মেকাপের মাধ্যমে দাগ এবং ডার্ক সার্কেল কীভাবে ঢাকবেন ? - Shajgoj

মেকাপের মাধ্যমে দাগ এবং ডার্ক সার্কেল কীভাবে ঢাকবেন ?

BeFunky Collage

আমাদের সবার ফেস পারফেক্ট নয়। আমাদের সবার ফেসেই কিছু ইম্পারফেকশন যেমন, বিভিন্ন স্পট, পিগমেন্টেশন, ব্রণের দাগ, ডার্ক সার্কেল ইত্যাদি থাকে। আর মেকাপ ব্যবহার করা হয় এই সব কিছু ঢেকে ফেলে নিজের সৌন্দর্যকে আরো ভালোভাবে ফুটিয়ে তোলার জন্যে। কিন্তু মেকাপের মাধ্যমে দাগ-ছোপ ঢাকবেন কি করে? চলুন জেনে নেওয়া যাক।

unnamed (4)
এখানে আমার ফেস একদম খালি। আমি শুধু আমার ময়েশ্চারাইজার এবং প্রাইমার ব্যবহার করেছি। আমার ফেসে অনেক স্পট রয়েছে এবং ডার্ক সার্কেল তো আছেই। আমি অনেককেই বলতে শুনি, শুধুমাত্র  কনসিলার ব্যবহার করেও পারফেক্টলি তাদের দাগ ঢাকে না। তাই আমি বলবো কালার কারেক্টর ব্যবহার করতে।  আমি সেই ট্রিকসটাই দেখাবো ছবির মাধ্যমে। এখানে আমি একটি অরেঞ্জ কালারের কারেক্টর নিয়েছি। যাদের স্কিন অনেক লাইট, তারা পিচ কালারের কারেক্টর নিবেন।

Sale • Face Primer, Tinted Moisturizer, Foundation

    [picture]

    এবারে, কারেক্টরটি নিয়ে আপনার ফেসের যে যে স্থানে দাগ আছে ওইসব স্থানে অল্প অল্প করে লাগিয়ে নিন। একটি বিউটি ব্লেন্ডার অথবা ব্রাশের সাহায্যে কারেক্টরটি ব্লেন্ড করে নিন। ঘষে ঘষে ব্লেন্ড করা যাবে না। চেপে চেপে কারেক্টরটি বসিয়ে দিন।

    unnamed

    কারেক্টরটি ব্লেন্ড করা হয়ে গেলে ফাউন্ডেশন লাগিয়ে নিন এবং ব্লেন্ড করে নিন। একটি কথা বলবো, আমার ফাউন্ডেশনটি ফুল কভারেজ ছিল, তাই আমার আর এক্সট্রা কোন কনসিলার প্রয়োজন হয়নি।

    unnamed (1)
    এক্ষেত্রে আপনার ফাউন্ডেশন যদি ফুল কভারেজ না হয়, তবে চাইলে আপনি কালার কারেক্টর ব্লেন্ড করার পর আপনার স্কিন কালারের একটি কনসিলার লাগিয়ে নিতে পারেন, যেখানে যেখানে কালার কারেক্টর লাগিয়েছিলেন সেখানে। এতে আপনার স্কিনের দাগ- ছোপ পারফেক্টভাবে ঢেকে যাবে। কনসিলারটি ব্লেন্ড করে নিতে ভুলবেন না।  এরপর ফাউন্ডেশন এবং বাকি মেকাপ করে নিন।

    এখানে আমি যে সকল প্রোডাক্ট ব্যবহার করেছি –

    1. Rimmel Stay Matte Primer
    2. L.A. girl orange corrector
    3. Kryolan Supracolor Foundation (Shade – fs40)
    4. Rimmel Stay Matte Powder (shade – sliky beige)

    unnamed (3)

    এই ট্রিকসগুলো ফলো করে আপনি মেকাপের মাধ্যমেই আপনার দাগ এবং ডার্ক সার্কেল পুরোপুরিভাবে ঢেকে ফেলতে পারবেন।

    ছবি ও লিখেছেন –  জান্নাতুল মৌ

    0 I like it
    0 I don't like it
    পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...