে। তবে যদি আপনার ড্রাই স্কিন হয়ে থাকে, তাহলে হাইড্রেটিং প্রাইমারও নিশ্চিন্তে বেছে নিতে পারেন।

 

কালার কারেক্টর

মেকআপের সময় কালার কারেকশন সব সময় করা না হলেও ব্রাইডাল মেকআপে কালার কারেক্টর ইউজ করা মাস্ট। এক্ষেত্রে সাজেশন থাকবে, আলাদা আলাদা কালার কারেক্টর না কিনে একবারে একটি প্যালেট কিনে ফেলা। তবে যদি আলাদা কিনতে চান, তাহলে একনে স্পট হাইড করতে গ্রিন আর পিগমেন্টেশন হাইড করতে অরেঞ্জ কারেক্টর ইনক্লুড করুন।

ফাউন্ডেশন

ম্যাট কিংবা ডিউয়ি, ফাউন্ডেশনের যে ফিনিশই প্রিফার করুন না কেন, চেষ্টা করবেন মেকআপ কিটে ফুল কভারেজ ফাউন্ডেশন রাখতে। ফাউন্ডেশনের শেইড ম্যাচ করার ব্যাপারটা খুবই গুরুত্বপূর্ণ, তাই প্রথমেই শেইড মিলিয়ে নিন।

নিরভানা ফাউন্ডেশন

কনসিলার

ব্রাইডাল মেকআপ কিটে দু’টো শেইডের কনসিলার অ্যাড করতে হবে। এই কনসিলারগুলোর একটি হবে আপনার স্কিনটোনের, আরেকটি হবে আপনার স্কিনটোনের চেয়ে এক বা দুই শেইড ব্রাইট, যাতে সেই কনসিলার দিয়ে ফেইস হাইলাইটিংয়ের কাজটি করতে পারেন।

লুজ বা কমপ্যাক্ট পাউডার

ফাউন্ডেশন ও কনসিলার সেট করার জন্য দরকার লুজ বা কমপ্যাক্ট পাউডার। কারণ পাউডার অ্যাপ্লাই করলে মেকআপ ভালোভাবে সেট হয়ে যায়, আবার চাইলে রিটাচও করা যায় যখন তখন।

 

কনট্যুর, ব্লাশ, হাইলাইটার

বিয়ের দিন নিজের ফেইস শেইপ পারফেক্টলি ডিফাইনড দেখাতে কনট্যুরিংয়ের কোনো বিকল্প নেই। কোরাল, পিচ, মভ বা রোজি পিংক টোনের ব্লাশ খুব সুন্দর দেখায়। তাই এই ধরনের কালারগুলোই বেছে নিতে পারেন নিজের স্পেশাল দিনের জন্য। নতুন বউয়ের মেকআপ লুক কমপ্লিট করতে হাইলাইটার না থাকলে কি চলে? একদমই নয়! ব্রাইডদের গোল্ডেন টোনের হাইলাইটার দারুণ মানিয়ে যায়। এমন একটি ফেইস প্যালেট কিনে নিতে পারেন যেটাতে একই সাথে এই কনট্যুর, ব্লাশ, হাইলাইটার শেইডস আছে। অথবা আলাদা আলাদা করেও কিনতে পারেন।

লিপলাইনার ও লিপস্টিক

নিরভানা বুলেট লিপস্টিক

নতুন বউয়ের মেকআপ কিটে লাল, মেরুন, ব্রাউন লিপস্টিক না থাকলে কি চলে? আমি জানি, অনেকেই হয়তো রেগুলার বেসিসে লিপলাইনার ইউজ করেন না। তবে ব্রাইডাল মেকআপ কিটে অবশ্যই লিপস্টিকের কালারের সাথে ম্যাচ করে লিপলাইনার রাখুন। বিশেষ করে যদি ডার্ক শেইডের লিপস্টিক হয়, তাহলে লিপলাইনার একদম ম্যান্ডেটরি। শাড়ির সাথে ম্যাচ করে নিজের পছন্দের শেইডের লিপস্টিক ও লিপলাইনার রেখে দিন মেকআপ কিটে!

সেটিং স্প্রে

মেকআপ লুক লং লাস্টিং করতে সেটিং স্প্রে কিন্তু স্কিপ করলে চলবে না। তাই একটি ভালো কোয়ালিটির সেটিং স্প্রে লিস্টে রাখতেই হবে, যাতে লম্বা সময়ের জন্য মেকআপ লুক ক্যারি করতে হলেও মেকআপ সেট হয়ে আছে কিনা এটা নিয়ে ভাবতে না হয়।

 

২) আই মেকআপ

আইব্রো পমেড

আইব্রো ডিফাইন করা থাকলে তা পুরো মেকআপ লুকটাই ডিফারেন্ট লেভেলে নিয়ে যায়। ব্রাইডদেরকে আমি সাজেস্ট করবো পেন্সিলের বদলে আইব্রো পমেড বেছে নিতে। কারণ এটি দিয়ে আরো সুন্দরভাবে আইব্রো ডিফাইন করা যায়।

আইশ্যাডো প্যালেট

নতুন বউয়ের মেকআপ কিটে আইশ্যাডো প্যালেট

ব্রাইডাল মেকআপ কিটের জন্য আইশ্যাডো হিসেবে এমন কোনো প্যালেট সিলেক্ট করুন, যেখানে ম্যাট ফিনিশের নিউট্রাল, ব্রাউন, পিংক এবং একইসাথে কয়েকটি শিমারি শ্যাডো থাকবে। এই কালারগুলো থাকলে ব্রাইডদের আই মেকআপ করা যায় সহজেই। আর যদি আপনার গ্লিটার বা লিকুইড আইশ্যাডো ভালো লাগে, তাহলে সেটাও কিনতে পারেন।

আইলাইনার, মাশকারা ও কাজল

আই মেকআপের ক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ তিনটি প্রোডাক্ট হলো আইলাইনার, মাশকারা ও কাজল। লিকুইড লাইনারের চেয়ে জেল লাইনার বেশি ডিপ ও লং লাস্টিং হয়। তবে স্ম্যাজ প্রুফ ডিপ ব্ল্যাক আইলাইনার দিয়ে সুন্দরভাবে আইলুক ক্রিয়েট করা যায়। মাশকারার ক্ষেত্রে অবশ্যই ওয়াটার প্রুফ মাশকারা বেছে নিন। আর কাজলের ক্ষেত্রে সাজেশন থাকবে ন্যুড ও ব্ল্যাক দু’টো কালারই ব্রাইডাল মেকআপ কিটে ইনক্লুড করার। স্ম্যাজ প্রুফ, ওয়াটার প্রুফ কাজল সিলেক্ট করুন অবশ্যই।

নিরভানা আই মেকআপ রেঞ্জ

ফেইক ল্যাশ

নিজের চোখের শেইপ বুঝে তারপর ফেইক আইল্যাশ ব্রাইডাল মেকআপ কিটে ইনক্লুড করুন। স্পেশালি যাদের হুডেড আই, তারা ড্রামাটিক ল্যাশ এড়িয়ে চলুন এবং ন্যাচারাল লুক দেয় এমন ফেইক ল্যাশ সিলেক্ট করুন।

এটুকুই ছিলো ব্রাইডাল মেকআপ কিটের আদ্যোপান্ত। যেহেতু বিয়ের মেকআপ অনেক বেশি স্পেশাল, তাই ভালো ব্র্যান্ডের মেকআপ প্রোডাক্টস পারচেজ করুন। এতে যেমন ফ্ললেস মেকআপ লুক ক্রিয়েট করে সবার প্রশংসা পাবেন, একইসাথে নিজের স্কিনেরও ক্ষতি হবে না।

 

মেকআপ প্রোডাক্টস পারচেজ করার জন্য সাজগোজ সবসময়ই আমার ভরসার জায়গা। চাইলে আপনারাও ভিজিট করতে পারেন সাজগোজের ওয়েবসাইট, অ্যাপ কিংবা ফিজিক্যাল স্টোরে। অনলাইনে অথেনটিক বিউটি প্রোডাক্ট কিনতে পারেন শপ.সাজগোজ.কম থেকে অথবা সাজগোজের ফিজিক্যাল শপ- যমুনা ফিউচার পার্ক, মিরপুরের কিংশুক টাওয়ার, ওয়ারীর র‍্যাংকিন স্ট্রিট, ইস্টার্ন মল্লিকা, বসুন্ধরা সিটি, বেইলি রোডের ক্যাপিটাল সিরাজ সেন্টার, উত্তরার পদ্মনগর (জমজম টাওয়ারের বিপরীতে), সীমান্ত সম্ভার, চট্টগ্রামের খুলশি টাউন সেন্টার থেকেও বেছে নিতে পারেন আপনার পছন্দের প্রোডাক্টটি।

ছবি- সাজগোজ

8 I like it
3 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...