আঙ্গুল ব্যবহার করে মেকআপ করার ৩টি টিপস আঙ্গুল ব্যবহার করে মেকআপ করার ৩টি টিপস

আঙ্গুল ব্যবহার করে মেকআপ করার ৩টি টিপস

লিখেছেন - ফারিতাহ মনসুর সেপ্টেম্বর ১৮, ২০১৯

একটা পারফেক্ট মেকআপ লুক পেতে আমরা কত রকমই না টুলস ব্যবহার করে থাকি। আইশ্যাডো অ্যাপ্লিকেশন থেকে শুরু করে, এমনকি লিপ্সটিক অ্যাপ্লাই করতেও আমরা ব্রাশ ব্যবহার করি। টুলস-এর মধ্যেও আছে অনেক রকম ডিফরেন্স। যেমন কেউ ব্যবহার করেন ব্রাশ অথবা কেউ ব্যবহার করেন স্পঞ্জ। তবে এখন বাজারে অনেক রকম মেকআপ ব্রাশ পাওয়া যায় যেমন-ফাউন্ডেশন ব্রাশ, পাউডার ব্রাশ, ব্লাশ ব্রাশ, কনসিলার ব্রাশ ইত্যাদি। এতে খুব সহজেই অনেকে কনফিউজড হয়ে যান যে, কোন ব্রাশটি আসলে কী কাজে ব্যবহার করা হয়। তবে এত কনফ্যুশনের মাঝে কেউ যদি এত রকমের ব্রাশ ব্যবহার করতে না চান, খুব ইজি এবং সিম্পল একটা সলুশ্যন হলো নিজের হাত। নিজের হাত অথবা আঙ্গুলের সাহায্যে খুব ইজিলি আই শ্যাডো অ্যাপ্লিকেশন থেকে শুরু করে, ব্লাশ পর্যন্ত অ্যাপ্লাই করা যায়। চলুন তবে জেনে নেই আঙ্গুল ব্যবহার করে মেকআপ করার ইজি ৩টি ট্রিক্স!

আঙ্গুল ব্যবহার করে মেকআপ করার উপায়

১) ফাউন্ডেশন

আঙ্গুল ব্যবহার করে ফাউন্ডেশন ব্যবহার - shajgoj.com

হাতের আঙ্গুলের সাহায্যে ফাউন্ডেশন অ্যাপ্লাই করলে খুব সহজেই, ইভেনলি পুরো ফেইসে ফাউন্ডেশন অ্যাপ্লাই করা যায়। অনেক সময় চোখের কোণে ব্রাশ অথবা স্পঞ্জ দিয়ে সঠিকভাবে ফাউন্ডেশন অ্যাপ্লাই করা যায় না। আঙ্গুলের সাহায্যে ফাউন্ডেশন অ্যাপ্লাই করার সময় সামান্য পরিমাণে ফাউন্ডেশন নেই। এরপর পুরো মুখে ডট এর মতো করে লাগিয়ে, আস্তে আস্তে করে চেপে চেপে ফাউন্ডেশন মুখে বসিয়ে নেই। তারপর ভালো করে ব্লেন্ড করে নেই, ঠিক যেমন ভাবে মুখে ময়েশ্চারাইজার অ্যাপ্লাই করা হয়।

২) ব্লাশ

আঙ্গুল ব্যবহার করে ব্লাশ দেয়া - shajgoj.com

ব্লাশ আঙ্গুলের সাহায্যে অ্যাপ্লাই করলে খুব সুন্দরভাবে স্কিনে ব্লেন্ড করা যায়। তবে সেক্ষেত্রে পাউডার ব্লাশ না নিয়ে, নিতে হবে ক্রিম ব্লাশ। প্রথমে সামান্য একটু ক্রিম ব্লাশ হাতে নিয়ে নেই। এতে আপনার শরীরের তাপমাত্রা ক্রিম বেইজড ব্লাশটিকে সামান্য উষ্ণ করবে। এবার আঙ্গুলের সাহায্যে অ্যাপ্লাই করলে, খুব সুন্দরভাবে স্কিনে বসে যাবে।

৩) আই শ্যাডো

আঙ্গুল ব্যবহার করে আই শ্যাডো দেয়া - shajgoj.com

আপনার রিং ফিঙ্গার এর সাহায্যে খুব সহজেই আপনার আই লিড-এ আই শ্যাডো ব্লেন্ড করতে পারবেন। এতে করে, কোন রকম প্যাচি ভাব থাকবে না। আরোও যদি স্মোকি লুক চান, তাহলে একটু ল্যাশ লাইনে কাজল দিয়ে, আঙ্গুলের সাহায্যে ঘষে নিন। এতে খুব ইজিলি কোন রকম ব্রাশ ছাড়াই পেয়ে যাবেন একটা কমপ্লিট স্মোকি আই লুক

 

ছবি- সংগৃহীত: সাজগোজ