মিনা হারবাল অয়েল কন্ট্রোল ফেস ওয়াশ রিভিউ - Shajgoj

মিনা হারবাল অয়েল কন্ট্রোল ফেস ওয়াশ রিভিউ

Meena herbal

মিনার যে সমস্ত নতুন পণ্য বাজারে বের করেছে তার মাঝে মিনা হারবাল অয়েল কন্ট্রোল ফেস ওয়াশ টি আমার অন্যতম ভাবে নজর কেড়েছিল। প্রথম থেকেই এটা ব্যবহার করার খুব ইচ্ছা ছিল কারণ আমার ত্বক প্রচুর অয়েলি। সকালে ঘুম থেকে উঠে ব্যবহার করার ইচ্ছা মনে ছিল। গত মাসে আমি অয়েল কন্ট্রোল ফেস ওয়াশটি কিনে আনি। এটা ৬০ গ্রামের একটি টিউবে পাওয়া যায়। মূল্য ১২০ টাকা।

[picture]

এই ফেস ওয়াশটির কি ইনগ্রিডিয়েন্টস হচ্ছে ক্লোভ এবং সিনামন মানে লবঙ্গ আর দারচিনি। যেটা নাকি অয়েল আর পিম্পল কন্ট্রোল করতে সহায়তা করে। এর পেছনের অংশে এর ফুল ইনগ্রিডিয়েন্টস লেখা আছে। যেটা আমার ভালো লেগেছে। এটা ব্যবহার করার পর অনুভূতি খুব ভালো কারণ ওয়াশ করার পরে পুরো ফেসে একটা ঠান্ডা অনুভূতি হতে থাকে। সাধারণত আমরা লবঙ্গ অথবা দারচিনি মুখে দিলে মুখের ভেতরে যেমন কিছুক্ষণ হালকা ঠান্ডা হয়ে থাকে ঠিক তেমনি ঠান্ডা হয়ে থাকে এটা দিয়ে মুখ ধোয়ার পর। এর রঙ খুব হালকা সাদা সোনালি আর পেস্ট খুব ঘন ক্লে বেসড ফর্মুলা। এটাতে আরো লেখা আছে যে ফেস ওয়াশ টি ডিপ ক্লিন করে কিন্তু বস্তুত এটা খুবই মাইল্ড ফেস ওয়াশ। এজন্য ফেস ওয়াশটি মেকাপ তোলারও উপযোগী নয়।

কিন্তু সকালে এটা ব্যবহারের ১ ঘণ্টা পর আমার মুখ আবার এত অয়েলি হয়ে উঠল যে আমার আবার নতুন করে মুখ ধোয়ার উপক্রম হল। এছাড়াও এই প্রোডাক্টটি আরো ক্লেইম করে এটা পিম্পল কিউর করবে কিন্তু ব্যবহারের ২/ ৩ দিনের মাঝে আমার ব্রেক আউট হয় মুখে যা খুব হতাশ করেছে আমাকে। আমার ব্যক্তিগত অভিজ্ঞতা হলো আমার মত অয়েলি ত্বক যাদের তাদের জন্য এটা নয়। তবে আমি অন্যদের সাথে কথা বলে যা বুঝতে পেরেছি যাদের ত্বক মিশ্র তাদের জন্য হয়তো এটা ভালো কাজে দিবে তবুও দিনে ৩ বার ব্যবহার করতে হবে। পাঠকদের বলব যাদের মিশ্র ত্বক তারা ব্যবহার করে দেখতে পারেন এটা হয়তো অয়েল ফ্রি ত্বক দিবে আর প্রচন্ড অয়েলি ত্বক যাদের তাদের ব্যবহার উপযোগী হয়তো এখনো এটা নয়। আমি মনে করি মিনা হারবালের এই ফেস ওয়াশটি আরো পরীক্ষা করে বাজারে বের করা উচিত যদি সত্যি তারা এই প্রোডাক্টটি অয়েল আর পিম্পল কন্ট্রোল ফেস ওয়াশ হিসেবে প্রতিষ্ঠিত করতে চায়।

লিখেছেনঃ জান্নাতুল ফেরদৌস

0 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...