ডার্ক সার্কেল এবং রিংকেল কমানোর যাদুকরী ৪টি আই ক্রিম

ডার্ক সার্কেল এবং রিংকেল কমানোর যাদুকরী ৪টি আই ক্রিম

IMG_6564 (1)

চোখের নিচে ভাঁজ বা রিংকেল, কালো দাগ বা ডার্ক সার্কেল এবং চোখের নিচে ফোলা ভাব নিয়ে আমরা অনেকেই চিন্তিত। অফিসের কাজ, পড়াশুনার প্রেসার অথবা পর্যাপ্ত পরিমাণের ঘুমের অভাবে অনেকেরই  এমনটা দেখা যায়। তাই চোখের জন্য দরকার একটু যত্ন। আজকে কথা বলবো ৪টি আই ক্রিম নিয়ে, যা চোখের নিচের ডার্ক সার্কেল এবং রিংকেল দূর করতে দারুণ কার্যকরী।

ডার্ক সার্কেল এবং রিংকেল কমানোর যাদুকরী ৪টি আই ক্রিম

1. CeraVe Eye Repair Cream

এই আই ক্রিমটি খুব সুন্দর করে ত্বকে মিশে যায়, যার ফলে কাজ করে দ্রুত। আর সব ধরনের ত্বকে এই আই-ক্রিমটি ব্যবহার করা যায়।

আই ক্রিমটির কার্যকারিতা

১। চোখের নিচের ভাঁজ এবং ফোলা ভাব কমাতে এই ক্রিমটি অনেক ভালো কাজ করে।

২। সিরামাইড উপাদানটি থাকার ফলে আন্ডার আই এরিয়া হয় হেলদি।

৩। হায়ালুরনিক অ্যাসিড থাকায় চোখের নিচে সব সময় হাইড্রেটেড এবং ময়েশ্চারাইজড থাকে। আর চোখের নিচের ভাঁজ কমাতে হাইড্রেশন অনেক বড় ভূমিকা পালন করে।

৪। এই আই ক্রিমটিতে নিয়াসিনামাইড থাকার ফলে ত্বকের ব্যারিয়ার হয় শক্তিশালী। আর একই সাথে ত্বককে শান্ত রাখে, কোন রকম জ্বালা-পোড়া করে না।

2. The Ordinary Caffeine Solution 5% + EGCG

The Ordinary-র প্রোডাক্ট সম্পর্কে আমরা কমবেশি সবাই জানি। তার মধ্যে The Ordinary Caffeine Solution 5% + EGCG এই আই-সিরামটি খুবই জনপ্রিয়। এটি খুব লাইট টেকশ্চারের একটি সিরাম, যা চোখের নিচের ত্বকের বিভিন্ন সমস্যার সমাধান দিয়ে থাকে।

১। ক্যাফেইন উপাদানটি থাকার ফলে চোখের নিচের ফোলা ভাব কমাতে সাহায্য করে। আর চোখের ক্লান্তি দূর করে।

২। এতে EGCG নামক একটি উপাদান রয়েছে, যা গ্রিন টি থেকে নেয়া হয়েছে। চোখের নিচের ভাঁজ বা ফাইনলাইনস কমাতে এই প্রোডাক্টটি দারুণ কাজ করে। এছাড়া চোখের নিচের সেলগুলোকে রিএক্টিভেট করতে সাহায্য করে। এতে চোখের নিচের কালো দাগ কমে আসে, আর সেই সাথে আন্ডার আই আনইভেন কালারও ইভেন হয়।

৩। চোখের নিচের ক্লান্তি ভাব দূর করতে সাহায্য করে।

৪। সিরামটি দিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করলে রক্ত সঞ্চালন স্বাভাবিক হয়।

3. 3W Clinic Honey Eye Cream

এই ক্রিমটিতে মধু এবং প্রোপোলিস থাকার ফলে চোখের নিচের ত্বকের বিভিন্ন সমস্যার সমাধান দিয়ে থাকে। আর আন্ডার আই এরিয়া হয় সফট এবং হেলদি।

১। চোখের আশেপাশের ত্বককে ট্রিটমেন্ট দিয়ে স্কিন ব্যারিয়ারকে করে স্ট্রং।

২। আন্ডার আই এরিয়াকে রাখে নারিসড এবং ময়েশ্চারাইজড।

৩। চোখের নিচের ডার্ক সার্কেল বা কালো দাগ থাকলে তা কমিয়ে আনে, এর ফলে চোখের নিচের অংশ হয় ব্রাইট।

৪। চোখের নিচের ভাঁজগুলোকে স্মুথ করে থাকে এই ক্রিমটি। যার ফলে খুব ফাইনলাইনস ধীরে ধীরে কমতে থাকে।

4. Cosrx Advanced Snail Peptide Eye Cream

COSRX অ্যাডভান্সড স্নেল পেপটাইড আই ক্রিম একটি লাইট ওয়েটের একটি আই ক্রিম। এই ক্রিমটিতে একই সাথে নিয়াসিনামাইড, পেপটাইড এবং স্নেল এক্সট্র্যাক্ট পাবেন।

১। স্নেল সিক্রেশন ফিল্টারেট: ক্রিমটিতে ৭২% শামুকের সিক্রেশন ফিল্টারেট থাকায় চোখের নীচের অংশটি উজ্জ্বল হয় এবং একই সাথে ত্বক থাকে নরম ও হাইড্রেটেড।

২। পেপটাইড: ক্রিমটিতে থাকা পেপটাইড মূলত অ্যান্টি-এজিং বেনিফিটস দিয়ে থাকে। এই ক্রিমে পাঁচ ধরণের পেপটাইড থাকায় চোখের নিচের ভাঁজগুলো কমিয়ে এনে। এতে রিংকেল কিংবা ফাইনলাইনস কমে আসে।

৩। নিয়াসিনামাইড: নিয়াসিনামাইড এবং পেপটাইড একত্রে কাজ করায় চোখের নিচের কালো দাগ খুব তাড়াতাড়ি কমে আসে এবং ত্বক হয় উজ্জ্বল।

৪। ত্বককে অয়েলি না করে হাইড্রেশন দেয় খুব সুন্দর ভাবে।

কখন, কীভাবে ব্যবহার করবেন?

রাতে আই ক্রিম ব্যবহারের সবচেয়ে উপযোগী সময়।

ঘুমোতে যাওয়ার আগে ভালো একটি ক্লিনজার দিয়ে মুখ ক্লিন করে নিন। এরপর আই ক্রিম ব্যবহার করুন। অ্যাপ্লাই করার পর কিছুক্ষণ ম্যাসাজ করে নিবেন।

খেয়াল রাখুন

১। আমাদের একেকজনের একেকটি ইনগ্রিডিয়েন্টসে অনেক সময় অ্যালার্জিক রিয়েকশন হয়ে থাকে। তাই কোন ধরণের চুলকানি বা কোন রিয়েকশন দেখা দিলে প্রোডাক্ট ব্যবহার না করা ভালো। যেহেতু চোখের এরিয়া খুবই সেন্সেটিভ, তাই এ ব্যাপারে সতর্ক থাকা জরুরি।

২। সিরাম বা ক্রিম যেইটাই অ্যাপ্লাই করুন না কেন, কিছুক্ষণ ম্যাসাজ করে নিন। তবে ম্যাসাজ করার সময় খেয়াল রাখবেন যেন চোখের ভেতরে চলে না যায়।

সিরাম বা ক্রিম ব্যবহার যেইটাই করুন না কেন, এর পাশাপাশি কিন্তু ঘুমাতে হবে, সঠিক নিয়মে খাওয়া-দাওয়া করতে হবে এবং চোখকে বিশ্রাম দিয়ে হবে। আশা করি, আজকের আর্টিকেলটি একটু হলেও আপনাদের উপকৃত করবে।

স্কিন ও হেয়ার কেয়ারের জন্য অথেনটিক প্রোডাক্ট কিনতে চাইলে আপনারা সাজগোজের দুটি ফিজিক্যাল শপ ভিজিট করতে পারেন, যার একটি যমুনা ফিউচার পার্ক ও অপরটি সীমান্ত স্কয়ারে অবস্থিত। আর অনলাইনে কিনতে চাইলে শপ.সাজগোজ.কম থেকে কিনতে পারেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, সুন্দর থাকবেন।

22 I like it
5 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...