MUA Pressed Powder - Shajgoj MUA Pressed Powder - Shajgoj

MUA Pressed Powder

অগাস্ট ১১, ২০১৫

 আমরা অনেক নারীরা সব সময় প্রসাধনীর ওপর আলাদা আকর্ষণ অনুভব করি।আর সব সময়ে খোঁজে থাকি ভাল মানের সাশ্রয়ী মূল্যের মেকাপ প্রোডাক্টের। আমি যখনই কোন প্রোডাক্ট রিভিউ দেখেছি High End বা Drugstore Brand এর আমাদের দেশের অনেক  পাঠকদের কাছে সেগুলো অনেক দামি মনে হয়েছে তার কারন  সবার পক্ষে এতো দাম দিয়ে ভাল মানের প্রোডাক্ট কিনে ব্যাবহার করা সম্ভব হয়না।তাই মানের সাথে আপস না করে কম মূল্যে ভাল কিছু ব্যাবহার করাই আমাদের অধিকাংশের মনের কথা। তবে এটা বলে রাখা ভাল স্কিনের ভিন্নতার জন্য এক জিনিস সবাইকে এক রকম ফলাফল দেবে এটা নিশ্চিত করে বলা যায়না।তাই একেক জনের অভিজ্ঞতা ভিন্ন হবে সেটাই স্বাভাবিক।

আমি মূলত যারা বাজেটের মধ্যে ভাল কিছু কিনতে বা ট্রাই করতে চান তাঁদের জন্য বিস্তারিত লেখার প্রয়োজন অনুভব করেই আজকের লেখাটি লিখছি।ফেস পাউডার ব্যাবহার করে না এমন নারী খুব কমই আছেন আজকাল।তবে বাজেটের মধ্যে ভাল মানের ফেস পাউডার গুলোর মধ্যে MUA Pressed Powder অন্যতম। এটি একটি UK ব্র্যান্ড এর প্রোডাক্ট যারা সাশ্রয়ী মূল্যের মেকাপ তৈরি করে থাকে।আর মানও ভাল। দাম ২৫০-৪০০ টাকা (পেইজ ভেদে) দামের এই ভিন্নতার কারন হল পেইজ গুলোর বাইরে থেকে প্রোডাক্ট আনার পদ্ধতির ভিন্নতা,শিপিং আর কাস্টমের খরচের পার্থক্য।

প্যাকেজিংঃ

আমি আসলে এই প্রোডাক্টটির খুব ভাল প্যাকেজিং আশা করিনি।তবে হাতে পাওয়ার পর আমি মুগ্ধ হয়েছি এর মজবুত ক্লিয়ার প্লাস্টিক প্যাকেজিং দেখে।তবে এতে কোন সংযুক্ত আয়না বা পাফ নেই।

পরিমানঃ

৫.৭গ্রাম।

মেয়াদঃ

খোলারপর১২মাস।

শেডঃ

পাঁচটিশেড –

  • Translucent
  • শেড ১ ( ফর্সা ত্বকের জন্য)
  • শেড ২ (উজ্জল শ্যামলাদের জন্য)
  • শেড ৩ (শ্যামলাদের জন্য)
  • শেড ৪ (ব্রোঞ্জার হিসেবে)

যা ভাল লেগেছে

  1.  শুষ্ক ত্বকের জন্য ভাল ( উপাদানে পেট্রোলিয়াম আছে)
  2.  ক্রিমী পাউডার
  3.  থিক হলেও অনেক সুন্দর ভাবে স্কিনের সাথে মিশে যায়
  4.  অনেকগুলো শেড আছে
  5.  ৩-৪ ঘণ্টা মুখ তেলতেলে করবে না
  6.  সাশ্রয়ী আর ভাল মানের
  7.  মধ্যম কভারেজ দেবে

যা ভাল লাগেনি

  1. তৈলাক্ত ত্বকের জন্য ভাল মনে হয়নি
  2. পাফ নেই
  3. যারা সংযুক্ত আয়না আশা করেন তাঁদের এটা হতাশ করবে। তবে দামের জন্য আমি এটাকে খুব একটা গুরুত্ব দেইনি।

রেটিং ৬.৫/১০ ! কম দামের মধ্যে এই প্রোডাক্টটি ভাল বলে আমার নিজের অভিজ্ঞতায় মনে হয়েছে। তাই যারা কম বাজেটের মধ্যে ভাল ফেস পাউডার খুঁজছেন নির্দ্বিধায় কিনতে পারেন।তবে আমি বলব যে যদি আপনার স্কিন তৈলাক্ত হয় আর আপনি ২-৩ ঘণ্টা পর ব্লট করতে চান না তারা এড়িয়ে যেতে পারেন।

লিখেছেনঃ বীণা