লং লাস্টিং, ওয়াটারপ্রুফ ও বাজেট ফ্রেন্ডলি কাজল ও আইলাইনার খুঁজছেন?

লং লাস্টিং, ওয়াটারপ্রুফ ও বাজেট ফ্রেন্ডলি কাজল ও আইলাইনার খুঁজছেন?

5

কাজল ও আইলাইনার কিনতে গেলে কোন বিষয়গুলো সবার আগে ভাবনায় আসে বলুন তো? ওয়াটারপ্রুফ, স্ম্যাজপ্রুফ, লং লাস্টিং আবার একইসাথে সেটি বাজেট ফ্রেন্ডলি হবে কিনা- ঘুরেফিরে এ চিন্তাগুলোই সবার আগে শুরু হয়। প্রথম তিনটি বিষয় যখন একটি প্রিমিয়াম কোয়ালিটির প্রোডাক্টে পাবেন, ঠিক তখনই সেটি বাজেটের বাইরে যাবে। তাহলে উপায়? কমদামী প্রোডাক্ট ইউজ করে চোখের ক্ষতি নাকি বাজেটের বাইরে গিয়ে প্রিমিয়াম কোয়ালিটির প্রোডাক্ট কেনা? যদি দুটো সমস্যার সমাধান একটি প্রোডাক্টেই হয়ে যায় কেমন হয় বলুন তো? আজকে আপনাদের এমনই তিনটি প্রোডাক্ট সম্পর্কে জানাবো যেগুলো একইসাথে লং লাস্টিং, ওয়াটারপ্রুফ ও বাজেট ফ্রেন্ডলি।

ওয়াটারপ্রুফ ও বাজেট ফ্রেন্ডলি নিরভানা কালার কাজল ও আই লাইনার

এ মুহুর্তে বাজারে নিরভানা কালারের ম্যাট, ওয়াটারপ্রুফ ও পেন্সিল- তিনটি কাজল ও আইলাইনার পাওয়া যাচ্ছে। এগুলোর ফর্মুলা বেশ লং লাস্টিং ও ম্যাট যা দীর্ঘ সময় আপনার ক্রিয়েট করা আই লুকের সৌন্দর্য ধরে রাখবে। সব ধরনের স্কিনটোনেই মানানসই এই তিনটি প্রোডাক্ট। চলুন তাহলে জেনে নেই লং লাস্টিং, ওয়াটারপ্রুফ ও বাজেট ফ্রেন্ডলি নিরভানা কালার কাজল ও আইলাইনার সম্পর্কে।

বাজেট ফ্রেন্ডলি কাজল ও আইলাইনার

Nirvana Color Liquid Matte Eyeliner Deep Black

অফিস, ইউনিভার্সিটি বা যে কোনো পার্টিতে অ্যাটেন্ড করার জন্য খুব গর্জিয়াস আইলুকের বদলে ডিপ ব্ল্যাক ম্যাট ফিনিশটাই চুজ করেন অনেকে। কিন্তু সব আইলাইনার দিয়ে মনমতো ফিনিশিং পাওয়া যায় না। Nirvana Color Liquid Matte Eyeliner Deep Black খুব সহজেই এ সমস্যাগুলোর সমাধান করবে। এই আইলাইনার দিয়ে সিঙ্গেল অ্যাপ্লিকেশনেই ক্রিয়েট করা যাবে সিগনেচার আই লুক।

যেহেতু এটি ম্যাট, তাই অবশ্যই আল্টিমেট পারফেকশনের সাথে ডিপ ব্ল্যাক ম্যাট ফিনিশিং দেবে। থিক উইংড লাইনারের ইউনিক স্লিম অ্যাপ্লিকেটর দেবে প্রিসাইজ অ্যাপ্লিকেশন। এই লাইনারটি একইসাথে লং লাস্টিং, স্ম্যাজ প্রুফ, হিউমিডিটি ও ওয়াটার রেজিস্ট্যান্ট।

আইলাইনার

প্যাকেজিং ও দাম

নিরভানার লিকুইড ম্যাট আইলাইনারটির পুরো বোতলটি কালো রঙের। ব্রাশটি বেশ হালকা বলে অ্যাপ্লাই করতেও সমস্যা হয় না। স্লিম থিকনেসের বোতলটি দেখতেও বেশ সুন্দর। এর ওজন মাত্র ৩ এমএল। প্রিমিয়াম কোয়ালিটির প্রোডাক্টটি পেয়ে যাবেন একদম নামমাত্র মূল্যে।

Nirvana Color Waterproof Liquid Eyeliner Deep Black

পছন্দের আউটফিটের সাথে মিলিয়ে আইলাইনার দিয়ে আইলুক ক্রিয়েট করলেন। কিন্তু বাইরে যেতেই গরমে, ঘামে সেটি নরম হয়ে আইলুক একদম নষ্ট হয়ে গেলো। এ সমস্যার সমাধান পেতে বেছে নিতে পারেন Nirvana Color Waterproof Liquid Eyeliner Deep Black। ডিপ ব্ল্যাক ও ওয়াটারপ্রুফ এই আইলাইনারটি লং লাস্টিং হওয়ায় দীর্ঘ সময় আই লুক ধরে রাখবে। লিকুইড এই আইলাইনারের একটি সিঙ্গেল অ্যাপ্লাইতেই মিলবে পারফেক্ট লুক। আর এটি কিন্তু একইসাথে গর্জিয়াস শাইনি ফিনিশ দেয়। সফট হোক অথবা বোল্ড লুক, এর ইউনিক স্লিম অ্যাপ্লিকেটর দেবে প্রিসাইজ অ্যাপ্লিকেশন।

প্যাকেজিং ও দাম

নিরভানার লিকুইড এই আইলাইনারটিও দেখতে বেশ সুন্দর। হালকা ওজনের এই আইলাইনারটির ওজন ৩ এমএল। ব্যাগের ভেতর ক্যারি করাও খুব সহজ। যারা বাজেট ফেন্ডলি আইলাইনার খুঁজছেন তাদের জন্য এটি একদম মাস্ট হ্যাভ প্রোডাক্ট!

ওয়াটারপ্রুফ আইলাইনার

ম্যাট ও ওয়াটারপ্রুফ আইলাইনার যেভাবে অ্যাপ্লাই করবেন

১) ব্যবহারের আগে ভালোভাবে ঝাঁকিয়ে নিন।

২) অ্যাপ্লাইয়ের আগে ব্রাশটি ফ্ল্যাট করে ধরুন।

৩) ল্যাশ লাইনের উপর একটানে অ্যাপ্লাই করুন।

 

টিপস

১। সব সময় আউটার লাইনে আগে অ্যাপ্লাই করুন।

২। ধীরে ধীরে মাঝের দিকে আসুন। পুরো সময়েই ল্যাশ লাইনের কাছেই ব্রাশটি ধরে রাখুন।

৩। ইনার কর্ণারে থিন লাইন এঁকে সেন্টারের সাথে এড করে নিন।

৪। পুরো আইল্যাশে আঁকা হয়ে গেলেই লুক কমপ্লিট হয়ে যাবে।

Nirvana Color KOHL Eyeliner Pencil Intense Black & Sharpener

কেমন হয়, কাজলের পেন্সিলটাও যদি আইলাইনার হিসেবে ব্যবহার করা যায়? এক বাজেটেই দুটো সমাধান মিলবে অনায়াসে! Nirvana Color KOHL Eyeliner Pencil টি একইসাথে কাজল ও আইলাইনার হিসেবে ব্যবহার করা যাবে।

চোখের উপরে হোক বা নিচে, Nirvana Kohl Eyeliner pencil এর সিঙ্গেল অ্যাপ্লিকেশনেই পাওয়া যাবে ইনস্ট্যান্ট ডার্ক ও বোল্ড লুক। এই আইলাইনারটি একইসাথে ম্যাট, ওয়াটারপ্রুফ, স্ম্যাজ প্রুফ ও লং লাস্টিং। তাই বাইরে গেলেও কালার নষ্ট হওয়ার ভয় নেই। দীর্ঘ সময় পর্যন্ত ধরে রাখবে আইলুক।

এই পেন্সিল আইলাইনারের সাথে শার্পনার রয়েছে। তাই ব্যবহারের সময় প্রয়োজনমতো শার্প করে নিতে পারবেন খুব সহজেই।

প্যাকেজিং ও দাম

এই পেন্সিল আইলাইনারের সাথে একটি শার্পনারও রয়েছে। দুটো একসাথে আছে বলে ব্যবহার করার সময় শার্প করা নিয়ে কোনো ধরনের হ্যাসেল হবে না। এর ওজন মাত্র ৫ গ্রাম। হালকা ওজনের এই কাজল আইলাইনারটির দামও একদম সাধ্যের মধ্যে।

পেন্সিল কাজল

যেভাবে ব্যবহার করবেন

১) আপার ল্যাশ লাইনে পেন্সিল দিয়ে অ্যাপ্লাই করে নিন।

২) এবার আইলুককে আরও ড্রামাটিক করে তুলতে ওয়াটারলাইনের উপর আরও একবার অ্যাপ্লাই করুন।

টিপস

১) আইলুককে আরও সফট করে তুলতে আপার লাইনে লাগানো লাইনারটুকু কিছুটা স্ম্যাজ করে নিন। এতে চোখে স্মোকি ভাব আসবে।

২) লাইন ড্র করার সময় স্কিন টাইট করা যাবে না।

৩) ময়েশ্চারাইজার ব্যবহারের পর আইলাইনার অ্যাপ্লাই করবেন না।

সতর্কতা

১) শুধুমাত্র চোখের বাইরের অংশে ব্যবহার করতে হবে।

২) যদি চোখে কোনো ধরনের ইরিটেশন হয় ব্যবহার করা বন্ধ করে দিতে হবে।

৩) রাতে ঘুমানোর আগে অবশ্যই আইলাইনার ক্লিন করে নিতে হবে।

৪) আইলাইনারটি সব সময় ঠান্ডা ও শুষ্ক জায়গায় সংরক্ষণ করুন।

এই তো জেনে নিলেন, স্ম্যাজ প্রুফ, ওয়াটারপ্রুফ ও বাজেট ফ্রেন্ডলি তিনটি কাজল ও আইলাইনার সম্পর্কে। এই তিনটি থেকে আপনিও কিন্তু বেছে নিতে পারেন আপনার পছন্দেরটি।

আই মেকআপসহ অথেনটিক যে কোনো স্কিন, হেয়ার বা মেকআপ প্রোডাক্ট কেনার জন্য আমার ভরসার জায়গা শপ.সাজগোজ.কম। আপনারা চাইলে অনলাইন থেকে অথবা সাজগোজের দুটো ফিজিক্যাল শপ যার একটি যমুনা ফিউচার পার্ক এবং অন্যটি সীমান্ত সম্ভারে অবস্থিত, সেখান থেকেও নিজের পছন্দের প্রোডাক্ট কিনতে পারবেন।

 

ছবিঃ সাজগোজ

11 I like it
0 I don't like it
পরবর্তী পোস্ট লোড করা হচ্ছে...