এ সময়ের মেক আপ এবং হেয়ার স্টাইল ট্রেন্ড - Shajgoj

এ সময়ের মেক আপ এবং হেয়ার স্টাইল ট্রেন্ড

443821-always-beautiful-makeup

সময়ের সাথে সাথে মেকাপ এবং হেয়ার স্টাইলের ধরন পরিবর্তন হয়। যারা মেকাপ সম্পর্কে রেগুলার আপডেট রাখেন তাদের সাধারণত এটি নিয়ে কোন সমস্যা হয় না। কিন্তু যারা দৈনন্দিন জীবনে খুব ব্যস্ত থাকেন তারা কোন পার্টিতে গেলে কীভাবে মেকওভার করবেন বা কোন হেয়ার স্টাইল ট্রাই করবেন তা নিয়ে প্রায়ই দ্বিধায় ভোগেন। এবার তাদের জন্য বর্তমান সময়ে প্রচলিত মেক আপ ট্রেন্ড এবং হেয়ার স্টাইল নিয়ে আলোচনা করা হল।

চোখঃ

নীল শাড়ির সাথে চোখের পাতা ভরে নীল আই শেডো দিতে হবে। কয়েক দিন আগেও এই ট্রেন্ডটি প্রচলিত ছিল। কিন্তু এখন কিন্তু আই মেকাপ যতোটা সম্ভব নিউট্রাল রাখা যায় ততোটাই ভালো। আপনি যে রঙের ড্রেসই পরেন না কেন, আপনার চোখের উপরের পাতায় ব্রাউন, বিজ বা ব্রোঞ্জ কালারের আই শেডো লাগান। অপরদিকে ড্রেসের সাথে ম্যাচিং করে চোখের নিচের পাতায় আপনার ড্রেসের কালারের আই শেডো লাগান।

Capture

আই মেকাপের ক্ষেত্রে এখন White Pencil খুব জনপ্রিয়। এটি চোখকে বড় দেখাতে সাহায্য করে। সঠিকভাবে ব্যবহার করতে পারলে চোখে ড্রামাটিক মাত্রা যোগ করে। এক্ষেত্রে   Iconic White Pencil অথবা NYX Jumbo Pencil in “Milk” এর পারফরমেন্স খুব ভালো। পাশাপাশি ফলস আইল্যাশ এর ব্যবহারও চলছে।

Capture

গালঃ

গালের ক্ষেত্রে খুব High Contouring এখনকার হট ট্রেন্ড। ব্লাশ অন এর চেয়ে ব্রোঞ্জার এর ব্যবহার বেশি হচ্ছে। এক্ষেত্রে ডার্ক ব্রাউন অথবা চকলেট সবচেয়ে বেশি জনপ্রিয়। রাতের পার্টিতে ব্লাশের বদলে লাইট পিঙ্ক শিমার পাউডার ব্যবহার করুন।

ঠোঁটঃ

এ বছর মেক-ওভারের ক্ষেত্রে সবচেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে ঠোঁট। নিউট্রাল আই এবং হট/ব্রাইট লিপ্স এর কম্ব এখন সবচেয়ে প্রচলিত ফ্যাশন ট্রেন্ড। রেড বা লাল এর ব্যবহার গত বছর ধুমিয়ে চললেও, এ বছর লিপস্টিকের প্রথম অবস্থানে আছে বেরি বা ডার্ক পারপেল। এর পাশাপাশি কমলা কালারটিও খুব চলছে। ফুশিয়ার ব্যবহার একটু কমে আসলেও ডার্ক ফুশিয়া এখনো জনপ্রিয়। তবে রাতের পার্টিতে রেড এর ব্যবহার এখনো আছে।

Capture

হেয়ার স্টাইলঃ ছোট চুলে ফ্রেঞ্চ টুইস্ট এবং বড় চুলে সামনে দিয়ে একটু ফুলিয়ে পেছনে কার্লস- এই ছিল গত বছরের জনপ্রিয় ট্রেন্ড। তবে এ বছর খোঁপার প্রচলনটা বেশি দেখা যাবে। আসুন জেনে নিই হাল ফ্যাশনের কিছু খোঁপার নাম এবং ধরন।

কার্ল আপডুঃ যাদের চুল কার্লি তাদের জন্য এটি একটি পারফেক্ট খোঁপা। মাঝারি থেকে বড় সাইজের চুলে এটি করা যায়। তবে যাদের চুল সোজা তারাও এটি করতে পারবেন। এটি এলোমেলো খোঁপা নামেও অনেকের কাছে পরিচিত।

Capture

গ্রেসিয়ান আপডুঃ নাম শুনেই বোঝা যাচ্ছে এটি গ্রিসের একটি জনপ্রিয় খোঁপা। তবে আমাদের দেশেও এটি এখন অনেক চলছে। শাড়ির সাথে দারুন মানিয়ে যায় এ খোঁপাটি। তরুণী অথবা মধ্যবয়সী যে কোন নারী এ খোঁপাটি করতে পারেন।

Capture

ভালেন্টাইন আপডুঃ খুবই সুন্দর একটি খোঁপা এটি। তরুণীরা লঙ ড্রেসের সাথে আনায়সে এটি ট্রাই করতে পারেন। অনেকে আবার এটির সাথে সামনের চুলগুলো কার্ল করে থাকেন। খোঁপার প্রতিটা অংশে স্টোন বা বিডস লাগাতে পারেন গরজিয়াস লুকের জন্য।

Capturei

হাফ আপডুঃ যারা চুল খোলা রাখতে পছন্দ করেন তাদের জন্য খুব সিম্পল এ স্টাইলটি। সামনে দিয়ে চুল অনেক খানি টিজ করে উচু করা হয়। তারপর সফট কার্ল করে পেছনের চুল গুল ঘাড়ের কাছে এনে ছেড়ে রাখা হয়। এটি আসলে সত্তর দশকের খুব জনপ্রিয় একটি হেয়ার স্টাইল।

Captures

হাফ আপডু উইথ কার্লঃ যারা গতানুগতিক ধারা থেকে বের হতে চান না তাদের জন্য এই হেয়ার স্টাইলটি। এটি উপরের হেয়ার ডু এর মতোই কিন্তু এখানে মাথার পেছনের চুল গুলো রোলার বা কারলার দিয়ে কার্ল করা হয়। শাড়ি এবং কামিজ দুটোর সাথেই এটি ভালো যায়।

Captures

হাল ফ্যাশন এর মেকাপ এবং হেয়ার স্টাইল নিয়ে আজকের আলোচনা এটুকুই থাক। আশা করি আর্টিকেল টি কিছুটা হলেও আপনাদের সাহায্য করবে।

লিখেছেনঃ সামিরা মৌরিন

ছবিঃ বিকামগর্জাস.কম, ট্রেন্ডিহেয়ারস্টাইল.অর্গ,  গ্র্যান্ডমেকআপ.কম, স্টাফপয়েন্ট.কম

4 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...